Imran Khan : ক্ষমতা হারিয়ে ক্রিকেট মাঠে ইমরান!

ক্ষমতা হারিয়ে ক্রিকেট মাঠে ইমরান!
ক্ষমতা হারানোর ক্রিকেট মাঠে ইমরান!

ক্ষমতা হারিয়ে ক্রিকেট মাঠে ইমরান!


এশিয়ার এখন একমাত্র আলোচনার বিষয় ইমরান খান। কারণ মাত্র দুদিন আগেই অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রীর পদ হারিয়েছেন তিনি। পাকিস্তানের ইতিহাসে এখন পর্যন্ত কোনো প্রধানমন্ত্রীই তাদের ক্ষমতার ৫ বছর মেয়াদ পূর্ণ করতে পারেননি। সাবেক এই ক্রিকেট তারকাও অংশ হলেন সেই ইতিহাসের। তিনিও শেষ করতে পারলেন না তার ক্ষমতার পূর্ণ মেয়াদ।

অনাস্থা ভোটের বিষয়টি ইমরান সমর্থকরা মানতে পারেননি। তাই রাস্তায় নেমে বিক্ষোভ করছেন তারা। সোশ্যাল মিডিয়ায় উত্তাপ ছড়াচ্ছেন তার দল পিটিআই। অনেকে অবশ্য তাকে নিয়ে রসিকতায়ও মেতেছেন। এর মাঝেই ইমরান খানকে ‌ক্রিকেট মাঠে ফেরার প্রস্তাব দেওয়া হলো। তাকে আমন্ত্রণ জানানো হলো আইপিএলের খেলায় ধারাভাষ্য দিতে।

ভারতীয় টেলিভিশন উপস্থাপক আর জে মীর আফসার আলি তার সামাজিক মাধ্যম একাউন্টে ইমরান খানের সঙ্গে তোলা একটি পুরোনো ছবি শেয়ার করেছেন। তার ক্যাপশনে মীর প্রস্তাব দিয়ে লিখেছেন, “এবার তো আইপিএলে কমেন্ট্রি করতেই পারেন, তাই না?” এরসাথে ‘সানডে হিউমার’ লিখে হ্যাশট্যাগ ব্যবহার করেছেন। এর অর্থ দাড়ায় তিনি প্রস্তাবটি মজার ছলে দিয়েছেন, বাস্তবে নয়।
 
উল্লেখ্য, ২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন ইমরান খান। তখন দেশটির প্রায় সবকিছুই তার পক্ষে ছিল। ক্রিকেটের সোনালী সময় থেকেই ইমরান ছিলেন ঐ দেশের জাতীয় নায়ক। পরবর্তীতে বিভিন্ন ইস্যুতে সরব ভূমিকা পালন করায় রাতারাতি পলিটিক্যাল হিরো হয়ে ওঠেন তিনি। কিন্তু তা আর স্থায়ী হলো না। গত শনিবার গভীর রাতে সংসদে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত করা হয় তাকে।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url