Dighi : ‘সাইজ’ নিয়ে বিপদে দীঘি

Dighi - প্রার্থনা ফারদিন দীঘি
Dighi - প্রার্থনা ফারদিন দীঘি

‘সাইজ’ নিয়ে বিপদে দীঘি


ঢাকাই সিনেমার নতুন প্রজন্মের চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। শুরুতে শিশুশিল্পী হিসেবেই অভিষেক হয় তার। একটি বেসরকারি মোবাইল সংযোগ কোম্পানির মডেল হয়ে সেই ছোট্ট সাইজের দিঘী তুমুল জনপ্রিয় হয়ে ওঠেন দর্শকদের কাছে। এরপর একের পর এক সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে চলে যান তখনকার ছোট্ট এই অভিনেত্রী।

সম্প্রতি উচ্চমাধ্যমিকের গন্ডি পেড়িয়েছেন দীঘি। এর আগেই পূর্ণ নায়িকা হিসেবে নাম লিখিয়েছেন সিনেমায়। গত বছর অর্থাৎ ২০২১ সালে বিতর্কিত সিনেমা ‘তুমি আছো তুমি নেই’ এর মাধ্যমেই নায়িকা হিসেবে অভিষেক হয় তার। সময় কখনো থেমে থাকেনা। চাইলেও তাকে বাঁধা যায় না। সময়ের এই ব্যবধানে সেই ছোট্ট সাইজের দিঘী এখন অনেক বড়। আর এই বড় হওয়া নিয়েই বিপদে আছেন তিনবারের জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত এই অভিনেত্রী।

বর্তমান সময়ের চিত্রনায়ক সাইমন সাদিকের সঙ্গে একটি আলাপচারিতায় সেই বিপদের কথা নিজেই জানিয়েছেন তিনি। সাইমনের এক প্রশ্নের উত্তরে দীঘি বলেন, বড় হয়ে বিপদে আছি। ছেলেরা প্রচুর বিরক্ত করে। ছোটবেলায় যে ভালোবাসাটা পেয়েছি সেটা প্রকৃত ভালোবাসা ছিল। কোনো সমালোচনা ছিল না। শিশুশিল্পীদের নিয়ে কোনো সমালোচনা হয় না, বাজে কথা হয় না। বড় হয়েই যত বিপদ।

আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ছোটবেলায় স্টারডম (তারকাখ্যাতি) কি তা বুঝতাম না। কিন্তু এখন বুঝি। বড় হয়ে সেই ছোটবেলার স্টারডমটা উপভোগ করি। আমার মনে হয় সেটা এখনো চলমান আছে।

অই আলাপচারিতায় প্রেমের বিষয়েও মুখ খুলেছেন দীঘি। তিনি জানিয়েছেন তার কোনো বয়ফ্রেন্ড নেই। কোনো নায়ককে প্রেমিক হিসেবে চাইবেন কিনা? এমন প্রশ্নের উত্তরে দীঘি বলেন, কোনো নায়ককে প্রেমিক হিসেবে চাইনা। তবে ছোটবেলায় ইচ্ছে ছিলো বড় হয়ে দুজনার সাথে অভিনয় করার। তার হলেন, আরিফিন শুভ ও সিয়াম ভাইয়া। শুভ ভাইয়ার সাথে একটা কাজ করা হয়ে গেছে। এখন বাকি সিয়াম ভাইয়া। আশাকরি সেটাও হয়ে যাবে।

প্রসঙ্গত, বর্তমানে নিয়মিত সিনেমায় অভিনয় করছেন দীঘি। ইতোমধ্যে তার অভিনীত দুটি সিনেমা মুক্তি পেয়েছে। তা হলো - ‘তুমি আছো তুমি নেই’ ও ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’। হাতে রয়েছে আরো বেশ কয়েকটি সিনেমার কাজ। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব’এও দেখা যাবে তাকে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url