Ananta Jalil : "কোরবানির টাকা বন্যার্তদের দিন"

"কোরবানির টাকা বন্যার্তদের দিন"
"কোরবানির টাকা বন্যার্তদের দিন"

"কোরবানির টাকা বন্যার্তদের দিন"

বাংলাদেশের উত্তর-পূর্ব অঞ্চল ভাসছে বন্যায়। হঠাৎ অতিমাত্রার বর্ষনের ফলে পানিতে ডুবে গেছে সিলেট ও সুনামগঞ্জ। হঠাৎ শুরু হওয়া ভয়াবহ বন্যায় পানিবন্দি হয়ে দুর্বিসহ দিন পার করছেন লাখ লাখ পরিবার। এরমধ্যে বন্যার পানির উচ্চতাও বাড়ছে প্রতিনিয়ত। পরিস্থিতির এতোটাই অবনতি হয়েছে যে, স্থানীয় প্রশাসন বানভাসিদের পর্যাপ্ত সহযোগিতাও করতে পারছে না।

বন্যায় বিপন্ন জনজীবনের পাশে সহযোগিতা নিয়ে এগিয়ে আসছেন অনেকেই। এরমধ্যে শোবিজের তারকারাও রয়েছেন। ইতোমধ্যে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সুপারস্টার শাকিব খান, বাপ্পি চৌধুরী ও 'অমানুষ' চলচ্চিত্র সংশ্লিষ্টরা। এবার যুক্ত হলেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিল। তিনি বরাবরের মতোই বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

অনন্ত জলিল জানিয়েছেন, কোরবানির টাকা দিয়ে সাহায্য করবেন বন্যাকবলিত মানুষদের। পাশাপাশি তিনি সামর্থ্যবান ব্যক্তিদের আহবান জানিয়ে বলেছেন, "কোরবানির টাকা বন্যার্তদের কল্যাণে ব্যয় করুন।" তিনি আরো জানিয়েছেন, এ বছর ১০-১২টা গরু কোরবানি না দিয়ে মাত্র ১টি বা দুইটি গরু কোরবানি দেবেন। বাকি টাকা ক্ষতিগ্রস্ত বানভাসিদের দেবেন।

১৮ জুন (শনিবার) এক ভিডিওবার্তায় এমন ঘোষণা দেন চিত্রনায়ক অনন্ত জলিল। একইসঙ্গে দেশের এমন দুর্যোগে সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

ভিডিওবার্তায় অনন্ত জলিল বলেন, "সিলেটের বন্যার ভয়াবহতার কারণে এবার আমি সিদ্ধান্ত নিয়েছি, ১০-১২টা গরু কোরবানি না দিয়ে শুধুমাত্র ১টা বা দুইটি গরু কোরবানি দেবো। এই কোরবানির যত টাকা আছে তা দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াব। শুধু কোরবানির টাকাই না, আমার ব্যবসার টাকা এবং আমার যে মুভি (দিন: দ্য ডে) মুক্তি দিচ্ছি, সেটা থেকেও টাকা আসবে- সবকিছু দিয়েই সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়াবো ইনশাআল্লাহ।"

দেশের আলোচিত এই নায়ক আরো বলেন, "যখন যেখানে দুর্যোগ হয় আমি পাশে দাঁড়াই। আমাদের যাদের অর্থ-কড়ি আছে, আমরা কেউ টাকা কবরে নিয়ে যেতে পারব না। আমরা যেটা আয় করি সেটা মানুষের কাজে খরচ করতে হবে, মানুষের পাশে দাঁড়াতে হবে। কারণ আপনি-আমি একদিন পৃথিবীতে থাকব না। আমরা নিজেরা ভোগ না করে, যদি মানুষের কল্যাণে টাকা খরচ করতে পারি, তাহলে আল্লাহ্‌ আমাদের এই দান কবুল করবেন। মরার পর আমাদের পাশে মানুষের দোয়া ছাড়া আর কিছুই থাকবে না। যে যতটুকু পারেন মানুষের পাশে দাঁড়ান। সবাই মিলে একটু একটু করলেও তাদের অনেক সহায়তা হবে।"

উল্লেখ্য, আসছে কোরবানির ঈদে মুক্তি পেতে যাচ্ছে ‘দিন: দ্য ডে’। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমায় অনন্ত জলিলের বিপরীতে বরাবরের মতো এবারো দেখা যাবে তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url