Apu Biswas : নকলের রানি অপু বিশ্বাস!

নকলের রানি অপু বিশ্বাস!
নকলের রানি অপু বিশ্বাস!

নকলের রানি অপু বিশ্বাস!


বাংলাদেশের সিনেমা অঙ্গনের প্রথম সারির চিত্রনায়িকা অপু বিশ্বাস। ঢালিউড কুইন হিসেবেও পরিচিত তিনি। ২০০৬ সালে আমজাদ হোসেন পরিচালিত কাল সকালে সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। এরপর একই বছরে শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন অপু। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক সিনেমায় অভিনয় করে অর্জন করেছেন আকাশচুম্বি জনপ্রিয়তা।

সুপারস্টার শাকিব খানের সঙ্গে বিয়ে ও বিচ্ছেদ নিয়ে বেশ অনেকদিন আলোচনায় ছিলেন তিনি। এরপর বেশ অনেকদিন সংবাদের শিরোনামে নেই এই অভিনেত্রী। তবে ফের আলোচনায় এলেন অপু। অনেকেই তাকে নকলবাজ কিংবা নকলের রানি বলে অভিহিত করছেন। হঠাৎ কি নকল করলেন অপু? এমন প্রশ্ন নেটিজেনদের মনে।

অপু বিশ্বাস নকল করেছেন অন্যান্য নায়িকাদের কথা বলার ধরন এবং ঢং। এমন মিমিক্রিতে তিনি বেশ আগে থেকেই পটু। এজন্যই তাকে নকলের রানি কিংবা মিমিক্রি কুইন বলে অভিহিত করেন তার ভক্তরা। সম্প্রতি তার সহকর্মী নায়িকাদের মিমিক্রি করে বেশ আলোচনায় রয়েছেন তিনি। সে তালিকায় রয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া, বর্ষা এমনকি মাহিয়া মাহিও।

কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে নুসরাত ফারিয়ার কথা বলার ঢং নকল করেছিলেন অপু বিশ্বাস। সেই সঙ্গে ফারিয়ার ভারতীয় ঢঙে কথা বলা নিয়েও খানিকটা সমালোচনা করেন তিনি। তা নিয়ে বিতর্কেরও সৃষ্টি হয়েছিলো। নুসরাত ফারিয়া ছাড়াও আরো বেশ কয়েকজন নায়িকাকে নকল করেছেন অপু।

ঢাকাই সিনেমার আরেক চিত্রনায়িকা বর্ষা। তিনি চিত্রনায়ক অনন্ত জলিলের স্ত্রী। প্রতি বছর সাড়াজাগানো সিনেমা উপহার না দিতে পারলেও সামাজিক মাধ্যমে নানা ভিডিওতে বেশ সাড়া জাগান তিনি। তবে তিনি নেটদুনিয়ায় সবথেকে বেশি সমালোচিত তার কথা বলার ঢঙের জন্য। অপু বিশ্বাস এক অনুষ্ঠানে তাকেও মিমিক্রি করে বসলেন।

এছাড়াও বিতর্কিত উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাহিয়া মাহি ও অপু বিশ্বাস। সেখানে মাহির সামনেই তাকে নকল করেন অপু। তার এমন গুনে নেটিজেনরা মুগ্ধ। এজন্য তাকে অনেকে মিমিক্রি কুইন বলেও ডাকেন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url