Shakib-Apu : সরকার ৬৫ লাখ করে টাকা দিলো শাকিব-অপুকে!

সরকার ৬৫ লাখ করে টাকা দিলো শাকিব-অপুকে!
সরকার ৬৫ লাখ করে টাকা দিলো শাকিব-অপুকে!

সরকার ৬৫ লাখ করে টাকা দিলো শাকিব-অপুকে!


ঢাকাই সিনেমার বহুল আলোচিত তারকা দম্পতি ছিলেন শাকিব খান ও অপু বিশ্বাস। ঢালিউডের অন্যতম জনপ্রিয় জুটিও ছিলেন তারা। তাদের ঝুলিতে রয়েছে অসংখ্য ব্যবসাসফল সিনেমা। তাদের বিচ্ছেদের পর আর একসঙ্গে সিনেমার পর্দায় দেখা যায়নি অপু-শাকিবকে। তবে ফের সংবাদের শিরোনাম হলেন এই প্রাক্তন দম্পতি। 

৬৫ লাখ করে ১ কোটি ৩০ লাখ টাকা সরকারি অনুদান পাচ্ছেন শাকিব খান ও অপু বিশ্বাস। আর এতেই তারা উঠে এসেছেন আলোচনায়। আলাদাভাবে প্রযোজক হিসেবে সিনেমা নির্মাণের জন্য তাদের এই অনুদান দেওয়া হয়েছে। ২০২১-২২ অর্থবছরে দেয়া অনুদান তহবিল থেকে এই অর্থ পাবেন তারা।

১৫ জুন (বুধবার) তথ্য মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপন প্রকাশ করেছে। আর এই প্রজ্ঞাপনেই জানানো হয়েছে শাকিব ও অপু বিশ্বাসের অনুদান পাওয়ার তথ্যটি। জানা যায়, অপু বিশ্বাস 'লাল শাড়ি' নামের একটি সিনেমার জন্য পাচ্ছেন ৬৫ লাখ টাকা। এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। ঢালিউড সুপারস্টার শাকিব খানও 'মায়া' নামের সিনেমার জন্য একই পরিমাণ অর্থ অনুদান পাচ্ছেন। তার সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ।

প্রতি বছরের মতো এবারও ২০২১-২২ অর্থবছরে চলচ্চিত্রশিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান দিচ্ছে সরকার। এবার ৬০, ৬৫, ৭০ ও ৭৫ লাখ করে মোট ১৯ জনকে সিনেমা নির্মাণের জন্য অনুদান দেওয়া হয়েছে। এই অর্থবছরে ১৯টি সিনেমার জন্য মোট ১১ কোটি ৫২ লাখ টাকা অনুদান দিচ্ছে সরকার।

উল্লেখ্য, ১৯৭৬-৭৭ অর্থবছর থেকে দেশীয় চলচ্চিত্রে সরকারি অনুদানের বিষয়টি চালু করা হয়। মাঝে কয়েক বছর বন্ধ থাকেলেও এর পর থেকে প্রতিবছরই নিয়মিত অনুদান দেওয়া হচ্ছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url