Ranveer Singh-Mimi Chakraborty : নগ্ন হলেন রণবীর; লিঙ্গ নিয়ে প্রশ্ন মিমির!

নগ্ন হলেন রণবীর; লিঙ্গ নিয়ে প্রশ্ন মিমির!
নগ্ন হলেন রণবীর; লিঙ্গ নিয়ে প্রশ্ন মিমির!

নগ্ন হলেন রণবীর; লিঙ্গ নিয়ে প্রশ্ন মিমির!


বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর সিং। ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করে কুড়িয়েছেন প্রশংসা। যে সিনেমায় তিনি অভিনয় করেন, সেটিই ব্লকবাস্টার হিট তালিকায় যুক্ত হয়। ভারতের মোস্ট এনার্জেটিক অভিনেতাদের একজন তিনি। সদাই প্রাণোচ্ছ্বল, হাসিখুশি এই হ্যান্ডসাম নায়ককে ঘিরে সর্বদা আলোচনা লেগেই থাকে।

উদ্ভট পোশাক আর ফ্যাশনিস্তার নতুন সংজ্ঞা তৈরি করতে রণবীরের জুড়ি মেলা ভার! বিটাউনে বরাবরই তাকে সাহসী অভিনেতা বলা হয়। এবার সেই সাহসের প্রতিফলন দেখালেন একটি ম্যাগাজিনের ফটোশুটে। সম্পূর্ণ নগ্ন হয়ে পোজ দিয়েছেন ক্যামেরার সামনে। এতেই হইচই পড়ে যায় সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে। 

রণবীর সিং ক্যামেরার সামনে নগ্ন হওয়ায় বিভিন্ন অঙ্গনে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। এদের বেশিরভাগই এই অভিনেতার সাহসের প্রশংসা করেছেন। আবার কেউ কেউ করেছেন সমালোচনাও। বিকৃত চিন্তার নেটিজেনরা তার এই ফটোশুটকে বিতর্কিত করার চেষ্টা করলেও তা ধোপে টেকেনি। তবে কিছু সমালোচনা ও প্রশ্নের জন্ম দিয়েছে। তেমনি টালিউড অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তীও প্রশ্ন তুলেছেন।

পশ্চিমবঙ্গের এই অভিনত্রী সামাজিক মাধ্যমে রণবীরকে নিয়ে একটি পোস্ট করেন। সেখানে তিনি প্রশ্ন তুলেছেন, "এই একই শুট যদি কোনো নায়িকা করতেন, তা হলে কি এভাবেই সকলে তার সাহসিকতার প্রশংসা করতেন?" এমন প্রশ্ন করে তার উত্তর তিনি নিজেই দিয়েছেন এই একই পোস্টে।

মিমি লিখেছেন, "প্রশংসা তো দূরের কথা, উল্টো সেই মহিলার চরিত্রহনন করা শুরু হতো, সোজা ভাষায় বলা হতো তিনি চরিত্রহীন। এই লিঙ্গ বৈষম্য নিয়ে আমি ক্ষুব্ধ। কোনো মহিলা যদি স্বেচ্ছায় নগ্ন হন, তা হলে কেন তাকে নিন্দিত হতে হবে? একদিকে নারী-পুরুষের সাম্য নিয়ে কথা বলা হয়, অন্যদিকে নারী যদি স্বেচ্ছায় নগ্ন হয় তা হলে সে নিন্দিত। অথচ পুরুষের নগ্নতা প্রশংসার! এভাবে কোনো দিন নারীর ক্ষমতায়ন সম্ভব নয়।"

তিনি আরো লিখেন, "নারীর নগ্নতাতো দূরের কথা, পছন্দমতো পোশাক পরে ছবি প্রকাশ্যে দিলেই সমালোচনার বন্যা বয়ে যায়। অথচ রণবীরের মতো পুরুষ নগ্ন হয়ে প্রকাশ্যে এলে তাকে ঘিরে চলে প্রশংসা আর মুগ্ধতা। এমন হিপোক্রেসি কেন এই সমাজের?"

প্রসঙ্গত, পেপার ম্যাগাজিনের প্রচ্ছদের জন্যই ক্যামেরার সামনে নগ্ন হয়েছেন রণবীর। টার্কিশ কার্পেটের ওপর শুয়ে বসে দাড়িয়ে নান্দনিকভাবে পোজ দিয়েছেন তিনি। কিন্তু এসব ছবিতে তার গায়ে কিছু না থাকলেও খুব সুন্দরভাবে ঢেকে রেখেছেন নিজের গোপনাঙ্গ। পেপার ম্যাগাজিনের পক্ষ থেকে জানা যায়, প্রয়াত মার্কিন অভিনেতা বার্ট রেনল্ডসকে স্মরণ করেই এমন ফটোশুটে অংশ নিয়েছেন রণবীর। রেনল্ডসও সমাজের ছক ভেঙে এমনসব ফটোশুটেই অংশ নিতেন।

উল্লেখ্য, সর্বশেষ গত মে মাসে মুক্তি পেয়েছে রণবীর সিং অভিনীত সিনেমা ‘জয়েসভাই জোরদার’। এটি বক্স অফিসে খুব বেশি সারা না ফেললেও ব্যবসা সফল হয়েছে। এছাড়া ‘সার্কাস’ ও ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ নামের সিনেমা দুটি রয়েছে মুক্তির অপেক্ষায়। এ সিনেমাগুলোয় তাকে দেখা যাবে একদম ভিন্ন লুকে।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url