Ayesha Takia : যৌন হেনস্তার শিকার হলেন আয়েশা তাকিয়া

যৌন হেনস্তার শিকার হলেন আয়েশা তাকিয়া
আয়েশা তাকিয়া

যৌন হেনস্তার শিকার হলেন আয়েশা তাকিয়া


বলিউডের এক সময়ের সুপার হট সেনসেশন অভিনেত্রী আয়েশা তকিয়া। যিনি প্রথম সিনেমাতেই করেছিলেন বাজিমাৎ। একে একে চারটি পুরস্কার পেয়েছিলেন ‘টারজান: দ্যা ওয়ান্ডার কার’ সিনেমায় অভিনয় করে। এরপর সিনেমা পাড়ায় তার চাগিদা ছিলো আকাশচুম্বি। আকর্ষনীয় লুক ও সুন্দর ফিগারের জন্য পরিচালক-প্রযোজকরা মুখিয়ে থাকতেন। কিন্তু আয়েশা কাজ করেছেন একবারে বেছে বেছে।

জনপ্রিয়তার শীর্ষে থেকেও শোবিজে অনিয়মিত হয়ে পড়েন আয়েশা। ২০০৯ সালে প্রেমিক ফারহান আজমিকে বিয়ে করে আর অভিনয়ে ফেরেননি এই নায়িকা। এবার এই অভিনেত্রী শিকার হলেন যৌন হেনস্তার। ভারতের গোয়া বিমান বন্দরে এমন ঘটনার শিকার হন তিনি। সামাজিক মাধ্যম টুইটারে একটি পোস্টে এমন অভিযোগ করেছেন তার স্বামী ফারহান। 

ফারহান আজমি তার টুইটার টুইটে জানান, গোয়া বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা তাদের উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেছে। এমনকি আয়েশা ও তার শরীরে হাত দিয়েছে বিমানবন্দর পুলিশ। তারা পরিচয় দিলেও তাদের সাথে বাজে ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

সমাজবাদী পার্টির নেতা আবু আজমির পুত্র ফারহান বলেছেন, গোয়া বিমানবন্দরে ইমিগ্রেশনের জন্য লাইনে দাড়ালে বিমানবন্দর পুলিশ আয়েশা ও আমার পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে বলে। কারণ জানতে চাইলে আমাদের সঙ্গে উচ্চস্বরে গালিগালাজ করে কথা বলেছে তারা। এর পাশাপাশি যৌন হেনস্তা এবং বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ আনা হয়েছে। আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত এবং সিনিয়র অফিসার (এসপি ক্যাটাগরি) বাহাদুরের নামও অভিযোগে উল্লেখ করেছেন ফারহান।

আয়েশা তাকিয়ার স্বামীর করা টুইট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। এতে গোয়া বিমান বন্দর কর্তৃপক্ষ দুঃখপ্রকাশ করেছেন। তারা বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাসও দিয়েছেন। নেটিজেনরা বলছেন, বিজেপি শাসিত গোয়ায় আয়েশা তাকিয়া মুসলমান বলেই এমন হেনস্থার শিকার হয়েছেন।

প্রসঙ্গত, এর আগেও এমন হেনস্তার শিকার হয়েছেন আয়েশা ও তার পরিবার। তখনও সরব হয়েছিলেন ফারহান। তখন এক ব্যক্তি আয়েশা, ফারহানের মা ও বোনকে নিয়মিত হুমকি দিচ্ছিল। কিন্তু মুম্বাই পুলিশ এবং ডিসিপি দাহিয়া কোন মামলাই নিতে চাননি। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বরাবর ব্যবস্থা নেয়ার আবেদন জানিয়েছিলেন।

উল্লেখ্য, মিষ্টি চেহারার আয়েশা তাকিয়া সালমান খানের ‘ওয়ান্টেড’ সিনেমার নায়িকা ছিলেন। এমনকি শহিদ কাপুরের সঙ্গেও স্ক্রিন শেয়ার করেছেন তিনি। বর্তমানে এক পুত্র সন্তান ও ব্যবসায়ী স্বামী ফারহানকে নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন এই নায়িকা।

হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url