Sai Pallavi : মুসলমানদের পক্ষ নিয়ে বিপদে পল্লবী

মুসলমানদের পক্ষ নিয়ে বিপদে পল্লবী
মুসলমানদের পক্ষ নিয়ে বিপদে পল্লবী 

মুসলমানদের পক্ষ নিয়ে বিপদে পল্লবী 


ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। ভিন্নধর্মী চরিত্রে অনবদ্য অভিনয়ের কারণে সর্বত্র প্রশংসার পাত্রী ছিলেন এই অভিনেত্রী। এবার তার সেই প্রশংসনীয় ভাবমূর্তি এক নিমিষেই পাল্টে গেলো। কারণ ধর্ম নিয়ে মন্তব্য করে পরেছেন বিপাকে। মুসলমানদের পক্ষ নিয়ে কথা বলায় নেমে এলো বিপদ। হিন্দুত্ব বাদী বজরং দল পল্লবীর বিরুদ্ধে মামলা পর্যন্ত করেছে।

ভারতের হায়দরাবাদ রাজ্যের সুনতানবাজার থানায় সাই পল্লবীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে দলটির নেতা কর্মীরা। এ প্রসংগে সুলতানবাজার থানার পুলিশ কর্মকর্তা বলেছেন, আমরা অভিযোগ পেয়েছি। অভিনেত্রীর মন্তব্য করা ভিডিওটি খতিয়ে দেখবো। এরপর যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্প্রতি একটি অনুষ্ঠানে সাক্ষাৎকার প্রদানকালে বিতর্কিত কাশ্মীরি পণ্ডিত ও মুসলমান হত্যার প্রসঙ্গ নিয়ে মন্তব্য করেন সাই পল্লবী। যদিও সেখানে তিনি কারো পক্ষ নেননি, বরং সম্প্রীতির কথা বলেছেন। তার এমন অবস্থানকেও ভালোভাবে নেয়নি কট্টর হিন্দু সমাজ। তারা মুসলমানদের পক্ষ নেয়ার অভিযোগ তুলে কট্টর সমালোচনায় বিদ্ধ করছেন এই অভিনেত্রীকে।

ইতোমধ্যে সাই পল্লবীর দেয়া সেই সাক্ষাৎকারের ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। সে ভিডিওতে দেখা গেছে সাই পল্লবী বলছেন, “আমি নিরপেক্ষ পরিবেশের মধ্যে বড় হয়েছি। বাম-ডানপন্থীদের সম্পর্কে অনেক কিছু শুনেছি। কিন্তু বলতে পারব না, কে ঠিক আর কে ভুল। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমায় দেখানো হয়েছে, কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের হত্যা করা হয়েছে। সম্প্রতি এক ব্যক্তি গরু নিয়ে যাচ্ছিলেন। তাকে মুসলমান সন্দেহে হত্যা করা হয়েছে। হত্যার পর হামলাকারীরা ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়েছেন। কাশ্মীরের ঘটনার সঙ্গে এই ঘটনার কী পার্থক্য আছে?”

তার এমন সাই মন্তব্যে স্পষ্ট যে, ধর্মের নামে মানুষ হত্যার বিপক্ষে এই অভিনেত্রী। তার কাছে সবাই সমান। কিন্তু তার এই মন্তব্যকে ভুল ব্যখ্যা করে বিতর্কের জন্ম দিয়েছে কট্টর হিন্দুত্ববাদী বজরং দল। তারা দাবী করেছে, হিন্দু হয়েও মুসলমানদের পক্ষ নিয়েছে সাই পল্লবী। যা কাশ্মীরি পন্ডিতদের আত্মত্যাগের অসম্মান। এতে তাকে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।

উল্লেখ্য, ১৭ জুন (শুক্রবার) ভারতব্যাপী মুক্তি পেয়েছে সাই পল্লবীর নতুন সিনেমা ‘বীরতা পার্বম’। এই সিনেমার প্রচারে গিয়েই ধর্মীয় ইস্যুতে এমন মন্তব্য করেন এই অভিনেত্রী। ধারণা করা হচ্ছে, তার এ মন্তব্যে তৈরি হওয়া বিতর্কের নেতিবাচক প্রভাব পরবে সিনেমাটির ওপরেও।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url