Bipasha Hayat : আড়াই বছর পর স্বামী-সন্তান রেখে কেন ফিরলেন বিপাশা?

Bipasha Hayat - বিপাশা হায়াত
Bipasha Hayat - বিপাশা হায়াত

আড়াই বছর পর স্বামী-সন্তান রেখে কেন ফিরলেন বিপাশা?


৯০ দশকে বাংলাদেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় মুখ ছিলেন বিপাশা হায়াত। সাংস্কৃতির সব মাধ্যমেই ছিলো তার উল্লেখযোগ্য উপস্থিতি। টানা ৩ দশক শিল্পের চর্চায় ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি। শুধু অভিনেত্রী হিসেবে নয়, একজন নাট্যকার ও নির্মাতা হিসেবেও বেশ প্রশংসিত হয়েছেন বিপাশা। বর্তমানে তিনি অভিনয় থেকে দূরে থাকলেও চিত্রশিল্পী হিসেবে চর্চা করছেন নিয়মিতই।

এখন অভিনয়ের থেকে ছবি আকতেই আনন্দবোধ করেন এই অভিনেত্রী। শুধু শিল্প চর্চাই নয় পাশাপাশি খুব সুন্দরভাবেই সামলে চলছেন স্বামী-সন্তান ও সংসার। অতিমারি করোনার সংকট শুরু হওয়ার আগেই বিপাশা হায়াত স্বামী সন্তান নিয়ে পাড়ি জমান সুদূর মার্কিন যুক্তরাষ্ট্রে। টানা আড়াই বছর তিনি সেখানেই ছিলেন। তবে গত ২ এপ্রিল ঢাকায় ফিরলেন তিনি। কিন্তু স্বামী-সন্তান রয়েছেন যুক্তরাষ্ট্রেই। এতে মিডিয়া পাড়ায় প্রশ্ন উঠেছে, আড়াই বছর পর কি কারণে ঢাকায় এলেন বিপাশা?

জানা গেছে তিনি ঢাকায় এসেছেন একটি বিশেষ কাজে। এ প্রসঙ্গে তিনি সংবাদমাধ্যমকে বলেন, “অনেকদিন পর দেশে ফিরে খুব ভালো লাগছে। আসলে দেশ কতটা আপন তা দেশের বাইরে গেলে বোঝা যায়। কিন্তু খুব বেশি দিন ঢাকায় থাকছি না। এবার একটা বিশেষ উদ্দেশ্য নিয়েই ঢাকায় এসেছি। আর তা হলো আমার একটি একক চিত্রপ্রদর্শনী হবে রাজধানীর গ্যালারি চিত্রকে। আগামী ১৬ এপ্রিল থেকে এটি শুরু হবে, চলবে ঈদের আগ পর্যন্ত। মূলত এ কারণেই দেশে এসেছি।”

তিনি জানিয়েছেন, করোনা সংকটের সময় যখন সবাই ঘরবন্দি, তখন তিনি চিত্রকর্মগুলো এঁকেছেন। সেই সব চিত্র নিয়েই আয়োজন করা হয়েছে একক চিত্রপ্রদর্শনীর। এখানে তার আঁকা ২০০টিরও বেশি ছবি স্থান পেয়েছে। এটি বিপাশা হায়াতের সপ্তম একক প্রদর্শনী।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৩ মার্চ জন্মগ্রহন করেন জনপ্রিয় এই অভিনেত্রী। তিনি বর্ষীয়ান অভিনেতা আবুল হায়াতের কণ্যা। তার ছোট বোন নাতাশা হায়াত একজন টেলিভিশন অভিনেত্রি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ১৯৯৯ সালে জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বিপাশা হায়াত। এই দম্পত্তির রয়েছে এক ছেলে ও এক মেয়ে। এই অভিনেত্রী আগুনের পরশমণি চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

হাঙ্গামা/অর্ণব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url