Rafiath Rashid Mithila : বিরল রেকর্ড গড়তে যাচ্ছেন মিথিলা

বিরল রেকর্ড গড়তে যাচ্ছেন মিথিলা
বিরল রেকর্ড গড়তে যাচ্ছেন মিথিলা

বিরল রেকর্ড গড়তে যাচ্ছেন মিথিলা


বাংলাদেশের শোবিজ অঙ্গনে অনেক বছর ধরেই রাজত্ব করছেন রাফিয়াত রশিদ মিথিলা। সংঙ্গীত অঙ্গনের মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করলেও এখন তিনি পুরোদস্তুর অভিনেত্রী বনে গেছেন। তার ক্যারিয়ার জীবনে অসংখ্য জনপ্রিয় নাটক উপহার দিয়েছেন তিনি। কিন্তু বড় পর্দায় নায়িকা হিসেবে এখতো তার অভিষেক ঘটেনি। তবে এরমধ্যেই বাংলাদেশ ও ভারত মিলিয়ে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এবার বড়পর্দায় অভিষেক হতে যাচ্ছে মিথিলার। আসছে ১৭ জুন প্রথমবারের মতো বড় পর্দায় নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। এর মাধ্যমে বিরল একটি রেকর্ডও গড়তে যাচ্ছেন এই অভিনেত্রী। প্রথম কোনো নায়িকা হিসেবে একই দিনে দুই দেশের বড় পর্দায় আলাদা দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে মিথিলার। 

ঐদিন বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পাবে ‘অমানুষ’ নামের বহুল আলোচিত চলচ্চিত্রটি। যেখানে মিথিলা অভিনয় করেছেন চিত্রনায়ক নিরবের বিপরীতে। আর ভারতের পশ্চিমবঙ্গের সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত চলচ্চিত্র ‘আয় খুকু আয়’। এই সিনেমায় তাকে দেখা যাবে কলকাতার সুপারস্টার প্রসেনজিত চট্টোপাধ্যায়ের বিপরীতে।

এ তথ্য নিশ্চিত করেছেন মিথিলা নিজেই। বিষয়টি নিয়ে তিনি খুবই রোমাঞ্চিত। নিজের ভেতর ব্যপক উদ্দীপনা অনুভব করছেন এই অভিনেত্রী। দুই বাংলার দর্শক তাকে কীভাবে গ্রহণ করে সেটা দেখার অপেক্ষায় রয়েছেন বলেও জানিয়েছেন মিথিলা।

বড় পর্দায় ‘অমানুষ’ মুক্তির মাধ্যমে বাংলাদেশে জীবনের প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা হবে মিথিলার। এই সিনেমাটি পরিচালনা করেছেন অনন্য মামুন। এ সিনেমায় মিথিলা ও নিরব হোসেন ছাড়াও আরো অভিনয় করেছেন নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদ প্রমুখ। ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে উন্মুক্ত করা হয়েছে এই সিনেমার ট্রেলার। যেখানে মিথিলাকে দেখা গেছে গ্ল্যামারাস ও অ্যাকশন লুকে।

‘অমানুষ’ প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘গল্পটা ভালো। মানে আলাদা বিষয় আছে। গহিন জঙ্গলের ভেতরের গল্প এটি। যেখানে আমার চরিত্রটি আটকা পড়েছিলো ডাকাতদের হাতে। নিরবের লুকটা একদম আলাদা, চোখে লাগার মতো। দর্শকরা সিনেমা হলে আমাদের দেখতে এলে আমরা সার্থক হবো।’’

বিরল রেকর্ড গড়তে যাচ্ছেন মিথিলা
বিরল রেকর্ড গড়তে যাচ্ছেন মিথিলা

অন্যদিকে, একইদিনে কলকাতায় মুক্তি পাচ্ছে মিথিলা অভিনীত ‘আয় খুকু আয়’। এ সিনেমায় তিনি ইন্ডাস্ট্রিখ্যাত অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়ের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। মাসখানেক আগে প্রকাশিত হয়েছে এই সিনেমার টাইটেল সং। সে গানের দৃশ্যে দেখা গেছে মিথিলার কোলে রয়েছে ছোট্ট একটি কন্যাসন্তান। কখনও সেই কন্যাকে ঘুম পাড়াচ্ছেন, আবার কখনো তার সঙ্গে আহ্লাদি খুনসুটি করছেন।

নেটদুনিয়ার দর্শকরা সেই গানের দৃশ্য দেখে প্রশংসায় ভাসিয়েছেন মিথিলাকে। তারা বলছেন, দারুণ মানিয়েছে মিথিলাকে। যেন বিখ্যাত সেই ‘অমর সঙ্গী’ যুগ ফিরে এলো! মিথিলার অভিনয় নিয়ে প্রশংসা করেছেন প্রসেনজিৎ নিজেও। তিনি বলেন, ‘‘ছোট চরিত্রে হলেও দর্শকের মনে গভীর ছাপ রেখে যাবেন মিথিলা। তার অভিনয় দক্ষতা এবং অভিনয় শৈলি এককথায় অসাধারণ ও মনমুগ্ধকর।’’

সৌভিক কুণ্ডুর পরিচালনায় নির্মিত ‘আয় খুকু আয়’ সিনেমায় প্রসেনজিৎ-মিথিলা ছাড়াও আরও অভিনয় করেছেন দিতিপ্রিয়া, সোহিনী সেনগুপ্ত, শঙ্কর দেবনাথ প্রমুখ। এই সিনেমা নিয়ে পরিচালক অনেক আশাবাদি। তিনি জানিয়েছেন, ‘‘মিথিলার অভিনয় এ সিনেমাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। আমার মনে হয়, টালিউড ইন্ডাস্ট্রি একজন মাস্টারপিস অভিনেত্রী পেল।’’

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url