Nushrratt Bharuccha : মেয়েদের কনডম কেনা লজ্জার কিছু নয়

Nushrratt Bharuccha - নুসরত ভরুচা
Nushrratt Bharuccha - নুসরত ভরুচা

মেয়েদের কনডম কেনা লজ্জার কিছু নয়


বলিউডের সারা জাগানো অভিনেত্রী নুসরত ভরুচা। ২০০৬ সালে ‘জয় সন্তোষী মা’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। এরপর এক এক করে ‘সোনু কে টিটু কি সুইটি’, ‘ড্রিম গার্ল’, ‘লাভ সেক্স অউর ধোকা’, ‘প্যায়ার কা পঞ্চনামা’র মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি। সম্প্রতি মুক্তি পেয়েছে হিন্দী ভাষার সিনেমা ‘জনহিত ম্যায় জারি’। এতে একজন কনডম বিক্রেতার চরিত্রে অভিনয় করেছেন নুসরত।

সিনেমাটি মুক্তির পর থেকে তার চরিত্র নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। এমন সাহসী চরিত্রে তার অনবদ্য অভিনয় প্রশংসা কুড়োচ্ছে। সিনেমার এমন চরিত্রে অভিনয় প্রসঙ্গে হাঙ্গামা২৪-এর বলিউড প্রতিনিধিকে নুসরত বলেন, ‘‘মেয়েদের কনডম কেনাতে লজ্জার কিছু নেই। আমি মনে করি মেয়েদেরও কনডম কেনা উচিত। এটি তাদেরও সমান অধিকার। আশা করবো মেয়েরা সমঅধিকারের গুরুত্ব বুঝতে পারবেন। সুরক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার তাদের রয়েছে। আর সঠিক সঙ্গী হলে বিষয়টি ঠিকই বুঝতে পারবে। এটা লজ্জার কিছু নয়, মানসিকতার ব্যাপার।’’

নুসরত কনডম সম্পর্কে প্রথম জেনেছিলেন স্কুলে যৌন শিক্ষার ক্লাসে। সে প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘‘বাড়িতেও মা-বাবা কনডম নিয়ে আমার সঙ্গে আলোচনা করতেন। আমি বুঝতাম না কেন। আমি খুব লজ্জা পেতাম। তাদের বলতাম, এগুলো কি বলছেন? এমন নয় যে তারা একদিনই বলেছেন। প্রায়ই এই বিষয়গুলো নিয়ে কথা বলতেন। এক সময় গিয়ে তাদের বলা বিষয়গুলো আমার মাথায় খুব সুন্দরভাবে ঢুকে গিয়েছিল। আমি মনে করি এ বিষয়ে প্রত্যেক বাবা-মায়েরই উচিৎ তাদের সন্তানকে যথেষ্ট শিক্ষা দেয়া।’

প্রসঙ্গত, ‘জনহিত ম্যায় জারি’ শিরোনামের আলোচিত এই সিনেমাটি মুক্তি পেয়েছে গত ১০ জুন। এই সিনেমায় নুসরত ভরুচাকে দেখা যাবে, তিনি ভারতের মধ্য প্রদেশের নিম্নবিত্ত পরিবারের একটি মেয়ে। কাজের সন্ধানে শহরে এসে কোন কাজ পাচ্ছেন না। এমন সময় একটি কোম্পানি তাকে কনডম বিক্রির কাজ দেয়। একজন মেয়ে হয়ে এমন কাজ করতে গিয়ে পড়তে অনেক সমস্যার মুখে। এমন চ্যালেঞ্জিং বিষয়ই তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

এ সিনেমায় নুসরত ভরুচা ছাড়াও আরো অভিনয় করেছেন বিজয় রাজ, টিনু আনন্দ, অনুদ সিং, ব্রিজেন্দ্র কালা, ইশতিয়াক খান, স্বপ্না সন্দ, ইশান মিশ্র, পরিতোষ ত্রিপাঠী, সুকৃতি গুপ্তা, সত্যম আরখ, মোহিত শেওয়ানি, গৌরব বাজপেয়ী, দীপক রাই প্রমুখ। রাজ শান্দিল্য রচিত কমেডি-ড্রামা ঘরানার এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন জয় বসন্ত সিং। 

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url