Roddur Roy : রোদ্দুর রায় গ্রেপ্তার

রোদ্দুর রায় গ্রেপ্তার
রোদ্দুর রায় গ্রেপ্তার

রোদ্দুর রায় গ্রেপ্তার


ভারতের বিতর্কিত ইউটিউবার ও কবি রোদ্দুর রায়। তিনি সামাজিক ও রাজনৈতিক অসংগতির বিরুদ্ধে বরাবর প্রতিবাদ জানিয়ে আসছেন। তবে তার প্রতিবাদে ব্যবহৃত ভাষা অশালিন ও কুরুচিপূর্ণ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে ক্রমাগত মন্তব্য করায় বিতর্কিত হন তিনি। এছাড়াও বেশ কয়েকটি ভিডিও কন্টেন্টে তাকে মাদকদ্রব্য সেবন করতেও দেখা গেছে।

সম্প্রতি রোদ্দুর রায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও অভিষেক ব্যানার্জিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। আর তাতেই তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে ৭ জুন (মঙ্গলবার) গোয়া থেকে গেপ্তার করা হয় তাকে। এদিন পরিচালক কৌশিক মুখার্জি ওরফে ‘কিউ’ এর একটি ফেসবুক পোস্টের মাধ্যমে রোদ্দুর রায়ের গ্রেপ্তার হওয়ার খবর জানা যায়।

কিছুদিন আগে সামাজিক মাধ্যম ফেসবুকে একটি লাইভ করেন বিতর্কিত কবি ও ইউটিউবার রোদ্দুর রায়। দেড় ঘন্টা ব্যাপ্তির সেই লাইভে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। বরাবরের মতো নিজস্ব ভঙ্গিতেই বেশ কিছু বিশিষ্টজনকে নিয়ে আক্রমনাত্মক মন্তব্য করেন। সে তালিকায় রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও তৃণমূরের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি।

লাইভে অশালীন ও অশ্রাব্য ভাষায় মমতা ও অভিষেককে আক্রমণ করেন রোদ্দুর রায়। এরপর গত ৩ জুন তার বিরুদ্ধে চিৎপুর থানায় মামলা দায়ের করা হয়্ মামলাটি করেন তৃণমূল নেতা ঋজু দত্ত। এই মামলার জেড়েই এবার গ্রেপ্তার হয়েছেন মোক্সাকবিখ্যাত রোদ্দুর। বিভিন্ন মাধ্যমে জানা যায়, সামাজিক মাধ্যমে ঘৃণা ও বিদ্বেষ ছড়াচ্ছিলেন রোদ্দুর রায়। 

তাকে গ্রেপ্তারর পর কলকাতা পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে লালবাজার থেকে পুলিশের একটি দল গোয়ায় পৌঁছায়। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করেন তারা। খুব দ্রুতই তাকে কলকাতায় আনা হবে। সেই সঙ্গে খতিয়ে দেখা হবে তার ব্যাংক অ্যাকাউন্ট এবং অন্যান্য সম্পত্তির পরিমাণও। পাশাপাশি তৃণমূল নেতার অভিযোগের বিষয়টিও খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, গত মাসে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের পক্ষ থেকে বিশেষ সাহিত্য পুরষ্কার প্রদান করা হয় মমতা ব্যানার্জিকে। আর তাতে পুরো রাজ্য শুরু হয় বিতর্ক। সে বিতর্কে সামিল হন রোদ্দুর রায়ও। তবে তা খুব কুরুচিপূর্ণ মন্তব্যের মাধ্যমে। মুখ্যমন্ত্রীর এমন সম্মানহানি মানতে পারেননি তৃণমূল ছাত্র পরিষদের সদস্য অরিত্র সাহা। ক্ষেপে গিয়ে পাটুলি থানায় মামলা দায়ের করেছিলেন তিনি। এর আগে রোদ্দুর রায়ের কটুক্তি থেকে রেহাই পাননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। 

হাঙ্গামা/প্রিয়াঙ্কা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url