Sohana Saba : “ছেলেরা ৬টা ১২টা প্রেম করে, তাদের বাহবা দেই”

Sohana Saba - সোহানা সাবা
Sohana Saba - সোহানা সাবা

“ছেলেরা ৬টা ১২টা প্রেম করে, তাদের বাহবা দেই”


মিরপুরের একটি রেস্তোরায় বন্ধুর সাথে গিয়েছেন এক তরুণী। বন্ধু তাকে সারপ্রাইজ দেওয়ার কথা বলে নিয়ে যায় ঐ রেস্তোরায়। কিছুক্ষণ বসে, কথাবার্তা শেষে সারপ্রাইজ দেওয়ার কথা বলে দুই হাত দিয়ে ঐ তরুণীর চোখ বন্ধ করে দেয় সাথে থাকা বন্ধু। এর কয়েক মুহূর্ত পর চোখ খুলে দেন। তখন একে একে পাঁচ তরুণ প্রবেশ করেন ঐ রেস্তোরায়। এরপর ছয় তরুণ মিলে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত করতে থাকে ঐ তরুণীকে। তারা তখন দাবি করে, এই ছয় তরুণই নাকি এই তরুণীর বর্তমান প্রেমিক!

সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। ভিডিওতে দেখা যায়, সেই তরুণীর কাছে নানা প্রশ্নের জবাব চান ছয় তরুণ। বিভিন্ন ধরনের মন্তব্য করে তরুণীকে অপমান করতে থাকে তারা। এক পর্যায়ে ঐ তরুণী তাদের দিকে একটি বস্তু ছুড়ে মারেন এবং কান্না করে ফেলেন।

এমন ভিডিও সর্বত্র ছড়িয়ে পড়ার পর তা নিয়ে চলছে নানা রকমের চর্চা। লক্ষ্য করা গেছে বেশিরভাগ চর্চাকারি মেয়েটির চারিত্রিক বিশ্লেষণ করছেন। এই একটি ঘটনাকে কেন্দ্র করে অনেকেই নারী বিদ্বেষী মন্তব্য করছেন বিভিন্ন মাধ্যমে। এমন বিষয়ে মুখ খুলেছেন জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবাও।

গত ১৩ এপ্রিল এই অভিনেত্রী তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, “অথচ কত শত ছেলেরা.. শুধুমাত্র ৬টা কেন-১২টা গার্লফ্রেন্ড মেইনটেইন করে…. আবার এই আমরাই তাদের পিঠ চাপড়িয়ে বাহবা দেই..!” এই লেখার নিচে হ্যাশট্যাগে যুক্ত করেছেন #আল_সাবাবস। 

সাবার এমন পোস্টে স্পষ্টই বোঝা যায় ভিডিও করে ছেড়ে দেয়া এবং এর মাধ্যমে নারীর অসম্মান করাকে তিনি ভালোভাবে নেননি। আর তাই তিনি প্রতিবাদ স্বরুপ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তবে তার এই পোস্টের নিচেও অনেকে খোঁচা মেরে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘চুরি বিদ্যা মহাবিদ্যা যদি না পড়ে ধরা! জগতের সকল প্রাণী তাদের কর্মদক্ষতা দিয়ে সুখে শান্তিতে বসবাস করুক।’ আরেক মন্তব্যকারী অবশ্য সহমত জানিয়েছেন সোহানাকে। তিনি লিখেছেন, ‘দিদি! একদম সত্যি কথা বলেছেন।’
       
উল্লেখ্য, সোহানা সাবা সামাজকিমাধ্যমে বেশ সরব। সেখানে তিনি বিভিন্ন প্রসঙ্গে নিজের ব্যক্তিগত মতামত জানান। রমজানের শুরুতেও একটি ভিডিওবার্তার মাধ্যমে সবাইকে রমজানের শুভেচ্ছা জানিয়েছিলেন এই অভিনেত্রী। সেই ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছিলেন, “নিজেকে পরিশুদ্ধ করে নেওয়ার সময়-রমজান মাস। এই মাসে সমস্ত নেতিবাচক শক্তির বিনাশ হোক, ইতিবাচক শক্তি আসুক আমাদের জীবনে।”

প্রসঙ্গত, ভাইরাল হওয়া ঐ তরুণীর ভিডিওটি একটি ফেসবুক পেজ থেকে প্রচার করা হয়। ইতোমধ্যে সে ভিডিও সরিয়ে দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সাইবার সেল। 

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url