Poli : শাকিবের কথা না শোনায় পস্তাচ্ছেন পলি

Riana Parvin Poli - পলি
Riana Parvin Poli - পলি

শাকিবের কথা না শোনায় পস্তাচ্ছেন পলি


ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা পলি। নব্বই দশকের শেষের দিকে ঢালিউডে অভিষেক হয় তার। প্রথম সিনেমা ব্যবসাসফল হওয়ায় তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক সিনেমায় অভিনয় করেছেন তিনি। সেসময় ব্যবসায়িকভাবে সফলতার তকমাও লেগেছিলো এই নায়িকার নামের পেছনে।

ক্যারিয়ারের শুরুর দিকে নায়ক মান্না, রুবেল, শাকিব খানের মতো নায়কদের বিপরীতে একাধিক সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পলি। কিন্তু ক্যারিয়ারের সূর্য যখন তুঙ্গে তখনই তার বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ ওঠে। এরপর অশ্লীল যুগ কেটে গেলে হঠাৎ করেই চলচ্চিত্র থেকে হারিয়ে যান তিনি।

একসময়ের পর্দা কাপানো এই নায়িকা বর্তমানে স্বামী-সন্তান নিয়েই ব্যস্ত রয়েছেন। বেশ অনেক বছরধরেই তাকে দেখা যায়নি সিনেমার পর্দায়। অথচ তার সময়ের অনেক শিল্পীই এখনও সিনেমা অঙ্গন দাঁপিয়ে বেড়াচ্ছেন। অশ্লিলতার তকমা লাগায় এখন আর কেউই তাকে কোনো কাজে ডাকেননা। এমন যখন অবস্থা, তখন নিজের ভূল বুঝতে পেরেছেন চিত্রনায়িকা পলি। 

সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে নিজের ভুল স্বিকার করেছেন তিনি। এই নায়িকা জানিয়েছেন, শাকিব খানের কথা শুনলে তাকে এমন পস্তাতে হতো না। তার ক্যারিয়ার এমন মাঝপথে থেমে যেতো না। এখনো রেগুলার কাজ করে যেতে পারতেন তিনি। পলি এ প্রসঙ্গে বলেন, "শুরুতে যখন মান্না ভাই, রুবেল ভাই, শাকিব খানের সঙ্গে অভিনয় করেছি, তখন পাশাপাশি আলেক জান্ডার বো, অমিত হাসান, মেহেদিদের সঙ্গেও চুটিয়ে অভিনয় করেছি।"

সেসময় অশ্লীল সিনেমাগুলোয় অভিনয় করা ভূল ছিলো বলে মনে করেন পলি। তিনি বলেন, ‘‘তখন অমিত হাসান, আলেক জান্ডারদের সঙ্গে অভিনয়টা কমিয়ে দিলে হয়তো শাকিব খান ও মান্নার সঙ্গে আরো অনেক সিনেমায় জুটি বেঁধে কাজ করতে পারতাম। শাকিব খান খুব ভালো মনের মানুষ। একদিন তার সঙ্গে দুপুরের খাবার খাওয়ার সময় সে আমাকে কিছু উপদেশ দিয়েছিল। আমার মনে হয় শাকিব খানের সেদিনের কথাগুলো শুনলে হয়তো আমি আরও ভালো অবস্থানে এখন থাকতাম।’’

অশ্লিল সিনেমায় অভিনয়ের প্রতি ইঙ্গিত করে পলি বলেন, ‘‘আসলে আমি পলিটিক্স বুঝতাম না। যে কারণে পলিটিক্সের শিকার হয়েছি। ওর (শাকিব খান) উপদেশগুলো যদি শুনতাম তাহলে শাকিবের সঙ্গে চারটি নয়, আরো অনেক সিনেমা আমার থাকতো। শাকিব আমায় বলেছিলো- ‘আস্তে আস্তে তোমার ট্র্যাক চেঞ্জ করো। তুমি যেহেতু মান্না ভাইয়ের সঙ্গে কাজ করেছো, আমার সঙ্গে করছো...।’ শাকিব খানের এই কথাটার মানে আমি সেদিন বুঝতে পারিনি। আমারই ভুল হয়েছে।’’  

উল্লেখ্য, মোহাম্মদ হোসেন পরিচালিত ‘ফায়ার’ শিরোনামের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন পলি। এ সিনেমায় সুপারস্টার মান্নার বিপরীতেঅভিনয় করেছিলেন তিনি। ‘এক নম্বর আসামী’ তার মুক্তিপ্রাপ্ত শেষ সিনেমা। রাজু চৌধুরী পরিচালিত এ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১২ সালে। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক রুবেল।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url