Twinkle Khanna : পুরুষেরও যদি পিরিয়ড হতো

Twinkle Khanna - টুইঙ্কল খান্না
Twinkle Khanna - টুইঙ্কল খান্না

পুরুষেরও যদি পিরিয়ড হতো


ঋতুস্রাব বা পিরিয়ড যেমন প্রতিটা নারীর কাছে স্বাভাবিক তেমনি যন্ত্রণার। প্রতি মাসের এই সময়টায় প্রত্যেকটা নারীকে শারীরিক বা মানসিক পরিবর্তনের মধ্য দিয়ে পার হতে হয়। পিরিয়ডের দিনগুলো যে অন্যদিনের চেয়ে আলাদা তা সব নারীই ভালো করে জানেন। এসময় বেশিরভাগ নারীকেই হতে হয় নানা ধরনের বাধার সম্মুখীন। 

ঋতুস্রাব কিংবা পিরিয়ড কালিন সময়ে একজন নারীতে পড়তে হয় নানা রকম প্রতিবন্ধকতায়। এটা করা যাবে না, ওটা করা যাবে না যেন খুব কঠিন বা ছোঁয়াচে কিছু রয়েছে তার শরীরে। তার উপর পেট, কোমর ব্যথা ও মুড সুইং তো থাকেই। তবে ঋতুস্রাব প্রসঙ্গে এখনো ধোঁয়াশার মধ্যেই রয়েছে পুরুষেরা। এ সময়টায় নারীরা যে কিসের মধ্য দিয়ে পার করেন তা প্রায় সব পুরুষেরই অজানা।

আগে ঋতুস্রাব নিয়ে নারীরাও অনেক লুকোচুরি করতেন। তবে এখন সময়ের সাথে সাথে অনেক কিছুই বদলেছে। অনেক নারীই এখন এসব বিষয় নিয়ে অকপটে মন্তব্য করেন। অনেকেই তুলে ধরেন তাদের এই বিশেষ সময়ের অনুভুতির কথা। এবার এই ঋতুস্রাব নিয়েই কথা বললেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের স্ত্রী টুইঙ্কল খান্না।

এই তারকাপত্নী তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নিজের ‘পিরিয়ড স্টোরি’ নিয়ে পোস্ট করেছেন একটি মজার ভিডিও। সেখানে দেখা যায়, স্বাভাবিক দিনগুলো কেমন আনন্দে উদযাপন করেন তিনি। কিন্তু যখনই ঋতুস্রাব শুরু হয় তখনি কেমন চুপসে যান। প্রথমদিন যাওবা কিছুটা কর্মক্ষমতা থাকে, দ্বিতীয় দিন সব শেষ। শারীরিক-মানসিক কষ্টে ভুগে কাহিল দশা হয় তার। এছাড়াও ভিডিও সামাজিক ও পারিবারিক হাজারো প্রতিবন্ধকতা তুলে ধরেছেন টুইঙ্কল।

তিনি ভিডিওতে বলেন, "যদি পুরুষদেরও পিরিয়ড হত? আমি নিশ্চিত যে সেটি একটি উপভোগ্য বিষয় হত। পায়ের উপর পা তুলে বসে দেখতাম আমরা মেয়েরা। বেশি নয়, এই এক-দু'মাসের মতো এই অভিজ্ঞতা পুরুষদেরও হোক।" তার এমন মন্তব্যে প্রশ্ন উঠেছে, তিনি কি তবে অক্ষয় কুমারের ঋতুস্রাব চাইছেন?

ঋতুস্রাব নিয়ে টুইঙ্কল খান্নার পোস্ট করা ভিডিওটি এরমধ্যেই ভাইরাল হয়ে গেছে সামাজিক মাধ্যমে। বলিউডের তারকারাসহ অনেকেই তাকে সাধুবাদ জানিয়েছেন। আবার অনেকে পুরুষদের কটাক্ষ করে বলেছেন, "তাদের পিরিয়ড হলে সে সময় দু'দিন করে ছুটি বাধ্যতামূলক করে দেওয়া হত।" আবার কেউ কেউ বলেছেন, "তাতেও পুরুষরা সুধরাতো না, উল্টো নারীদেরকেই দুষতেন।"

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url