Abida Sultana Hira : কে এই হিজাব কুইন হীরা?

কে এই হিজাব কুইন হীরা?
কে এই হিজাব কুইন হীরা?

কে এই হিজাব কুইন হীরা?


সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত একটি নাম আবিদা সুলতানা হীরা। তিনি অবশ্য ‘হিজাব কুইন’ নামেই বেশি পরিচিত। সর্বত্র তাকে যে পোশাকেই দেখা যাক না কেন, এর মধ্যে বিশেষভাবে সবসময়ই থাকে হিজাব। আর তিনি বিভিন্ন রঙ্গের ও ডিজাইনের হিজাবে ফুটিয়ে তোলেন নিজস্ব সৌন্দর্য্য। তাই তাকে সবাই ‘হিজাব কুইন’ বলেই সম্বোধন করেন।

আবিদা সুলতানা মূলত মাইক্রো ভিডিও কন্টেন্ট প্ল্যাটফর্ম ‘লাইকি’, ‘টিকটক’এ ভিডিও নির্মাণ করে পরিচিতি পেয়েছেন। এতে সামাজিক মাধ্যমে সাড়াজাগানো ইনফ্লুয়েন্সারের তকমাও পেয়েছেন তিনি। বিপুল জনপ্রিয়তা ইতোমধ্যে তাকে তারকাদের কাতারে স্থান পাইয়ে দিয়েছে। এই ‘হিজাব কুইন’ বেশ কিছুদিন আগেই কন্ঠশিল্পিী হিসেবেও আত্মপ্রকাশ করেছেন। আসন্ন ঈদে আসছে তার কন্ঠে ধারণ করা দুটি চমকপ্রদ গান।

নতুন এই দুটি গানের মধ্যে একটি চট্টগ্রামের আঞ্চলিক গান। যার শিরোনাম ‘মা-বাপেরে লাগাই দিবো মাইসে দেখিলে’। জানা গেছে এ গানটি আগামী ২৬ এপ্রিল প্রকাশ করা হবে তার নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে। আর বাকি গানটি ম্যাশ আপ। যাতে হীরার সাথে কন্ঠ দিয়েছেন জুয়েল মাহমুদ। এই দুটি গানরই সংগীতায়োজন করেছেন জুয়েল নিজেই। 

নতুন গান প্রসঙ্গে হিজাব কুইন’আবিদা বলেন, “এবারের ঈদে আমার দুটি গান প্রকাশ হচ্ছে। দারুণভাবে সাজানো হয়েছে গাণের কথাগুলো। আর জুয়েল মাহমুদ সেটি সুরারোপ করে প্রাণ দিয়েছেন। আমার বিশ্বাস, শ্রোতারা গানটি খুবই পছন্দ করবেন। আশা করছি, গান দুটি শ্রোতাদের ভালো লাগবে।”

এমন আকাশচুম্বী জনপ্রিয়তায় অনেকেই জানতে চান এই টিকটক সেলিব্রেটির আদ্যপান্ত। প্রশ্ন উঠেছে ভিন্ন ঢংয়ে ভিন্ন সৌন্দর্য্যে উপস্থাপিত হওয়া কে এই হিজাব কুইন? 

কোন এক বছরের ২৬ ফেব্রুয়ারিতে বগুড়ায় জন্মগ্রহন করেন আবিদা সুলতানা হীরা। তবে তিনি শিক্ষাজীবনের একটা অন্যতম সময় পার করেছেন চট্টগ্রামে। সেখানের প্রিমিয়ার ইউনিভার্সিটি থেকে এল.এল.বি ও সাউদার্ন ইউনিভার্সিটি থেকে এল.এল.এম সম্পন্ন করেছেন। বর্তমানে গান ও ডিজিটাল কন্টেন্ট নির্মানের পাশাপাশি আইনজীবি হিসেবে অনুশীলন করছেন। ইতোমধ্যে তিনি বিয়ে করে সংসার পেতেছেন।

জানা গেছে এই ‘হিজাব কুইন’ ২০১৭ সাল থেকে ভিডিও নির্মানে যুক্ত হয়েছেন। ইতোমধ্যে প্রত্যেকটি প্ল্যাফর্মেই মিলিয়ন মিলিয়ন ফলোয়ার অর্জন করেছেন। যেমন- লাইকিতে ৮.৫২ মিলিয়ন ফলোয়ার, ইউটিউবে ১৬.৫ হাজার সাবস্ক্রাইবার, ইন্সটাগ্রামে ১২.১ হাজার ফলোয়ার, টিকটকে ৩৪.৫ হাজার ফলোয়ার রয়েছে।

হাঙ্গামা/অর্নব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url