Dipjol : এবার পদত্যাগ করছেন ডিপজল

এবার পদত্যাগ করছেন ডিপজল
এবার পদত্যাগ করছেন ডিপজল

এবার পদত্যাগ করছেন ডিপজল


বছরের শুরুতে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ভোটগ্রহনের পর থেকেই বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনায় রয়েছে সংগঠনটির এবারের কমিটি। যা এখনো চলমান। এবারের নির্বাচনে সাবেক সভাপতি মিশা সওদাগরকে হারিয়ে নতুন সভাপতি হন জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেন আগের কমিটির জায়েদ খান ও কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে চিত্রনায়িকা নিপুণ আক্তার। এই পদ নিয়েই মূলত শুরু হয় বিতর্কের।

সমিতির সাধারণ সম্পাদক পদের ভাগ্য এখন আদালতের হাতে। বেশ কয়েকটি ধাপ পেড়িয়ে এর বিচারকার্য এখন সুপ্রিম কোর্টে রয়েছে। জায়েদ-নিপুণের রেশারেশিতে সমিতির নির্বাচিত অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। তারা দাবি করেছেন এমন অবস্থা হলে শিল্পী সমিতিতে থাকা যাবে না। এদের অনেকে পদত্যাগ করার কথাও বলেছেন। মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত চিত্রনায়িকা রোজিনা ইতোমধ্যে ব্যাক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। সহ-সভাপতি পদে জয়লাভ করা চিত্রনায়ক রুবেলও জানিয়েছেন, তিনিও কমিটি থেকে পদত্যাগ করবেন।

এবারের নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচন করে জয়ী হন ঢাকাই চলচ্চিত্রের মুভিলর্ডখ্যাত খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। এর আগে পদত্যাগের বিষয়ে বেশ কয়েকবারই তার নাম সামনে এসেছে। তখন স্পষ্ট করে কিছুই বলেননি তিনি। তবে এবার শিল্পী সমিতির পদ থেকে সড়ে দারাচ্ছেন এই অভিনেতা। বিষয়টি তিনি নিজেই গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

এদিকে আসছে ২১ মে এফডিসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন। আর এ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়াই করবেন ডিপজল। ইতোমধ্যে মনোনায়ন পত্রও জমা দিয়েছেন তিনি। জানা গেছে, ডিপজল শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের প্যানেল থেকেই সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন।

তবে শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী, সমিতির কোনো পূর্ণ সদস্য চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্য কোনো সংগঠনের কার্যকরী পরিষদের নির্বাচন করতে পারবেন না। যদি করেন তাহলে শিল্পী সমিতির কার্যকরী পরিষদের পদ হারাবেন। আর তাই শিল্পী সমিতি থেকে পদত্যাগ করতে হচ্ছে ডিপজলকে। তিনি জানিয়েছেন, অন্য সংগঠনের নির্বাচনে অংশ নেওয়ার আগেই এই পদ থেকে পদত্যাগ করবেন তিনি।

ডিপজল বলেন, “শিল্পী সমিতির গঠনতন্ত্রে বলা আছে, সমিতির কোনো পূর্ণ সদস্য চলচ্চিত্রসংশ্লিষ্ট অন্য কোনো সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য হলে শিল্পী সমিতির কার্যকরী পরিষদের পদ হারাবেন। গঠনতন্ত্রের এই বিষয়টি এতদিন আমার জানা ছিল না। আগে জানলে প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার আগেই শিল্পী সমিতিতে পদত্যাগপত্র জমা দিতাম।”

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url