Miss & Mrs Plus : বাংলাদেশে প্রথমবার মোটা মেয়েদের প্রতিযোগিতা

বাংলাদেশে প্রথমবার মোটা মেয়েদের প্রতিযোগিতা
বাংলাদেশে প্রথমবার মোটা মেয়েদের প্রতিযোগিতা

বাংলাদেশে প্রথমবার মোটা মেয়েদের প্রতিযোগিতা


বর্তমান সমাজে বডি শেমিং ভয়াবহ ব্যধিতে পরিণত হয়েছে। এরমধ্যে মোটা বা স্থূলকায় মানুষরাই এর শিকার হচ্ছেন সবচেয়ে বেশি। নানাভাবে তাদেরকে হেয়প্রতিপন্ন করা হয়। যদিও তাদের মধ্যে রয়েছেন অসংখ্য প্রতিভাবান। এতোদিন বিভিন্ন নামে বিভিন্ন ধরনের সুন্দরী প্রতিযোগিতা আসর বসলেও কখনো স্থূলকায় অর্থাৎ তুলনামূলক মোটা দেহের নারীদের নিয়ে কোনো আসর বসেনি। গতানুগতিক প্রতিযোগিতায় তারা অংশ নিতে চাইলেও শারিরিক শর্তের কারণে অনেক আসরে আবেদন পর্যন্ত করতে পারেননি। তাদের সেই আক্ষেপ এবার ঘুচতে চললো। 

বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে 'মিস অ্যান্ড মিসেস প্লাস' নামের একটি প্রতিযোগিতা মূলক আপাতবাস্তব অনুষ্ঠান। রিয়েল হিরো প্রেজেন্টস এই আসরে অংশ নিতে পারবেন স্থূলকায় নারীরা। এরই মধ্যে এই প্রতিযোগিতার অডিশন পর্ব শুরু হয়েছে। যেখানে দেশ ও দেশের বাইরের নানা বয়সী বিবাহিত ও অবাহিত নারীদের অংশ নিতে দেখা গেছে। গত ১১ জুন (শনিবার) রাজধানী ঢাকায় শুরু হয়েছে এই অডিশন পর্ব। 

বহুল প্রতিভার অধিকারি হওয়া সত্ত্বেও কেবল দেখানোর প্ল্যাটফর্মের অভাবে তা প্রকাশ করতে পারেননি অনেক স্থুলকায় নারী। সেই অভাবই পূরণ করবে মিস অ্যান্ড মিসেস প্লাস বাংলাদেশ। এমন অভাবনীয় উদ্যোগে প্রতিযোগীরা অংশগ্রহণ করতে পেরে উচ্ছ্বসিত। এরমধ্যেই রেজিস্ট্রেশন সম্পন্ন করে অডিশন দিয়েছেন ৩০০ প্রতিযোগী। 

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩০০ প্রতিযোগীর মধ্য থেকে প্রাথমিক পর্যায়ে ৭০ জনকে বাছাই করা হবে। এদের মধ্য থেকে বিজয়ীদেরকে ঢাকা টু দুবাই ট্যুর ছাড়াও বিভিন্ন ব্র্যান্ড থেকে বিভিন্ন ধরনের উপহারসামগ্রী দেয়া হবে। এছাড়া অভিনয়ের সুযোগসহ  র‌্যাম্পে হাঁটার সুযোগ পাবেন বিজয়ীরা।

এ ধরনের ব্যতিক্রমী আয়োজনে যুক্ত হয়ে নিজেদের ভালো লাগার কথা জানালেন বিচারকরা। অন্যদিকে, এ আয়োজনে অংশগ্রহণ করতে পেরে আনন্দিত প্রতিযোগীরাও। সব মানুষই যেন আত্মসম্মান নিয়ে এগিয়ে যেতে পারে এমন লক্ষ্য নিয়েই 'মিস অ্যান্ড মিসেস প্লাস' এর আয়োজন করা হয়েছে বলে জানালেন আয়োজকরা। 

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url