Top Model : ‘টপ মডেল’ হতে চান? আজই নিবন্ধন করুন

‘টপ মডেল’ হতে চান? আজই নিবন্ধন করুন
‘টপ মডেল’ হতে চান? 

‘টপ মডেল’ হতে চান? আজই নিবন্ধন করুন


নতুন মডেল খোঁজা ও ফ্যাশন ইভেন্টে ‘টপ মডেল’ আন্তর্জাতিক অঙ্গনের অন্যতম একটি প্রতিযোগিতা। বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল-অভিনেত্রী মাকসুদা আক্তার প্রিয়তির হাত ধরে এ প্রতিযোগিতায় এবার প্রথমবারের মতো অংশগ্রহণ করছে বাংলাদেশ। ইতোমধ্যে বাংলাদেশ অংশের নিবন্ধন প্রক্রিয়াও শুরু হয়েছে। ‘টপ মডেল বাংলাদেশ’ প্রতিযোগিতাটি যৌথভাবে তত্ত্বাবধায়ন করছে টপ মডেল ওয়ার্ল্ড ওয়াইড ও টপ মডেল ইউকে।

‘টপ মডেল’ প্রতিযোগিতার বাংলাদেশের সমন্বয়ক হিসেবে রয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আইরিশ মডেল-অভিনেত্রী মাকসুদা আক্তার প্রিয়তি। তিনিই হাঙ্গামা২৪-কে এসব তথ্য নিশ্চিত করেছেন। এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে চালু হয়েছে একটি ওয়েব সাইট। ‘টপ মডেল বাংলাদেশ ডটকম’ নামের এই ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিবন্ধন বিষয়ক বিভিন্ন তথ্য।

ওয়েবসাইটি পরিদর্শন করে জানা যায়, এই প্রতিযোগিতায় শুধু নারীরাই নয়, অংশ নিতে পারবেন পুরুষরাও। সবার ক্ষেত্রে বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ১৮ থেকে ২৯ বছর পর্যন্ত। আগ্রহীরা নির্দিষ্ট পাঁচটি বিভাগে আবেদন করতে পারবেন। বিভাগগুলো হলো - নারী এডিটোরিয়াল (বয়স ১৪-১৯), নারী কমার্শিয়াল (বয়স ২০-২৯), নারী ক্ল্যাসিক (বয়স ৩০-৪০), পুরুষ এডিটোরিয়াল (বয়স ১৮-২৯) এবং পুরুষ কমার্শিয়াল (বয়স ৩০-৪২)। আগ্রহীরা আবেদন করতে চাইলে দিতে হবে নির্দিষ্ট ফি।

‘টপ মডেল’ প্রতিযোগিতায় নিবন্ধন করতে চাইলে এখানে ক্লিক করুন


প্রত্যেকটি বিভাগ থেকে কয়েক ধাপে নারী বা পুরুষ বিজয়ী আলাদাভাবে চূড়ান্ত হবেন। জানা গেছে আগামী মে মাসে অনুষ্ঠিত হবে এ আয়োজনের বাংলাদেশ অংশের সেমিফাইনাল। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বসবে এর আয়োজন। আর চূরান্ত পর্ব অনুষ্ঠিত হবে আগামী জুনে। এরপর আগামী ১৭ সেপ্টেম্বরে লন্ডনে আয়োজিত হবে ‘টপ মডেল’র মূল পর্ব। সেখানে বাংলাদেশের বিজয়ীরা প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন। 

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে লন্ডনে মডেল অনুসন্ধান ও ফ্যাশন ইভেন্ট টপ মডেল অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে নামিদামি মডেলরা এই উৎসবে অংশ নেন। তাদের মধ্য থেকে টপ মডেল নির্বাচন করা হয় এবং শ্রেষ্ঠত্বের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। গত বছরের ১৮ সেপ্টেম্বর আয়োজিত ‘টপ মডেল ২০২১’ এর চূড়ান্ত আসর অনুষ্ঠিত হয় লন্ডনে। এতে প্রথম এশিয়ান মডেল (নারী) ও আইরিশ মডেল হিসেবে বিজয়ী হন বাংলাদেশের মাকসুদা আক্তার প্রিয়তি। 

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url