Amit Hasan : “নায়কের বউ হওয়া মানে বিষ পান করা”

“নায়কের বউ হওয়া মানে বিষ পান করা”
“নায়কের বউ হওয়া মানে বিষ পান করা”

“নায়কের বউ হওয়া মানে বিষ পান করা”


ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক অমিত হাসান। তিনি একটানা দুই যুগেরও বেশি সময় নায়ক হিসেবেই পর্দা কাপিয়েছেন। তবে বর্তমানে খলনায়ক চরিত্রেও সফল এই অভিনেতা। একের পর এক সিনেমা করে যাচ্ছেন এই চরিত্রে। নব্বইয়ের দশকে ক্যারিয়ারের তুঙ্গে ছিলেন অমিত হাসান। সে সময় তিনি বিয়ে করেছেন অন্যন্যাকে। দেখতে দেখতে তারা একসঙ্গে কাটিয়ে দিলেন ২৫টি বছর। এই দম্পত্তির সংসারে রয়েছে দুই সন্তান।

যখন নায়ক চরিত্রে অভিনয় করতেন অমিত হাসান, তখন চরিত্রের প্রয়জনেই অনেক নায়িকার সঙ্গে রোম্যান্টিক দৃশ্যে ঘনিষ্ট হতে হত। তবে নিজের ভালোবাসার স্বামীকে অন্য নারীর সাথে ঘনিষ্ট হতে দেখলে কারোই ভালো লাগে না। কিন্তু এমন দৃশ্যে নিজের স্বমীকে দেখতে কেমন লাগে সে বিষয়ে কথা বলেছেন অমিত পত্নী অনন্যা। 

১৬ এপ্রিল (শনিবার) নিজস্ব ফেসবুক একাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন বর্তমান সময়ের চিত্রনায়ক সাইমন সাদিক। সে ভিডিওতে দেখা গেছে সাইমন বিভিন্ন প্রসঙ্গ তুলে আলাপ করছেন অমিত পত্নীর সঙ্গে। সেখানেই স্বামীর ঘনিষ্ট দৃশ্যের প্রসঙ্গে কথা বলেছেন অনন্যা। সাইমনের একটি প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, “আমি বিষয়টি খুব উপভোগ করি। কারণ আমি জেনেশুনেই বিষপান করেছি! নায়কের বউ হওয়া মানে তো বিষ পান করা। এটা হজম করতে হবে। একশ’টা নায়িকার সঙ্গে সে কাজ করে। সেটা জেনেশুনেই কিন্তু আসতে হয়েছে আমাকে।”

অনন্যা বলেন, “একেবারেই যে খারাপ লাগেনি সেরকমও নয়। একবার রাঙামাটিতে পপির সঙ্গে অমিতের একটি রোম্যান্টিক দৃশ্য দেখে খুব মন খারাপ হয়েছিল। এ নিয়ে আমাদের মধ্যে ঝগড়াও হয়েছিলো। তবে সেদিনই বুঝতে পেরেছি এটা অভিনয়। আমি সেদিন উপলদ্ধি করতে পারি যে, ব্যক্তিগত জীবন ও অভিনয় দুইটা ভিন্ন বিষয়। এটাকে একভাবা একদম ভুল।”

অনন্যা সিনেমাকে প্রচন্ড ভালোবাসেন। শাবনূর, মৌসুমী, পপি, পলিসহ ওই সময়ের অনেক নায়িকাই আমার ভালো বন্ধু। তাদের মধ্যে সবথেকে বেশি মিস করি শাবনূরকে। ও অস্ট্রেলিয়া থেকে যখন দেশে আসে, তখন আমরা একসঙ্গে আড্ডা দেই, বিভিন্ন স্থানে ঘুরতেও যেই।  

দুজন একসঙ্গে ২৫ বছর পার করলেন। এটা কিভাবে করলেন? সাইমনের এমন প্রশ্নের উত্তরে অনন্যা বলেন, “দুজনের প্রতি দুজনের বিশ্বাস আছে বলেই এতবছর সংসার টিকে রয়েছে। বিশ্বাস না থাকলে সংসার টেকানো সম্ভব না। এই যেমন বলিউডের শাহরুখ খান ও গৌরি। তাদের প্রেম ও সংসারের গল্প সবাইকে অনুপ্রেরণা দেয়। আমাদেরকেও অনেকেই শাহরুখ-গৌরির সঙ্গে তুলনা করেন। নায়কের বউ হওয়ায় আর কিছু পাই বা না পাই, মানুষের ভালোবাসা পেয়েছি।”

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url