Banned Film : অবশেষে আসছে নিষিদ্ধ সিনেমা ‘সাহস’

নিষিদ্ধ সিনেমা ‘সাহস’
নিষিদ্ধ সিনেমা ‘সাহস’

অবশেষে আসছে নিষিদ্ধ সিনেমা ‘সাহস’


গত বছর সিনেমা পাড়ায় বেশ সমালোচিত হয় একটি সিনেমা। ‘সাহস’ নামের সেই চলচ্চিত্রটি নির্মাণ করেন তরুণ নির্মাতা সাজ্জাদ খান। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যরা এটিকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন। তারা জানিয়েছিলন, সিনেমাটিতে অশ্লীল সংলাপ, গালাগালি আর ভায়োলেন্স রয়েছে। তাই এটি প্রদর্শন যোগ্য নয়। এতেই সমালোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে সিনেমাটি।

গতবছর এ সিনেমা নিয়ে বেশ জলঘোলা হয়। সেন্সর বোর্ড এটিকে ‘প্রদর্শন অযোগ্য’ ঘোষণা করার পর আক্ষেপ প্রকাশ করেছিলেন এই সিনেমার প্রধান অভিনেতা মোস্তাফিজুর নূর ইমরান। তিনি হাঙ্গামা২৪-কে তখন বলেছিলেন, আমাদের সিনেমায় এমন কিছু দেখানো হয়নি যা আমাদের জীবনে ঘটেনা। দৈনন্দিন জীবনের ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ হলে তা কেন প্রদর্শন অযোগ্য হবে। তিনি সেন্সর বোর্ডের সিদ্ধান্তকেও অযৌক্তিক বলে দাবি করেন।

২০২২ সালের ৭ জানুয়ারি মুক্তি দেয়া হয় সিনেমাটির ফার্স্টলুক। কিন্তু তখনও সিনেমা মুক্তি পাবে কি পাবে না, সে বিষয়ে নিশ্চিত কিছু জানাননি নির্মাতা। তবে এবার ঘোষণা এলো শিগ্রই মুক্তি পেতে যাচ্ছে এই বিতর্কিত সিনেমাটি। জানা গেছে, বাংলাদেশের অন্যতম ওটিটি প্লাটফর্ম চরকিতে মুক্তি পেতে যাচ্ছে 'সাহস'। ইতোমধ্যে প্রচারণা শুরু করেছে চরকি টিম। তারা জানিয়েছে আসছে ১৬ জুন মুক্তি দেয়া হবে ছবিটি।

নির্মাতা সূত্রে জানা গেছে, ‘সাহস’ সিনেমায় একজন সাধারণ নারীর ঘুরে দাঁড়ানোর গল্প তুলে ধরা হয়েছে। বাগেরহাট জেলার বিভিন্ন লোকেশনে এর চিত্রায়ন করা হয়েছে। এই সিনেমার মূল চরিত্রের নাম নীলা। গুরুত্বপূর্ণ এই চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। মোস্তাফিজুর নূর ইমরান অভিনয় করেছেন রায়হান চরিত্রে। ‘সাহস’ সিনেমায় আরও অভিনয় করেছেন খায়রুল বাসার, রাজু, তুর্য এবং বাগেরহাটের রেপার্টরি থিয়েটারের সদস্যরা।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url