Yash-Ena Saha : সিনেমা ছাড়লেন যশ; কেন কাঁদলেন এনা?

সিনেমা ছাড়লেন যশ; কেন কাঁদলেন এনা?
সিনেমা ছাড়লেন যশ; কেন কাঁদলেন এনা?

সিনেমা ছাড়লেন যশ; কাঁদলেন এনা?


টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা যশ দাশগুপ্ত। অভিনেত্রী নুসরাত জাহানের সঙ্গে সংসার শুরু করার পর তার হাতে তেমন সিনেমার অফার ছিলোনা। এমন খড়ার মাঝে একসঙ্গে তিনটি সিনেমার প্রস্তাব নিয়ে এসেছিলেন পরিচালক শিলাদিত্য মৌলিক। তাদের প্রথম সিনেমা ‘চিনে বাদাম’র কাজ প্রায় শেষ। বাকি শুধু প্রচার-প্রচারণা।

সিনেমাটির মুক্তির দিনক্ষণ ঘনিয়ে এসেছে। পুরোদমে চলছে প্রচারণার কাজ। এরমধ্যে একবারও দেখা মেলেনি সিনেমাটির নায়ক যশ দাশগুপ্তকে। পরিচালক তাকে ফোন করে কারণ জানতে চাইলে তিনি জানিয়েছিলেন, ‘কিছুদিন ধরে ক্রিয়েটিভ সমস্যায় ভুগছেন যশ। তাই প্রচারণায় হাজির হতে পারছেন না। এমনকি সিনেমার উদ্বোধনী প্রদর্শনীতেও আসতে পারবেন না তিনি।’

‘চিনে বাদাম’ সিনেমায় যশের বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী এনা সাহা। তিনিই এই সিনেমার অন্যতম প্রযোজক। বেশ কিছুদিন ধরেই টলিপাড়ায় শোনা যাচ্ছে, এনা সাহা ও যশের কেমিস্ট্রি মেনে নিতে পারছেন না নুসরাত। তিনি ক্ষেপেছেন যশের উপর। আর এ কারণেই যশ সরে দাড়াচ্ছেন সিনেমা থেকে। যদিও এসবের কোনো অফিসিয়াল ঘোষণা কারো পক্ষ থেকেই এখনো আসেনি।

কিন্তু পরিচালক শিলাদিত্য মৌলিকের অভিযোগের তীর যশের দিকে। তিনি বলেছিলেন, ‘‘যশ ক্রিয়েটিভ সমস্যার কথা বলে প্রচারে থাকছেন না। প্রচারে ক্রিয়েটিভিটির কী থাকে, সেটাই তো বুঝতে পারলাম না! তাছাড়া তার সাথেতো এই সিনেমার কোনো আত্মার বন্ধনও নেই। যশ শুধুমাত্র নিজের অংশের কাজের সময়ে সেটে থাকতেন। বাকি সময়ে তাঁকে পাওয়াই যেত না! একটি কাজের শুরু থেকে শেষ পর্যন্ত জুড়ে থাকলে তবেই একমাত্র ক্রিয়েটিভ সমস্যা তৈরির সুযোগ থাকে। যে অভিনেতা সেটা করেনই না, তাঁর কী করে এমন হয়?’’ 

এদিকে গত ৫ জুন সামাজিক মাধ্যমে একটি পোস্টে ‘চিনে বাদাম’ সিনেমা ছাড়ার ঘোষণা দিয়েছেন যশ। তিনি পরিচালক ও প্রযোজকের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ তুলেছেন। পরে তার মুখপাত্র জানান, দিনের পর দিন তাদের অপেশাদার আচরণ সহ্য করেছিলেন যশ। কিন্তু আর সহ্য করবেননা তিনি। তাই এই সিনেমা থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। 

সিনেমা মুক্তির ঠিক আগ মুহূর্তে যশের এমন ঘোষণায় হতাশ হয়েছেন অভিনেত্রী-প্রযোজক এনা সাহা এবং পরিচালক শিলাদিত্য মৌলিক। যশের এমন সিদ্ধান্তের জেরে ৭ জুন (মঙ্গলবার) সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ‘চিনে বাদাম’ টিম। সেখানে কথা বলতে গিয়ে কেঁদেই ফেললেন এই ছবির অন্যতম প্রযোজক ও নায়িকা এনা সাহা। যশের এমন আচরণে কতটা কষ্ট পেয়েছেন তা জানান তিনি। 

সংবাদ সম্মেলনে কাঁদতে কাঁদতে এনা বলেন, যশ হঠাৎ কেন এমন আচরণ করছে, তা আমরা বুঝতে পারছি না। আমরা বেশ অনেকবার তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি, কিন্তু তা সম্ভব হয়নি। যশের এমন সিদ্ধান্তের কারণ জানতে নুসরাতকেও ফোন করেছি। কিন্তু সেও আমাদের ফোন ধরেননি।

এনার প্রযোজনাতেই আরো একটি সিনেমা পরিচালনা করছেন শিলাদিত্য মৌলিক। যার নাম ‘মাস্টারমশাই আপনি কিছু দেখেননি’। এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন যশ ও নুসরাত। এখন প্রশ্ন উঠেছে সেই সিনেমার ভবিষ্যৎ কী? তাও বুঝতে পারছেন না এনা-শিলাদিত্য। তারা আশা করছেন আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হয়ে যাবে।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url