Sitakunda Tragedy : শোকে কাতর তারকারা

শোকে কাতর তারকারা
শোকে কাতর তারকারা

শোকে কাতর তারকারা


বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুণ্ড জেলার ভাটিয়ারিতে বিএম কনটেইনার ডিপোতে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত ৪ জুন (শনিবার) রাত সাড়ে ৯টার দিকে এ আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় পাওয়া শেষ খবর অনুযায়ী ৪৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫জন ফায়ার ফাইটার আগুন নেভাতে গিয়ে মারা যান। আর আহতের সংখ্যা চার শতাধিক।

কনটেইনার ডিপোটিতে হরেক রকমের রাসায়নিক দাহ্য পদার্থ থাকায় একের পর বিষ্ফোরণ ঘটে। এতে আগুন নিয়ন্ত্রনে আনা কঠিন হয়ে পড়ে। শুরুতে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করলেও পরবর্তীতে পার্শবর্তী জেলার ফায়ার সার্ভিসের সকল ইউনিট এতে যোগ দেয়। পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর একটি সুদক্ষ টিম আগুন নেভানোর কাজে সহায়তা করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপোতে আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিস ও সেনাবাহিনী একযোগে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন বরাতে জানা যায়, বর্তমানে আগুন অনেকটা নিয়ন্ত্রনে রয়েছে। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আনিসুর রহমান জানিয়েছেন, এখনও উদ্ধার অভিযান চলছে। এমন ট্রাজেডির ঘটনায় গোটা দেশ ঢেকে গেছে শোকের চাদরে। সেই শোকে কাতর হয়েছেন শোবিজ তারকারাও।

ঢালিউডের সুপারস্টার শাকিব খান, চিত্রনায়ক ওমর সানী, আরিফিন শুভ, তমা মির্জা, জাহারা মিতু, মেহজাবীন চৌধুরী, তাসনিয়া ফারিন, জিয়াউল ফারুক অপূর্ব, বাঁধন, তানভীন সুইটি, জিয়াউল হক পলাশ, আসিফ আকবর, ইমরান মাহমুদুলসহ শোবিজের প্রায় সব তারকাই আহতদের রক্তদানসহ তাদের সাহায্যের জন্য স্থানীয় ও অনান্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিস্ফোরণে আহতদের পাশে দাঁড়াতে শোবিজের তারকাদের অনেকেই লেখেন, ‘চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে অনেক রক্তের প্রয়োজন হতে পারে। স্থানীয়রা দয়া করে রক্তদানে এগিয়ে আসুন।’ আবার অনেকেই নিজেদের ফেসবুক পেজে স্বেচ্ছাসেবী রক্তদাতাদের নাম ও মোবাইল নম্বর শেয়ার করেছেন। বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়ার পর থেকেই সরব রয়েছেন তারকারা। সামাজিকমাধ্যমে শোক প্রকাশের পাশাপাশি আহতদের জন্য সাহায্য চেয়ে মানবিক পোস্ট দিচ্ছেন তারা।

নন্দিত সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ তার ফেসবুক পোস্টে লেখেন, ‘সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে এত প্রাণহানি ও ক্ষয়ক্ষতির জন্য গভীরভাবে শোকাহত।’ বাংলা গানের যুবরাজ আসিফ আকবর লিখেন, ‘সীতাকুণ্ড ট্র্যাজেডি জাতীয় দুর্যোগ। আসুন সবাই ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করি।’ চিত্রনায়স সাইমন সাদিক লিখেন, ‘পানির ওপর হাঁটলেও জুতায় আগুন ধরে যাচ্ছে, সীতাকুণ্ড। আল্লাহ মাফ করুন।’ চিত্রনায়ক আরিফিন শুভ লিখেন, ‘চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতদের জন্য জরুরিভিত্তিতে রক্তের প্রয়োজন, আশেপাশে যারা আছেন দ্রুত সহযোগিতা করুন। সহযোগিতা করুন।’

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব লিখেন, ‘চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণে কোনও আহত ব্যক্তির জরুরিভিত্তিতে রক্তের প্রয়োজন হলে কমেন্টে জানাবেন। আমি পেজে পোস্ট করবো যেন সেই গ্রুপের কেউ গিয়ে সঙ্গে সঙ্গে রক্ত দিতে পারেন।’ চিত্রনায়িকা জাহারা মিতু লিখেন, ‘আগুন জ্বলছে সীতাকুণ্ডে, কিন্তু পুড়ে ছাই হচ্ছি বাংলাদেশের প্রতিটি মানুষ। আজকের দিনটি কষ্টের, অনেক বেশি কষ্টের...।’

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url