Subhashree Kar : বাবা-ছেলের প্রতারণার শিকার শুভশ্রী!

বাবা-ছেলের প্রতারণার শিকার শুভশ্রী!
বাবা-ছেলের প্রতারণার শিকার শুভশ্রী!

বাবা-ছেলের প্রতারণার শিকার শুভশ্রী!


ঢালিউডে বর্তমান সময়ে আলোচনায় রয়েছে নতুন সিনেমা ‘বিক্ষোভ’। এটি প্রযোজনা করেছে বাংলাদেশের বিতর্কিত সেলিম খানের প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এই সিনেমায় নায়কের চরিত্রে অভিনয় করেছেন তারই ছেলে শান্ত খান। এছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রয়েছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। এবার এই সিনেমার প্রযোজক ও নায়ক অর্থাৎ বাবা-ছেলের বিরুদ্ধে অভিযোগ উঠলো প্রতারণার।

গত ১০ জুন (শুক্রবার) বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বিক্ষোভ’ নামের এই সিনেমাটি। বহু আলোচনা-সমালোচনার জন্ম দিলেও মুক্তির পর দর্শকের তেমন সাড়া পাচ্ছে না সিনেমাটি। এর মাঝেই এই সিনেমার মূল নায়িকা কলকাতার শুভশ্রী কর বাবা-ছেলের বিরুদ্ধে তুলেছেন প্রতারণার অভিযোগ। তিনি বলেছেন, তারা আমার সাথে প্রতারণা করেছে।

শুভশ্রী কর জানিয়েছেন, তিনি সিনেমাটির প্রধাণ নায়িকা হওয়া সত্ত্বেও প্রচার-প্রচারণার কোনো মাধ্যমেই তাকে গুরুত্ব দেয়া হয়নি। সিনেমার পোস্টার, ট্রেলার, প্রমোশনাল কন্টেন্টসহ প্রচারণার কোনো মাধ্যমেই রাখা হয়নি শুভশ্রীকে। এ নিয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, ‘বিক্ষোভ’ নামের সিনেমাটির পোস্টারে শান্ত খানের সঙ্গে শুভশ্রীর বদলে রাখা হয়েছে শ্রাবন্তীকে। বিভিন্ন বিলবোর্ডেও আছেন তারা দু’জন। কিন্তু মূল নায়িকা শুভশ্রী কোথাও নেই! এমনকি, সিনেমা মুক্তি উপলক্ষে সব শিল্পীদের ভিডিও বার্তা প্রচার করা হলেও শুভশ্রীর কাছ থেকে কোনো ভিডিও বার্তাও নেয়নি প্রযোজনা প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে শুভশ্রী বলেন, ‘‘আমি আসলে জানি না কেন আমার ছবি পোস্টারে, বিলবোর্ডে রাখা হয়নি। আমি তো এই সিনেমায় শান্তর নায়িকা। নায়িকার ছবি কি পোস্টারে থাকার কথা না? প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমার সঙ্গে কেউ কথাও বলেননি। আমি বুঝতে পারছি না, আমার সঙ্গে এমন কেন হলো? বিষয়টি ভেবে খুব খারাপ লাগছে। বাংলাদেশে প্রথম কাজ করলাম প্রথম কাজেই বাজে অভিজ্ঞতা হলো।’’

পূর্ণাঙ্গ পারিশ্রমিকও নাকি দেয়া হয়নি এই নায়িকাকে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘চুক্তি স্বাক্ষরের সময় কিছু টাকা দিয়েছিলো শাপলা মিডিয়া। এরপর বারবার যোগাযোগ করেও বাকি টাকা পাইনি। আমার মনে হয়, আমার পারিশ্রমিক চাওয়ার কারণেই হয়তো নির্মাতা ও প্রযোজক আমার উপর চটেছেন। এ কারণেই ইচ্ছাকৃতভাবে আমাকে আড়াল করে রেখেছেন তারা।’’

শুভশ্রীর এমন অভিযোগের সত্যতা জানতে যোগাযোগ করা হয় ‘বিক্ষোভ’ সিনেমাটির পরিচালক শামীম আহমেদ রনির সঙ্গে। কিন্তু তিনি এ বিষয়ে খুব বেশি কিছু বলতে চাননি। শুধু জানিয়েছেন, তার কাজ সিনেমা নির্মাণ করা। সিনেমা মুক্তি, প্রচার-প্রচারণা এসবের দায়িত্ব প্রযোজকের। তিনি এসবের কিছু বলতে পারবেন না।

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url