Sohel Chowdhury : সোহেল চৌধুরীর খুনি গ্রেফতার; ছেলে-মেয়েরা কোথায়?

সোহেল চৌধুরীর খুনি গ্রেফতার; ছেলে-মেয়েরা কোথায়?
সোহেল চৌধুরীর ছেলে-মেয়েরা কোথায়?

সোহেল চৌধুরীর খুনি গ্রেফতার; ছেলে-মেয়েরা কোথায়?


এক সময় ঢাকাই সিনেমা দাপিয়ে বেরিয়েছেন চিত্রনায়ক সোহেল চৌধুরী। সেসময়ের এই নায়কের গ্লামারে কাবু হয়েছেন অনেক নারীই। কিন্তু তাদের কেউই স্থান পাননি নায়ক হৃদয়ে। উল্টো চিত্রনায়িকা দিতীর রুপেই ডুবে গিয়েছিলেন সোহেল। ভালোবেসে বিয়ে করে সংসার পাতলেও তাদের সুখের সংসার স্থায়ী হয়নি। কারণ সন্ত্রাসীদের বুলেটের আঘাতে ক্ষত বিক্ষত হয়ে মারা যান এই নায়ক।

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর দিবাগত রাতে বনানীর ক্লাব ট্রামসের নিচে তাকে গুলি করে হত্যা করা হয়। এতে তার বড় ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় হত্যা মামলা দায়ের করেন। সেই মামলার অন্যতম আসামী ছিলেন আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী। এছাড়াও তৎকালীন আন্ডারওয়াল্ড ডন আজিজ মোহাম্মদ ভাইসহ আরো কয়েকজন ছিলেন আসামীর তালিকায়।

গত ২০ মার্চ সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজন আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল ২-এর বিচারক জাকির হোসেন। এই মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত বাকি দুই আসামি হচ্ছেন ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম ও সেলিম খান।

এদিকে গত ৫ এপ্রিল রাত পৌনে ১১টায় সোহেল চৌধুরী হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেফতার করে র‌্যাব। এদিন রাত সাড়ে ৯টার দিকে আসামি বোতল চৌধুরীর গুলশানের বাসায় অভিযান শুরু করে তারা। এই আসামিকে গ্রেফতারের পর থেকেই একের পর এক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসতে শুরু করেছে।

২৪ বছর পর জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরীর হত্যাকারি গ্রেফতার হওয়ায় নতুন করে বিষয়টি আলোচনায় এসেছে। প্রশ্ন উঠেছে বর্তমানে কোথায় কেমন আছেন এই চিত্রনায়কের সন্তানেরা! সোহেল চৌধুরী ভালোবেসে বিয়ে করেছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতিকে। এই তারকা দম্পত্তির সংসারে ছিলো দুই সন্তান। ছেলে শাফায়েত চৌধুরী ও মেয়ে লামিয়া চৌধুরী।

এরা দুজনই মূলত অনেকটা নিভৃতচারী। ১৯৯৮ সালে বাবা এবং ২০১৬ সালে মাকে চিরতরে হারিয়েছেন তারা। এরমধ্যে সোহেল-দিতির পুত্র শাফায়েত থিতু হয়েছেন কানাডায়। সোহেল-দিতীর পুত্র শাফায়েত পড়াশোনা শেষ করেছেন কানাডার রিয়ারসন ইউনিভার্সিটি থেকে। বর্তমানে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি বিপণন প্রতিষ্ঠানে কর্মরত আছেন তিনি। গত বছরের মাঝামাঝি সময়ে নেদাল্যান্ডসের এক তরুণীকে বিয়ে করে স্থায়ীভাবে আমস্টারডামে বসবাস করছেন শাফায়েত।

অন্যদিকে মেয়ে লামিয়া থাকেন ঢাকাতেই। তিনিও লেখাপড়ার পাঠ চুকিয়েছেন কানাডায়। টরেন্টোর একটি ফিল্ম স্কুলে পড়েছেন তিনি। এরপর ঢাকায় এসে নির্মাতা হিসেবে ক্যারিয়ার শুরু করেন লামিয়া। মা দিতি মারা যাওয়ার পর ২০১৬ সালে তার ইচ্ছে অনুযায়ী ‘দুই পুতুল’ শিরোনামে একটি নাটক নির্মাণ করেছেন লামিয়া। এরপর আর এ মাধ্যমে নিয়মিত হননি তিনি। বর্তমানে ফেসবুক পেজের মাধ্যমে ফাস্টফুড ডেলিভারির ব্যবসা করছেন সোহেল-দিতির এই কন্যা।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url