Nusraat Faria : ভাত খেতে পারছেন না নুসরাত ফারিয়া!

ভাত খেতে পারছেন না নুসরাত ফারিয়া!
ভাত খেতে পারছেন না নুসরাত ফারিয়া!

ভাত খেতে পারছেন না নুসরাত ফারিয়া!


বাঙালির কথা আসলেই ভাতের কথা সামনে আসে। কারণ বাঙালি জাতির প্রধান খাদ্য হচ্ছে ভাত। অনেক আগে থেকেই এই জাতির পরিচয় হয়ে এসেছে ‘ভেতো বাঙালি’ হিসেবে। বঙ্গীয় জনগোষ্টি সারাদিন যাই খাক না খাক, ভাত তাদের লাগেই। নয়তো যেনো খাওয়াটাই অসম্পূর্ণ থাকে। এমন যখন অবস্থা তখন যদি কেউ ভাত খেতে না পারেন, সেটা তার জন্য খুব কষ্টদায়কই বটে।

আবার শোবিজ অঙ্গনের শিল্পীরা মেদহীন শরীরের প্রত্যাশায় খুবই সতর্কতার সাথে খাবার গ্রহণ করেন। বাঙালির প্রধান খাবার ভাত হলেও তাদের ফিটনেস রক্ষায় মাসের পর মাস ভাতই খেতে পারেন না। এক বেলা ভাত খেলেই যেনো তাদের মনে হয়- ‘এই বোধ হয় মুটিয়ে গেলাম’, ‘ওজন হয়তো বেড়ে গেলো’। এমন শঙ্কা-আশঙ্কায় ভাত যেনো তাদের কাছে দিল্লীকা লাড্ডু। খেলেও পস্তাবে, না খেলেও পস্তাবে। এবার ভাত নিয়ে এমনই আক্ষেপ জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। 

গত ১৪ এপ্রিল (বৃহস্পতিবার) সামাজিক মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এই অভিনেত্রী। সেখানেই প্রকাশ করেছেন তার ভাত নিয়ে আক্ষেপ। ফেসবুক স্ট্যাটাসে ফারিয়া লিখেছেন, “ভাতের জন্য পরিশ্রম করি কিন্তু ভাত খেতে পারি না।” এর সাথে যুক্ত করেছেন একটি হ্যাশট্যাগ। সেখানে লিখেছেন #Actresslife (অ্যাকট্রেস লাইফ)।

পহেলা বৈশাখে সবাই যখন উৎসব করে পান্তা ইলিশ খাচ্ছেন, তখন নিজের ফিটনেস রক্ষার জন্য পান্তা-ইলিশ ছুয়েও দেখতে পারেননি নুসরাত। আর তাই এমন আক্ষেপ তার। এই অভিনেত্রীর ঐ পোস্টে তারমতো করেই সমবেদনা জানিয়েছেন ঢাকাই সিনেমার আরেক নায়িকা রাজ রিপা। তিনি মন্তব্যের ঘরে লিখেছেন, “একদম ঠিক কথা”। আবার কেই বলছেন ‘জীবনটাই বৃথা’। শুধু সহমর্মিতা নয়, অনেকে আবার মজার ছলে লিখেছেন, “ফ্রাইড রাইস খাইলে, ভাত না খাইলেও চলে”।

বরাবরই নিজের শরীরের সৌন্দর্য্য নিয়ে সচেতন নুসরাত ফারিয়া। এটা মোটামুটি সবারই জানা। তিনি নিজেকে ফিট রাখতে নিয়মিত ব্যায়াম করেন। নিয়ম মাফিক স্বল্প আহার করেন। তার নিয়মিত খাদ্যতালিকায় ভাত নেই বললেই চলে। এটা শুধু নুসরাতেরই নয়, শরীর নিয়ে সচেতন বেশিরভাগ অভিনেত্রী ও মডেলদের খাদ্যতালিকাই এমন।

প্রসঙ্গত, নুসরাত ফারিয়া বর্তমানে রয়েছেন কলকাতায়। সেখানে বেশ কিছু স্টেজ শোতে অংশ নিয়ে পারফর্ম করছেন তিনি। জানা গেছে কদিন বাদেই ঈদ উদযাপন করতে ঢাকায় ফিরবেন তিনি। তার হাতে রয়েছে একটি বিজ্ঞাপনের কাজ। দ্রুতই শুরু হবে তার শুটিং। এছাড়াও তিনি যুক্ত হয়েছেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের সিনেমা ‘রকস্টার’এ। যা নির্মাণ করা হবে টালিউডের জন্য।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url