Shakib Khan : বন্ধ হলো শাকিব খানের সিনেমা

বন্ধ করা হলো শাকিব খানের সিনেমা
বন্ধ করা হলো শাকিব খানের সিনেমা

বন্ধ করা হলো শাকিব খানের সিনেমা


ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। তার অভিনীত সিনেমা মুক্তি পেলেই তা ব্যবসায়িকভাবে সফলতা পায়। প্রায় দুই দশক ধরে একটানা শীর্ষস্থান ধরে রেখেছেন এই অভিনেতা। এবার ঈদে ‌এই ঢালিউড কিংয়ের দুটি সিনেমা মুক্তি পায়। একটি ‘বিদ্রোহী’, আর অন্যটি হল সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’।

এস এ হক অলিক পরিচালিত এ সিনেমাটি এবারের ঈদে দেশব্যাপী মুক্তি পেয়েছে। শাকিব খান ও পূজা চেরি অভিনীত এই সিনেমা মুক্তির পর থেকে দর্শকের দারুণ সাড়া পাচ্ছে। বিশেষ করে বাংলাদেশের জামালপুরে দর্শকদের আগ্রহের কেন্দ্রে রয়েছে ‘গলুই’। কারণ এ সিনেমার শুটিং হয়েছে এই জেলাতেই। এমন দর্শকপ্রিয়তা থাকার পরও শাকিব খানের এই সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেয়া হলো।

জামালপুরে দর্শকের আগ্রহের তালিকায় এই সিনেমা থাকলেও এই জেলায় কোনো সিনেমা হলই নেই। তাই ‘গলুই’ প্রদর্শনের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়। জেলার শিল্পকলা একাডেমি ও আলাদা দুটি অডিটরিয়ামে ঈদের দিন থেকে প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

বিশেষ করে জামালপুরে ‘গলুই’ নিয়ে দর্শকের আগ্রহ একটু বেশিই। কেননা সিনেমাটির শুটিং হয়েছিল এই জেলার বিভিন্ন স্থানে। কিন্তু এখানে কোনো সিনেমা হল নেই। তাই বিকল্প ব্যবস্থা হিসেবে জেলার শিল্পকলা একাডেমি ও দুটি অডিটোরিয়ামে ‘গলুই’ প্রদর্শনের ব্যবস্থা করা হয়। ঈদের দিন থেকেই বিপুল দর্শক সমাগম হয় এই তিনটি স্থানে।

কিন্তু হঠাৎ ছেদ পড়লো তাতে। জামালপুর শিল্পকলা একাডেমিতে সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে। জানা গেছে জেলা প্রশাসক মুর্শেদা জামানের নির্দেশেই এমনটা হয়েছে। এ বিষয়ে নির্মাতা এস এ হক অলিক সংবাদমাধ্যমে বলেছেন, “১৯১৮ সালের এক আইনে বলা আছে, সিনেমা হল ছাড়া অন্য কোনো জায়গায় বাণিজ্যিক উদ্দেশ্যে সিনেমা চালানো যাবে না। এ কারণে ‘গলুই’ প্রদর্শনী বন্ধ করে দিয়েছেন ডিসি। আমি তাকে বারবার ফোন করেছি, কিন্তু রিসিভ করছেন না। বিষয়টি নিয়ে আমরা তথ্য-সম্প্রচার মন্ত্রীর সঙ্গে বৈঠক করব।”

এদিকে সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেওয়ায় সামাজিক মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। ক্ষোভ প্রকাশ করেছেন সিনেমা পাড়ার অনেকেই। এই প্রতিবাদে সামিল হয়েছেন অনেক নির্মাতা, অভিনয় শিল্পী ও কলাকুশলীরা। এদের মধ্যে রয়েছেন খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, নির্মাতা মুস্তাফিজুর রহমান মানিক, নির্মাতা অপূর্ব রানা, নির্মাতা ও অভিনেতা খিজির হায়াত খান, চিত্রনায়ক আদর আজাদ, নির্মাতা দীপংকর দীপনসহ আরও অনেকে।

উল্লেখ্য, ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘গলুই’ সিনেমাটি। এটির প্রযোজক হিসেবে রয়েছেন খোরশেদ আলম খসরু। এতে শাকিব খান ও পূজা চেরি ছাড়াও আরো অভিনয় করেছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী প্রমুখ।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url