Shakib-Bappy : পাশে দাড়ালেন শাকিব খান ও বাপ্পী

পাশে দাড়ালেন শাকিব খান ও বাপ্পী
পাশে দাড়ালেন শাকিব খান ও বাপ্পী


পাশে দাড়ালেন শাকিব খান ও বাপ্পী


বাংলাদেশের উত্তর-পূর্ব অঞ্চল ভাসছে বন্যায়। হঠাৎ অতিমাত্রার বর্ষনের ফলে পানিতে ডুবে গেছে সিলেট ও সুনামগঞ্জ। হঠাৎ শুরু হওয়া ভয়াবহ বন্যায় পানিবন্দি হয়ে দুর্বিসহ দিন পার করছেন লাখ লাখ পরিবার। এরমধ্যে বন্যার পানির উচ্চতাও বাড়ছে প্রতিনিয়ত। পরিস্থিতির এতোটাই অবনতি হয়েছে যে, স্থানীয় প্রশাসন বানভাসিদের পর্যাপ্ত সহযোগিতাও করতে পারছে না।

বন্যায় বিপন্ন জনজীবনের পাশে সহযোগিতা নিয়ে এগিয়ে আসছেন অনেকেই। এরমধ্যে শোবিজের তারকারাও রয়েছেন। ইতোমধ্যে 'অমানুষ' চলচ্চিত্রের আয়ের অর্থ বানভাসিদের দেয়ার ঘোষণা দিয়েছিন এই সিনেমার সংশ্লিষ্টরা। সে ধারাবাহিকতায় এই দুর্যোগে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সুপারস্টার শাকিব খান। 

তিনি বর্তমানে রয়েছেন সুদূর যুক্তরাষ্ট্রে। সেখান থেকেই সিলেটের বন্যার্ত মানুষকে সহায়তা দিচ্ছেন বলে জানিয়েছেন এই নায়ক। সামাজিক মাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে সহায়তা দেয়ার কথা জানিয়েছেন দেশের নাম্বার ওয়ান নায়ক শাকিব খান।

ফেসবুকে পোস্টে তিনি বলেন, "আমি এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে থাকলেও সংবাদমাধ্যম ও শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে জেনেছি, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। বন্যা কবলিত মানুষের দুর্দশা আমাকে ভীষণভাবে কষ্ট দিচ্ছে। মানবিক দৃষ্টিকোণ থেকে ভয়াবহ বন্যার কবলে পড়া মানুষের পাশে আছি। তাদের মৌলিক চাহিদা পূরণে আমার সামর্থ্যের মধ্যে অর্থ সহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি।"

শুধু নিজেই নয়, সহযোগিতার জন্য সামর্থ্যবানদের প্রতিও আহ্বান জানিয়েছেন শাকিব খান। সহযোগিতা প্রদানে আগ্রহীদের skhumanity1@gmail.com ইমেইলে যোগাযোগ করতে আহবান জানিয়েছেন তিনি। সামর্থ্যবানদের উদ্দেশ্যে শাকিব খান লিখেছেন, "বাংলাদেশ ও প্রবাসে থাকা আগ্রহী বিত্তবানরা নিজেদের সামর্থ্যের মধ্য থেকে বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়ান।"

এদিকে ঢাকাই সিনেমার আরেক চিত্রনায়ক বাপ্পী চৌধুরীও দাঁড়িয়েছে বন্যার্তদের পাশে। ইতোমধ্যে কিছু মানুষকে সহায়তা দিয়েছেন তিনি। পাশাপাশি একটি তহবিল গঠনের মাধ্যমে আরও বড় পরিসরে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছেন এই চিত্রনায়ক।

এ প্রসংগে বাপ্পী বলেন, "আমরা যা দেখছি, সিলেটের বন্যা পরিস্থিতি তার চেয়েও ভয়াবহ। এমন মানবিক বিপর্যয়ে আমাদের সবার উচিত তাদের পাশে দাঁড়ানো। আমি বন্যাকবলিত মানুষের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। সেই সঙ্গে যারা ব্যক্তি উদ্যোগে বন্যার্তদের পাশে দাঁড়াচ্ছেন, তাদের প্রতি আমার অপরিসীম শ্রদ্ধা ও ভালোবাসা।"

তিনি আরো বলেন, আমার দর্শক-বন্ধুদের যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছি। আগামীকাল আমার আইডি থেকে একটি ব্যাংক অ্যাকাউন্ট ও বিকাশ-নগদ অ্যাকাউন্ট উল্লেখ করে পোস্ট দেবো। দেশে বা বিদেশে, যে যেখানে আছেন সামর্থ্য অনুযায়ী বানভাসি মানুষের পাশে দাঁড়াবেন প্লিজ।"

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url