Apu Biswas : জীবনের নতুন অধ্যায় শুরু করলেন অপু; চাইলেন দোয়া

Apu Biswas - অপু বিশ্বাস
Apu Biswas - অপু বিশ্বাস

জীবনের নতুন অধ্যায় শুরু করলেন অপু; চাইলেন দোয়া


বাংলাদেশের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এই এক নামেই সারাদেশে পরিচিত তিনি। ভক্তরা তাকে ঢালিউড কুইন বলেই ডাকেন। গত ১৪ বছরেরও বেশি সময় ধরে রাজত্ব করছেন ঢাকাই সিনেমায়। এই সময়ে অপুর মতো জনপ্রিয় নায়িকা ঢালিউড আর পায়নি। তার অভিনীত শতাধিক সিনেমার প্রায় সবগুলোই হয়েছে ব্যবসাসফল।

অপু বিশ্বাসের ক্যারিয়ার যখন তুঙ্গে, ঠিক তখন অনিয়মিত হয়ে পড়েন ব্যক্তিগত কারণে। কাজ করতে গিয়ে প্রেমে পড়েছিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খানকে। ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে তারা বিয়েও করেন। যখন দুজনার মধ্যে মনমালিন্য শুরু হয়, তখন ২০১৭ সালে বিয়ের কথা সংবাদমাধ্যমে প্রকাশ করেন অপু। সেই সঙ্গে জানান, তিনি শাকিব খানের সন্তানের মা হয়েছেন। সাথে শাকিব খানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগও তুলে ধরেন। এতে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এ তারকা দম্পতির বিচ্ছেদ হয়।  

ব্যক্তিজীবনের এমন ঘটনার প্রভাব পড়েছিলো পেশাগত জীবনেও। বেশকিছু দিন থাকতে হয়েছে পর্দার আড়ালে। ফের ঘুরেও দাড়িয়েছেন অপু। একের পর এক সিনেমায় কাজ করে যাচ্ছেন তিনি। এবার অপু বিশ্বাস তার জীবনের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। সে জন্য ভক্ত ও পুরো দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

সবাই এতোদিন তাকে শুধুমাত্র অভিনেত্রী হিসেবেই চিনতেন। এবার তার জীবনে শুরু হয়েছে নতুন অধ্যায়। প্রযোজনায় নাম লিখিয়েছেন অপু। চলতি বছরের জুনে ২০২১-২২ অর্থবছরে অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রের নাম প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। সেখানে ‘লাল শাড়ি’ নামের একটি সিনেমায় তাকে প্রযোজক হিসেবে উল্লেখ করা হয়েছে। তথ্য মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন থেকে জানা যায়, এই সিনেমার জন্য ৬৫ লাখ টাকা অনুদান পাচ্ছেন ‘কোটি টাকার কাবিন’খ্রাত এই নায়িকা।

গত ২০জুলাই (বুধবার) অনুদানের প্রথম কিস্তির চেক হাতে পেয়েছেন অপু বিশ্বাস। মন্ত্রণালয়ের সভাকক্ষে তার হাতে চেকটি তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মকবুল হোসেন। এরপরই সামাজিক মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়ে বিষয়টি নিশ্চিত করেন এই নায়িকা। ব্যক্তিগত ফেসবুক পেজে এক পোস্টে তিনি লেখেন, ‘‘নিউ জার্নি, নিউ লাইফ, সবার কাছে দোয়া চাই। প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানাই বাংলা চলচ্চিত্রের পাশে থাকার জন্য, আশা করি সবসময় বাংলা চলচ্চিত্রের পাশে এভাবেই আপনাকে পাব। জয় হোক বাংলা চলচ্চিত্রের।’’

প্রসঙ্গত, অপুর প্রযোজনার ‘লাল শাড়ি’ নামের এই সিনেমাটি নির্মাণ করবেন বন্ধন বিশ্বাস। সিনেমায় প্রয়োজন হলে সরকারের দেয়া এই ৬৫ লাখ টাকার সঙ্গে আরো অর্থ যোগ করতে পারবেন অপু। এরপর সিনেমাটি নির্মাণ শেষে নির্ধারিত সময়ের মধ্যেই মুক্তি দেয়া হবে জানানো হয়েছে। এই অর্থবছরে ১৯টি পূর্ণদৈর্ঘ্য, ৬টি স্বল্পদৈর্ঘ্য এবং ২টি প্রামাণ্যচিত্রের জন্য অনুদান দিয়েছে সরকার। 

হাঙ্গামা/ধ্রুব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url