KGF 2 : কে পেলেন কত টাকা?

KGF 2 : কে পেলেন কত টাকা?
KGF 2 : কে পেলেন কত টাকা?

কে পেলেন কত টাকা?


২০১৮ সালে মুক্তি পেয়েছিলো দক্ষিণী এ্যাকশন সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার ১’। সিনেমাটি ব্যপক সাড়া ফেলেছিলো ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে। মুক্তির পর পরই ব্লকব্লাস্টার হিট হয়। এতে নির্মাতা প্রশান্ত নীল উৎসাহিত হয়ে নির্মাণ করেন এর দ্বিতীয় কিস্তি ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। এই সিনেমাটির মুক্তির দিন গুনছিলো সবাই। বারবার তারিখ ঘোষণা দিলেও করোনা মহামারীর কারণে মুক্তি দেওয়া সম্ভব হয়নি। অবশেষে গত ১৪ এপ্রিল মুক্তি পেলো ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। 

ভারতের কন্নড় ভাষার সিনেমা ‘কেজিএফ ২’ এরই মধ্যে ঝড় তুলেছে বক্স অফিসে। যা ইতোমধ্যেই ভারতীয় সিনেমার ইতিহাসে বেশ কয়েকটি রেকর্ড ভেঙ্গে দিয়েছে। রেকর্ড পরিমাণ ব্যবসা করছে এই সিনেমাটি। এরমধ্যেই বিশ্বব্যাপী আয় করেছে ৮০০ কোটি রুপি। এটি কন্নড় ভাষার সিনেমা হলেও মুক্তি পেয়েছে মোট পাঁচ ভাষায়। এর মধ্যে হিন্দি ভার্সন অবিশ্বাস্যভাবে আয় করেছে। 

বক্স অভিসে ইতিহাস গড়া এই সিনেমা নিয়ে আগ্রহ বাড়ছে সিনেমাপ্রেমিদের। অনেকেই জানতে চান অবিশ্বাস্য আয় করা এই সিনেমার বাজেট কত? আর যে তারকারা অভিনয় করেছেন তারাই বা কত পেলেন? তাদের জন্য আমাদের এ প্রতিবেদন। দেখুন ‘কেজিএফ-টু’ সিনেমা নির্মাণ করতে কত খরচা হয়েছে প্রযোজকের!

হোমবেল ফিল্মস নামের একটি প্রযোজনা প্রতিষ্ঠান এই সিনেমার প্রযোজনা করেছে। তারা জানিয়েছেন এই সিনেমা নির্মাণে বাজেট ধরা হয়েছে ১০০ কোটি রুপি। আলোচিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে রুপদান করেছেন কন্নড় অভিনেতা যশ। খল নায়কের ভূমিকায় অভিনয় করেছেন বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত। এছাড়া আরো অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজসহ আরও অনেকে।

এই সিনেমায় স্বাভাবিকভাবেই সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছেন কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা অভিনেতা যশ। জানা গেছে, ‘কেজিএফ ২’ সিনেমার জন্য তিনি ২৫ থেকে ২৭ কোটি রুপি পেয়েছেন। শ্রীনিধি শেঠি অভিনয় করেছেন যশের বিপরীতে। তিনি পারিশ্রমিক পেয়েছেন ৪ কোটি রুপি। ভয়ঙ্কর ভিলেনের ভূমিকায় অভিনয় করে সঞ্জয় দত্ত পেয়েছেন ৯ থেকে ১১ কোটি রুপি। এছাড়া প্রধানমন্ত্রী রামিকা সেনের ভূমিকায় অভিনয় করা আরেক বলিউড তারকা রাভিনা ট্যান্ডন পারিশ্রমিক নিয়েছেন ২ কোটি রুপি।

‘কেজিএফ ২’ সিনেমার গল্পকথকের ভূমিকায় অভিনয় করেছেন প্রকাশ রাজ। দক্ষিণী সিনেমার প্রভাবশালী এ অভিনেতা পারিশ্রমিক পেয়েছেন প্রায় ৮৫ লাখ রুপি।

সবার কথাইতো হলো এবার আসাক যাক মূল স্রষ্টার প্রসঙ্গে। যার হাত দিয়ে সৃষ্টি হয়েছে ‘কেজিএফ-২’। সিনেমার গল্পও লিখেছেন পরিচালক নিজেই। তিনি প্রশান্ত নীল। কোটি দর্শকের হৃদয় জয় করা এই পরিচালক পেয়েছেন ১৫ থেকে ২০ কোটি রুপি।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url