Chhavi : স্তন ক্যান্সারে আক্রান্ত ছবি

Chhavi Mittal - ছবি মিত্তল
Chhavi Mittal - ছবি মিত্তল

স্তন ক্যান্সারে আক্রান্ত অভিনেত্রী


ছোট পর্দার জনপ্রিয় মুখ ছবি মিত্তল। ভারতের হিন্দী ভাষার বহু সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। ‘৩ বহুরানিয়া’, ‘ঘর কি লক্ষ্মী বেটিয়া’, ‘বন্দিনী’, ‘নাগিন’-এর মতো বহুল জনপ্রিয় মেগা সিরিয়ালগুলো অভিনয় করে দর্শকদের নজর কেড়েছেন এই অভিনেত্রী। সেই ধারাবাহিকতায় ‘এক বিবাহ..... অ্যায়সা ভি’-তেও অভিনয় করেছেন তিনি। টেলিভিশনের জনপ্রিয় এই অভিনেত্রীর শরীরে এবার বাসা বেধেছে মারণব্যাধি ক্যানসার।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করে স্তন ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই জানিয়েছেন ছবি মিত্তল। হাঙ্গামা২৪-এ দেয়া এক সাক্ষাৎকারেও তিনি এ রোগে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। তিনি বলেন, “আমি একাধিকবার পরীক্ষা করিয়েছি। এমনকি এমআরআইও করিয়েছি। ডাক্তার আমাকে বায়োপসি পরামর্শ দিয়েছিলো। গত ২০দিন ধরে পরীক্ষা নিরিক্ষা করাচ্ছি। আর একটু একটু করে নিজেকে প্রস্তুত করছি সবচেয়ে খারাপ কিছুর জন্য।”
 
এমন দুঃসংবাদে ভেঙ্গে পড়েন নি ছবি। কোনো কিছুতেই তিনি হার মানবেন না জানিয়ে সামাজিক মাধ্যমে একটি আবেগঘন পোষ্ট করেন তিনি। সেখানে তার স্তনদ্বয়কে উদ্দেশ্য করে লেখেন, “আমার প্রিয় স্তনেরা, এই লেখা তোমাদের জন্য। প্রথমবার তোমাদের ম্যাজিক দেখেছিলাম যখন তোমরা আমার প্রথম যৌবনে আনন্দে ভরিয়ে তুলেছিলে। কিন্তু তোমাদের গুরুত্ব বেড়ে যায় যখন তোমরা আমার দুই সন্তানের খাওয়ার উৎস হয়ে ওঠেছিলে। এবার অন্তত আমার উচিত তোমাদের পাশে দাঁড়ানোর। যখন তোমাদের মধ্যে একজন ক্যানসারের সঙ্গে লড়াই করছো।”

তিনি আরো লেখেন, “এটা আমার জীবনে কোনও ভালো ঘটনা নয়। কিন্তু এটা আমার স্পিরিট নষ্ট করতে পারবে না। সমস্ত ব্রেস্ট ক্যানসার সারভাইভারদের জন্য চিয়ার্স। তোমরা জানো না আমি আজ তোমাদের দেখে কতটা অনুপ্রেরণা পাই। যাঁরা আমার অসুস্থতার কথা আগে থেকেই জানো তাঁদের সাপোর্টের জন্য ধন্যবাদ।”

যখন ছবি মিত্তল চিকিৎসকদের কাছ থেকে চূড়ান্তভাবে জানতে পারেন তিনি ক্যানসার আক্রান্ত তখন খুব কেঁদেছিলেন। সে প্রসঙ্গে তিনি বলেন, “চিকিৎসক যখন আমাকে বায়োপসি করতে বলে, তখন আমি অনেক কেঁদেছিলাম। বায়োপসি করতে যাওয়ার আগের রাতগুলোয় টেনশনে ঘুম আসত না। যখন আমি জানতে পারলাম, আমার শরীরে এমন কিছু বাসা বেধেছে, যা আমার নিয়ন্ত্রণের বাইরে তখন আমি সমাধান খোঁজার চেষ্টা করি। এখন যা হবে তার জন্য আমি প্রস্তুত।”

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url