Rafiath Rashid Mithila : ‘অমানুষ’ই দাড়ালো মানুষের পাশে

‘অমানুষ’ই দাড়ালো মানুষের পাশে
‘অমানুষ’ই দাড়ালো মানুষের পাশে


‘অমানুষ’ই দাড়ালো মানুষের পাশে


১৭ জুন (শুক্রবার) বাংলাদেশের ৪১টি সিনেমাহলে মুক্তি পেয়েছে 'অমানুষ'। এটি পরিচালনা করেছেন নন্দিত পরিচালক অনন্য মামুন। এই সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার। প্রথম সিনেমা মুক্তি আনন্দে যেখানে উচ্ছ্বসিত হওয়ার কথা, সেখানে প্রচন্ডরকম মন খারাপ এই অভিনেত্রীর।

কারণ শুক্রবার রাত থেকে অবিরাম বৃষ্টির কারণে সিলেট ও সুনামগঞ্জের অনেক এলাকা প্লাবিত হয়েছে। এছাড়াও সিলেটের ১৩টি উপজেলা প্লাবিত হয়ে জনজীবন দুর্বিষহ হয়ে পড়েছে। গত পাচ দিন ধরে সুনামগঞ্জ, সিলেটের কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট জকিগঞ্জ, সিলেট সদর দক্ষিণ সুরমাসহ সবকটি এলাকা প্লাবিত হয়ে স্বাভাবিক জীবনযাপন অসম্ভব হয়ে পড়েছে।

এমন অবস্থায় সিনেমা মুক্তির আনন্দের স্বাদ গ্রহণ করতে পারেননি মিথিলা। বানভাসি মানুষদের দুঃখ কষ্ট দেখে তিনিও ব্যথিত হয়েছেন। এজন্য সদ্য মুক্তিপ্রাপ্ত ‘অমানুষ’ সিনেমার সকল আয় সিলেট ও সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষদের কল্যাণে ব্যায় করার ঘোষণা দিয়েছেন তিনি।

মিথিলা জানিয়েছেন, মুক্তির দ্বিতীয়দিন ‘অমানুষ’ টিমের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে যে এই সিনেমার প্রথম সপ্তাহের আয়ের সকল অর্থ বানভাসি মানুষদের কল্যাণে ব্যায় করা হবে। ১৮ জুন (শনিবার) নিজের ফেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়ে এ তথ্য জানান তিনি।

সামাজিক মাধ্যমে ‘অমানুষ’ সিনেমার একটি পোস্টার শেয়ার করে তার ক্যাপশনে রাফিয়াত রশিদ মিথিলা লেখেন, ‘অমানুষ’ সিনেমার প্রথম সপ্তাহের টিকিট বিক্রয়ের সকল টাকা দান করা হবে সিলেটের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে।’ এই একই পোস্ট শেয়ার করেছেন পরিচালক অনন্য মামুন ও এই সিনেমার চিত্রনায়ক নিরব হোসাইন।
 
বনদস্যু ও এক গবেষককে নিয়ে নির্মিত ‘অমানুষ’ সিনেমার গল্প লিখেছেন পরিচালক নিজেই। এই সিনেমার সংলাপ লিখেছেন জুয়েল কবির ও পাপ্পু রাজ। এতে নিরব-মিথিলা ছাড়াও আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, কাজী নওশাবা, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদ প্রমুখ।

উল্লেখ্য, নিজের প্রথম সিনেমা মুক্তি পেলেও এই মুহূর্তে দেশে নেই মিথিলা। এজন্যও তার মন খারাপ। অফিসিয়াল কাজে তিনি রয়েছেন তানজানিয়ায়। সেখান থেকেই দর্শকদের আহ্বান জানিয়েছেন সিনেমাটি দেখার জন্য। এই একই দিনে কলকাতায় তার 'আয় খুকু আয়' শিরোনামে আরেকটি সিনেমা মুক্তি পেয়েছে। সেখানে তার বিপরীতে অভিনয় করেছেন টালিউড সুপারস্টার প্রসেনজিৎ চ্যাটার্জি।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url