যেসব নায়িকারা পরিচালকের সঙ্গে গোপন সম্পর্কে জড়িয়েছেন

নায়িকারা পরিচালকের সঙ্গে গোপন সম্পর্কে
নায়িকারা পরিচালকের সঙ্গে গোপন সম্পর্ক

যেসব নায়িকারা পরিচালকের সঙ্গে গোপন সম্পর্কে জড়িয়েছেন 


প্রতিদিনই খবরের পাতা ওল্টালে বিভিন্ন নায়িকার সম্পর্কে জড়ানোর খবর সামনে আসে। কারোটা নৈতিক আবার কারোটা অনৈতিক। এদের অনেকে কাজ করতে গিয়ে সম্পর্কে জড়িয়ে পড়েন তাদেরই সহকর্মীর সঙ্গে। এমন ঘটনা ইদানিং অহরহ! সম্প্রতি বলিউডের অনেক তারকাই দীর্ঘ সম্পর্কের পর ঘর বেঁধেছেন।

তাদের মধ্যে ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফ, রণবীর কাপুর-আলিয়া ভাট, রণবীর সিং-দীপিকা পাড়ুকোন, রাজকুমার-পত্রলেখা জুটি অন্যতম। তারা দীর্ঘদিন প্রেমের সম্পর্কে থাকার পর বিয়ে করে ঘর বেঁধেছেন। লাইট-ক্যামেরা-একশনের বাইরে নায়িকাদের সঙ্গে অভিনেতাদের এমন প্রচুর সম্পর্ক গড়ে উঠেছিলো যা পরিণতি পায়নি। 

ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফ, রণবীর কাপুর-আলিয়া ভাট, রণবীর সিং-দীপিকা পাড়ুকোন
ভিকি কৌশল-ক্যাটরিনা কাইফ, রণবীর কাপুর-আলিয়া ভাট, রণবীর সিং-দীপিকা পাড়ুকোন

এমন সম্পর্কে যে শুধু অভিনেতারাই পড়েছিলেন তা কিন্তু নন। সে তালিকায় বাদ নেই পরিচালকরাও। দেব আনন্দ থেকে শুরু করে ফারহান আখতার, এমন অনেক পরিচালক আবার নিজেরই নির্মাণ করা সিনেমার নায়িকাদের সঙ্গে জড়িয়েছেন সম্পর্কে। আজ তেমনই কিছু নায়িকা-পরিচালক জুটির কথা তুলে ধরা হলো।

পরিচালক দেব আনন্দ ও নায়িকা জিনাত আমান
পরিচালক দেব আনন্দ ও নায়িকা জিনাত আমান

১৯৭১ সালে মুক্তি পায় ‘হরে রামা হরে কৃষ্ণা’। এ ছবির পরিচালক ছিলেন দেব আনন্দ। এ সিনেমায় নায়িকা হিসেবে ছিলেন জিনাত আমান এবং মুমতাজ। এদের মধ্যে জিনাতের প্রতি আগ্রহ জন্মায় পরিচালক দেব আনন্দের। গোপনে দুজন বেশ কয়েকবার ঘনিষ্টও হয়েছিলেন। কিন্তু পরিচালক তখন বিবাহিত ও দুই সন্তানের বাবা হওয়ায় সে সম্পর্ক আর বেশিদূর আগায়নি। জিনাত আমান ছাড়াও সুরাইয়া, কল্পনা কার্তিক, মোনা সিংহসহ আরো বেশকিছু অভিনেত্রীর সঙ্গে বিভিন্ন সময়ে সম্পর্কে জড়িয়েছেন দেব আনন্দ।

পরিচালক রাম গোপাল ও নায়িকা উর্মিলা মাতন্ডকর
পরিচালক রাম গোপাল ও নায়িকা উর্মিলা মাতন্ডকর

এমন সম্পর্কের প্রসঙ্গে পরিচালক রাম গোপালের নামও অন্যতম। একসময় তার প্রত্যেক সিনেমায় নায়িকা হিসেবে দেখা যেত উর্মিলা মাতন্ডকরকে। তাদের মধ্যেও গড়ে উঠেছিলো অত্যন্ত গোপন এবং মধুর সম্পর্ক। যদিও এ বিষয়ে দুজনের কেউই প্রকাশ্যে কিছু বলেননি। তবে তাদের দুজনকে সিনেমার সেটের বাইরে ঘনিষ্টভাবে দেখা গেছে বহুবার। একসময় তাদের মধ্যে শুরু হয় দ্বন্ধ। রাম গোপাল আর তাকে কোনো সিনেমায় নেননি। উর্মিলার জনপ্রিয় ক্যারিয়ারেও ঘটে ছন্দপতন। শুধু উর্মিলাই নন, বলিউড অভিনেত্রী অন্তরা মালির সঙ্গেও সম্পর্কে জড়ান রাম গোপাল। সে সম্পর্কও কোনো পরিচিতি পায় নি।

সুস্মিতা সেন ও বিক্রম ভাট
সুস্মিতা সেন ও বিক্রম ভাট

‘দস্তক’ নামের একটি সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন অভিনেত্রী সুস্মিতা সেন। সেই সিনেমার পরিচালক ছিলেন মহেশ ভাট। সেই সুবাদেই সিনেমার সেটে সুস্মিতার সঙ্গে পরিচয় হয় আরেক পরিচালক বিক্রম ভাটের। তাদের বিবাহ-বহির্ভূত সম্পর্ক বিটাউনের প্রায় সবারই জানা। এই সম্পর্কের কারণে পরিচারকের স্ত্রী অদিতির সঙ্গে বিচ্ছেদও ঘটে। সেসময়ই সুস্মিতার সঙ্গে সম্পর্ক ভেঙ্গে গেলে আরেক নায়িকা অমীশা প্যাটেলের সঙ্গে সম্পর্কে জড়ান বিক্রম। তাদের সম্পর্কের দৈর্ঘ্য ছিল পাঁচ বছরের। এরপর ব্যক্তিগত সমস্যার কারণেই এ সম্পর্ক আর এগোয়নি।

অনুরাগ কাশ্যপ ও অভিনেত্রী হুমা কুরেশী
অনুরাগ কাশ্যপ ও অভিনেত্রী হুমা কুরেশী

অনুরাগ কাশ্যপের হাত ধরেই বলিউডে আসেন অভিনেত্রী হুমা কুরেশী। তাদের দুজনকে শুটিংয়ের বাইরেও ঘনিষ্টভাবে দেখা যায়। তখন গুঞ্জন ওঠে, হুমা কুরেশীর সাথে সম্পর্ক থাকায় স্ত্রীর সঙ্গে মনোমালিন্য শুরু হয় অনুরাগের। তবে হুমা এ বিষয়ে সাংবাদিকদের বলেছেন, অনুরাগ শুধু মাত্রই তাঁর ভাল বন্ধু। কোনোরকম অনৈতিক সম্পর্ক তাদের মধ্যে নেই।

জ্যাকলিন ফার্নান্দেজ ও পরিচালক সাজিদ খানে
জ্যাকলিন ফার্নান্দেজ ও পরিচালক সাজিদ খান

জ্যাকলিন ফার্নান্দেজ ও পরিচালক সাজিদ খানের সম্পর্কের কথা প্রায় সবারই জানা। তারা দীর্ঘদিন গোপনে ডুবে ডুবে জল খেয়েছেন। যদিও এখবর প্রকাশ্যে আসে তাদের সম্পর্ক ভাঙ্গার পর। বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী, জ্যাকলিনের প্রতি সাজিদের অত্যধিক অধিকার বোধ এবং জ্যাকলিনকে হারিয়ে ফেলার ভয় তাঁদের সম্পর্কে তিক্ততা তৈরি করেছিল। আর এতে স্বাধীনতাহীনতায় ভূগে সম্পর্ক ভেঙ্গে দেন জ্যাকলিন।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url