Azmeri Haque Badhon : বিশ্বসেরা অভিনেত্রী হলেন বাঁধন

বিশ্বসেরা অভিনেত্রী হলেন বাঁধন
বিশ্বসেরা অভিনেত্রী হলেন বাঁধন

বিশ্বসেরা অভিনেত্রী হলেন বাঁধন


একটি প্রতিযোগিতামূলক টেলিভিশন আপাতবাস্তব অনুষ্ঠানের মাধ্যমে শোবিজে পা রাখলেও অভিনয় দক্ষতা দিয়ে অল্পদিনের মধ্যেই তাক লাগিয়ে দেন আজমেরী হক বাঁধন। ক্যারিয়ারের শুরুতেই একের পর এক নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করে হয়ে ওঠেন শীর্ষ অভিনেত্রী। এরপর ব্যক্তিগত কারনে বেশ অনেকটা সময় পর্দার আড়ালে চলে যান এই অভিনেত্রী।

জীবন যুদ্ধের হতাশায় যখন ডুবে যাচ্ছিলেন তখন নিজেই চেষ্টা করলেন ঘুড়ে দাড়ানোর। কথায় আছে 'ঢেকি স্বর্গে গেলেও ধান বানে'। এ কথারই যেনো অন্যতম উদাহরন বাঁধন। অবসাধগ্রস্থ সময় তাকে দমিয়ে রাখতে পারেনি। সব ঝড়কে উপেক্ষা করে আবারো ফিরেছেন লাইট-ক্যামেরা-একশনের দুনিয়ায়। শুধু ফেরেনইনি, দক্ষতা এবং যোগ্যতা দিয়ে ছিনিয়ে নিয়েছেন শ্রেষ্ঠত্বের মুকুট। 

দীর্ঘ বিরতি ভেঙ্গে ফিরে এসে অভিনয় করেছেন বহুল প্রশংসিত চলচ্চিত্র 'রেহানা মরিয়ম নুর'এর প্রধান চরিত্রে। যা সিনেমা দুনিয়ার অন্যতম আসর কান'এ প্রসংশিত হয়েছে। এরপর একের পর এক আন্তর্জাতিক উৎসবে সেরা অভিনেত্রীর তকমা পেয়েছেন বাঁধন। সেই দারাবাহিকতায় এবার স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’-এ বিশ্বসেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন তিনি।

গত ২ জুলাই (শনিবার) শেষ হয়েছে এ উৎসবটি। এ উৎসবে বিশ্বের তাবড় তাবড় অভিনেত্রীদের সিনেমাও অংশগ্রহন করে। কিন্তু শেষ দিনে ঘোষনা করা হয় সেরা অভিনেত্রী হিসেবে বিজয়ী বাঁধনের নাম। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য এবার সেরা অভিনেত্রীর পুরষ্কার পেয়েছেন তিনি। এছাড়া সেরা চলচ্চিত্র হিসেবেও পুরস্কৃত হয়েছে আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই সিনেমাটি।

সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার প্রাপ্তির খবর বাঁধন নিজেই জানিয়েছেন। সামাজিক মাধ্যমে বিশ্বসেরা এই অভিনেত্রী লিখেছেন, ‘‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।’’

প্রসঙ্গত, ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য এর আগেও একাধিক পুরস্কার পেয়েছেন বাঁধন। এর মধ্যে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ অন্যতম। এছাড়াও কেরালার চলচ্চিত্র উৎসবে পেয়েছেন বিশেষ সম্মাননা। এই সিনেমায় আজমেরী হক বাঁধন ছাড়াও আরো অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী।

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url