Shapla Media : শাপলা মিডিয়ার দুর্নীতি; বিপাকে ভারতীয় তারকারা

শাপলা মিডিয়ার দুর্নীতি; বিপাকে ভারতীয় তারকারা
বিপাকে ভারতীয় তারকারা

শাপলা মিডিয়ার দুর্নীতি; বিপাকে ভারতীয় তারকারা


বাংলাদেশে চলচ্চিত্রের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। বেশ অনেকদিন ধরেই আদালতে ঝুলছে এই প্রতিষ্ঠানের কর্ণধার সেলিম খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। তার বিরুদ্ধে অবৈধভাবে বালি চুরি ও জমি দখলের মতো নানা অপকর্মের অভিযোগে মামলা হয়েছে। যা বর্তমানে বিচারাধীন অবস্থায় রয়েছে। এ অবস্থায় যখন প্রশন উঠেছে শাপলা মিডিয়ার ভবিষৎ নিয়ে, তখন বিপাকে পড়েছেন ভারতের টালিগঞ্জের তারকারা।

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান অভিনীত ‘আমি নেতা হবো’ শিরোনামের চলচ্চিত্রের মাধ্যমে প্রথমবার আলোচনায় আসে এ প্রযোজনা প্রতিষ্ঠানটি। এরপর ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি একসঙ্গে ১০০ ছবি নির্মাণের ঘোষণা দিয়ে সিনেমা অঙ্গনে হইচই ফেলে দেয় তারা। তখন থেকেই প্রশ্ন ওঠে এ প্রতিষ্ঠানের আয়ের উৎস নিয়ে।

শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান হচ্ছেন বাংলাদেশের চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। এরপরই তার বিরুদ্ধে নদী থেকে বালু চুরি ও অবৈধভাবে জমি দখলসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ ওঠে। এসব অভিযোগে বেশ কয়েকটি মামলাও দায়ের করা হয় আদালতে। 

এদিকে সেলিম খানের অবৈধ সম্পদের তলব করতে মাঠে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞাও জারি করেছে আদালত। এমন পরিস্থিতিতে চাদপুর জেলা আওয়ামী লীগ থেকে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে তাকে। সেলিম খান বহিষ্কার প্রসঙ্গে সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘সেন্ট্রাল আওয়ামী লীগের নোটিশ ছাড়া আজীবনের জন্য এ ভাবে বহিষ্কার করা যায় না। এই বহিষ্কার অবৈধ। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।’’

সেলিম খান এমন সব ঝামেলায় জড়িয়ে পড়ায় প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে শাপলা মিডিয়ার ভবিষ্যৎ। এতে বাংলাদেশের উঠতি অভিনয় শিল্পীদের পাশাপাশি বিপাকে পড়েছেন টালিউড তরকারা। প্রযোজনা প্রতিষ্ঠানটির বেশ কিছু সিনেমার সঙ্গে যুক্ত রয়েছেন তারা। যা এখনো মুক্তি পায়নি। আর তাই অনিশ্চয়তায় ভূগছেন এই শিল্পীরা।

কলকাতার শ্রাবন্তী চ্যাটার্জি, বনি সেনগুপ্ত, কৌশানী মুখার্জি, রজতাভ দত্ত, খরাজ মুখার্জিরা শাপলা মিডিয়ার বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। টালি কুইন শ্রাবন্তী চ্যাটার্জি ‘বিক্ষোভ’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন সেলিম খানের পুত্র শান্ত খানের বিপরীতে। যা ১০ জুন (শুক্রবার) মুক্তি পাবে বলে জানা গেছে। আরো দশটার বেশি সিনেমা রয়েছে মুক্তির প্রতিক্ষায়।

মুক্তির মিছিলে থাকা সিনেমাগুলোর ভবিষ্যৎ কি? এমন প্রশ্নের উত্তরে সেলিম খান বলেন, ‘‘আমার প্রযোজনা প্রতিষ্ঠানে এর কোনও প্রভাব পড়বে না। শাপলা মিডিয়া তার মতো করে সিনেমা প্রযোজনা করে যাবে। আমরা সামনে আরও বেশ কিছু সিনেমা নিয়ে আসব। সো চিন্তার কিছু নেই।’’

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url