Mahfuzur Rahman : হাতে হারিকেন, গলায় গান

মাহফুজুর রহমানের হাতে হারিকেন, গলায় গান
মাহফুজুর রহমানের হাতে হারিকেন, গলায় গান 

মাহফুজুর রহমানের হাতে হারিকেন, গলায় গান 


বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। তিনি পেশায় ব্যবসায়ী হলেও শখের বশেই নিয়মিত গান করেন। বেশ কয়েক বছর ধরেই পেশাদার সংগীতশিল্পীদের মতো আয়োজন করে গান শোনান ঈদ অনুষ্ঠানের শ্রোতাদের। যা নিয়ে সামাজিক মাধ্যমে চলে তুমুল আলোচনা।

আসন্ন ঈদেও তার ব্যতিক্রম ঘটছে না। তবে কিছুটা পরিবর্তন লক্ষ করা গেছে। এবার হাতে হারিকেন নিয়েই শ্রোতাদের গান শোনাবেন মাহফুজুর রহমান। জানা গেছে এবারের ঈদে ১০টি গান শোনাবেন তিনি। আর তা নিয়ে তৈরি হয়েছে একটি একক সংগীতানুষ্ঠান। এই এক পর্বের অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘তুমি আমার প্রেয়সী’।

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘তুমি আমার প্রেয়সী’ শিরোনামের একক সংগীতানুষ্ঠানটি প্রচার করা হবে ঈদের দিন রাত সাড়ে দশটায়। এ অনুষ্ঠানে ১০টি গান শোনাবেন মাহফুজুর রহমান। আর এই গানগুলোর কথা লিখেছেন শেখ রেজা শানু, নাজমা মোহাম্মদ ও রাজেশ ঘোষ। এরমধ্যে মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ এই গানগুলোর সুরারোপ করেছেন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, ইতোমধ্যে এটিএন বাংলার স্টুডিওতে গানগুলোর চিত্রায়ন সম্পন্ন হয়েছে। এর একটি গানের দৃশ্যে মাহফুজুর রহমানকে দেখা যাবে হাতে হারিকেন নিয়ে গান গাইতে। তবে কি কারণে তার হাতে হারিকেন উঠলো তা এখনো পরিষ্কার নয়। সেটি অনুষ্ঠান প্রচারের সময়ই বোঝা যাবে।

উল্লেখ্য, মাহফুজুর রহমান একক সংগীতানুষ্ঠান নিয়ে প্রথমবার হাজির হয়েছিলেন ২০১৬ সালে। সে অনুষ্ঠানের নাম ছিলো ‘হৃদয় ছুঁয়ে যায়’। এটি প্রচারের পর সামাজিক মাধ্যমে তিনি রিতীমতো হাস্যরসের পাত্র হয়ে ওঠেন। কিন্তু তাতে তিনি দমে যাননি। বরং এরপর থেকে প্রতি ঈদেই নতুন নতুন গান শোনাচ্ছেন তিনি। 

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url