Tanin Subha : মাঝরাতে খেপে গেলেন শিল্পী সমিতির উপর

Tanin Subha - তানিন সুবহা
Tanin Subha - তানিন সুবহা

মাঝরাতে খেপলেন শিল্পী সমিতির উপর


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটি নিয়ে যেনো বিতর্ক থামছেই না। প্রতিনিয়ত কোনো না কোনো বিতর্ক নিয়ে সংবাদের শিরোনাম হচ্ছে এ সমিতি। অনেকেই মনে করছেন সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে নিপুণ-জায়েদের ঝামেলাই এর প্রধান কারন। এবার এই সমিতির উপর ক্ষেপে গেলেন চিত্রনায়িকা তানিন সুবহা। সমিতির বর্তমান দায়িত্বপ্রাপ্তদের কর্মকাণ্ড বিরক্ত তিনি। এতে ক্ষেপে গিয়ে মাঝরাতে ক্ষোভ প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

গত ২২ এপ্রিল মাঝরাতে সামাজিক মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তানিন সুবহা। সেখানেই সমিতির দায়িত্বপ্রাপ্তদের উপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। তানিন এদিন রাত ১টা বেজে ৯ মিনিটি তার ব্যক্তিগত আইডিতে প্রথমে একটি পোস্ট করেন। সেখানে তিনি বলেন, “আমাদের চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে আমার কিছু বলার আছে, বলবো কিনা আপনারা ই বলেন, নাকি শুধু দেখবো????” তার এই পোস্টে প্রায় সকল মন্তব্যকারী তাকে বলার জন্য অনুরোধ করেছেন।

এরপর মাত্র আধঘন্টা পরই আরেকটি পোস্ট করেন এই অভিনেত্রী। সেই পোস্টে তিনি লেখেন, “শিল্পী সমিতি নিয়ে কিছু কথা আজ না বললেই নয়। আমরা শিল্পী সমিতির সদস্য হওয়ার পর থেকেই বিভিন্ন উৎসবে বিভিন্ন উপহার পেয়েছি। যা সমিতি থেকে কল করে বাসায় উপহার পাঠিয়েছে সঠিক সময়ে। কিন্তু বর্তমান কমিটি আসার পর নানা ধরণের বিতর্ক দেখা দিয়েছে।”

নিজের প্রসঙ্গ উল্লেখ করে তিনি লেখেন, “আমার কথাই যদি বলি তা হলে বলবো- এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আমন্ত্রণ পত্র, বৈশাখী উপহার ও ইফতারের দাওয়াতও দেওয়া হয়নি। আপনারা আপনাদের কাছের নির্দিষ্ট কিছু শিল্পীদের উপহার দিয়ে ফেসবুকে ঢালাওভাবে শো অফ করছেন। তাহলে আমরা কী? আমরা কি শিল্পী না? দায়িত্ব না নিতে পারলে চেয়ারে বসেন কেন?”

এই নায়িকা আরো লেখেন, “শিল্পীদের সম্মান অক্ষুন্ন রাখবেন বলে স্লোগান দিয়েছেন। দেখতে পারছি তার নমুনা। আমরা উপহার কিংবা দাওয়াতের জন্য বসে নেই, কিন্তু আপনারা শিল্পীদের কতটুকু সম্মান দিচ্ছেন?”

তানিন সুবহার এমন পোস্টে অনেকেই জানিয়েছেন তাদের মন্তব্য। এদের মধ্যে চলচ্চিত্রকর্মী সুমি আক্তার পলি শিল্পী সমিতিকে খোচা দিয়ে লেখেন, ‘উনারা হয়তো এখনো গোছাতে পারে নাই, সবকিছু গোছাক পরে একবারে দাওয়াত দিবে আপনাকে।’ চিত্রনায়ক ওমর সানিও মন্তব্যে লিখেছেন, ‘দুঃখজনক’। এমন অনেকেই তার পোস্টে সহমত জ্ঞাপন করলেও কিছু নেটিজেন অবশ্য তাকে কটাক্ষও করেছেন। তাদের মধ্যে একজন রুবেল হাসান প্রণয়। তিনি লিখেছেন, ‘দালালী বন্ধ করে! নিজের মত করে শুধু নিজের কাজ টা করে যান তাহলে অবশ্যই সব জায়গা সব সময় সঠিক সম্মান টা পাবেন!’

উল্লেখ্য, ‘মাটির পরী’ নামের একটি চলচ্চিত্রের মাধ্যমে ঢালিউডে নায়িকা হিসেবে নাম লেখান সুবহা। এরপর মুক্তি পায় তার অভিনীত কয়েকটি সিনেমা। জানা যায়, বর্তমানে তার হাতে বেশ কয়েকটি সিনেমার কাজ রয়েছে। পাশাপাশি তিনি ছোটপর্দায়ও নিয়মিত কাজ করে যাচ্ছেন।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url