KGF 2 : সিনেমা দেখতে গিয়ে খেতে হলো গুলি

সিনেমা দেখতে গিয়ে খেতে হলো গুলি
সিনেমা দেখতে গিয়ে খেতে হলো গুলি

সিনেমা দেখতে গিয়ে খেতে হলো গুলি


২০১৮ সালে মুক্তি পেয়েছিলো দক্ষিণী এ্যাকশন সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার ১’। সেসময় এ সিনেমাটি ব্যপক সাড়া ফেলে ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে। মুক্তির পর পরই ব্লকব্লাস্টার হিট হয় সিনেমাটি। প্রথম কিস্তির সফলতায় উৎসাহিত হয়ে নির্মাতা প্রশান্ত নীল নির্মাণ করেন এর দ্বিতীয় কিস্তি ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। 

এই সিনেমাটির মুক্তির অপেক্ষায় ছিলো ভারতসহ বেশ কয়েকটি দেশের দর্শকরা। বারবার মুক্তির তারিখ ঘোষণা দিলেও করোনা মহামারীর কারণে এটি মুক্তি দেওয়া সম্ভব হয়নি। অবশেষে সম্প্রতি মুক্তি পেলো ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। মুক্তির পর যা ইতোমধ্যেই ভারতীয় সিনেমার ইতিহাসে বেশ কয়েকটি রেকর্ড ভেঙ্গে গড়েছে নতুন রেকর্ড।

শত কোটি টাকার অগ্রীম টিকিট বিক্রি হয়েছিলো সিনেমাটি মুক্তির আগেই। মুক্তির আট দিন পেড়িয়ে গেলেও এই সিনেমার প্রত্যেকটি শো'ই এখনো হাউজফুল। প্রতিনিয়ত অসংখ্য সিনেমাপ্রেমী হাসির হচ্ছেন রকি ভাইয়ের একশন দেখতে। তেমনি একজন দর্শক বসন্ত কুমার। ২৭ বছর বয়সী এই দর্শকের বাড়ি ভারতের কর্ণাটকে। সেখানের স্থানীয় একটি সিনেমাহলে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ দেখতে গিয়েছিলেন তিনি। শখের বশে সিনেমা দেখতে যাওয়াই যেন কাল হলো তার। সিনেমা দেখতে গিয়ে খেতে হলো গুলি।

তবে বসন্ত কুমার গুলিবিদ্ধ হলেও প্রাণে রক্ষা পেয়েছেন। বর্তমানে তিনি স্থানীয় একটি হাসপাতালে ভর্তি রয়েছেন। চিকিৎসকরা বলছেন, এখন শঙ্কামুক্ত রয়েছেন বসন্ত। তবে তিনি কখনো ঠিকমতো হাটতে পারবেন কিনা তা নিয়ে স্পষ্ট কিছুই বলেন নি দায়িত্বরত চিকিৎসকরা।

খোজ নিয়ে জানা গেছে, বসন্ত কুমার কর্ণাটকের ‘রাজশ্রী’ সিনেমা হলে বন্ধুদের সাথে নিয়ে দেখতে গিয়েছিলেন ‘কেজিএফ: চ্যাপ্টার টু’। সবাই খুব আরাম করেই উপভোগ করছিলেন রকি ভাই ও সঞ্জয় দত্তের মারপিট। বসন্ত একটু বেশি আরামের আশায় সামনে থাকা অন্য এক ব্যক্তির আসনের উপর পা তুলে দেন। এতে ঐ ব্যক্তি বিরক্ত হয়ে বেশ কয়েকবার বসন্তকে সতর্ক করেন। 

কিন্তু পা সরাতে নারাজ বসন্ত। এতে ঐ ব্যক্তি ক্ষেপে যান। এরপর শুরু হয় তাদের মধ্যে তর্ক-বিতর্ক। যা এক পর্যায়ে হাতাহাতিতে রুপ নেয়। এরপর হল থেকে রেগে বের হয়ে যান ঐ ব্যক্তি। তখন সবাই ভেবেছিল, ঘটনাটি এখানেই শেষ। তাই বসন্ত ও তার বন্ধুরা আবার আরাম করে সিনেমাটি দেখতে থাকেন। এর কিছুক্ষণ পর ওই ব্যক্তি বন্দুক নিয়ে সিনেমা হলে প্রবেশ করেন এবং হঠাৎ বসন্তকে উদ্দেশ্য করে গুলি ছোঁড়েন। প্রথম গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। কিন্তু দ্বিতীয় গুলি বসন্তের গায়ে আঘাত হানে। এমন পরিস্থিতিতে পুলিশ এসে দ্রুত বসন্তকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।  

পুলিশ জানিয়েছে, যে ব্যক্তি গুলি চালিয়েছেন, তাকে খোঁজা শুরু করেছে কর্ণাটকের পুলিশ। ঐ ব্যক্তি হঠাৎ বন্দুক কোথায় পেলেন সেটাও জানার চেষ্টা করা হচ্ছে। তাদের মধ্যে পূর্বের কোনো শত্রুতা ছিল কিনা! এসব নিয়েও তদন্ত শুরু করেছে তারা।

প্রসঙ্গত, সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ ভারতের সিনেমা অঙ্গনে ঝড় তুলেছে। শুধু ভারতেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও ব্যাপক সাড়া ফেলেছে এই সিনেমাটি। সিনেমাটির এমন জয়জয়কারের মধ্যেই ঘটল এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি। সিনেমাটি মুক্তির পর মাত্র সাতদিনে আয় করেছে ৭০০ কোটি রুপিরও বেশি। যা হিন্দিতে ‘বাহুবলী ২’ ও ‘দঙ্গল’-এর রেকর্ড ভেঙে দিয়েছে। 

প্রশান্ত নীলের এই সিনেমায় রকি ভাই চরিত্রে অভিনয় করেছেন কন্নড় সিনেমার তারকা যশ। এই সিনেমায় প্রথমবার খলনায়ক হিসেবে আত্মপ্রকাশ করেছেন বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত। এতে আরো অভিনয় করেছেন রাভিনা ট্যান্ডন, শ্রীনিধি শেঠি, প্রকাশ রাজ প্রমুখ।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url