যে গ্রামে উৎপত্তি বাংলা কুসংস্কারের!

যে গ্রামে উৎপত্তি বাংলা কুসংস্কারের!
যে গ্রামে উৎপত্তি বাংলা কুসংস্কারের!

যে গ্রামে উৎপত্তি বাংলা কুসংস্কারের!


হুমায়ুন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূন প্রথমবারের মতো নির্মাণ করেছেন ওয়েব সিরিজ। সাইকোলজিক্যাল হরর ঘরানার এই সিরিজের নাম দিয়েছেন ‘পেট কাটা ষ’। ইতোমধ্যে এর দুটি পর্ব মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্ম ‘চরকি’তে। যা বেশ প্রশংসা কুড়িয়েছে। খুব শিগ্রই মুক্তি পেতে যাচ্ছে এর তৃতীয় পর্ব ‘লোকে বলে’।

এবারের পর্বটি নির্মাণ হয়েছে কুসংস্কার পূর্ণ একটি ভৌতিক গল্প নিয়ে। এতে দেখা যাবে এক দম্পত্তি ঘুরতে বেড়িয়েছেন। তারা ঘুরতে ঘুরতে একসময় একটি গ্রামে গিয়ে পৌঁছান। তারা জানতে পারেন এই গ্রাম থেকেই প্রতিটা বাংলা কুসংস্কারের উৎপত্তি হয়েছে! প্রত্যেকটি কুসংস্কারের পেছনের গল্পই অদ্ভুত এবং ভয়ংকর।

এমন ভৌতিকতাপূর্ণ গল্পের ওয়েব সিরিজে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোরশেদ মিশু, সাঈদা তাসলিমা হাসান নদী, প্রণয় দেব উচ্ছ্বাস, তৌফিকুল ইমন, গীতশ্রী চৌধুরী প্রমুখ।

‘লোকে বলে’র অভিনয় করা নিয়ে অভিনেতা মোরশেদ মিশু বলেন, “আমি ক্যামেরার সামনে কখনো অভিনয় করিনি। আমি পেশায় একজন কার্টুনিস্ট। তবে এবারই প্রথম ক্যামেরার সামনে আমার অভিনয় করার চেষ্টা। আমি যেমনি এক্সাইটেড ছিলাম, তেমনি নার্ভাসও ছিলাম। আমার পছন্দের নির্মাতাদের মধ্যে অন্যতম নুহাশ হুমায়ূন। জীবনের প্রথম কাজটা তার সাথে করতে পারাটা আমার জন্য সৌভাগ্যের।”

চারটি ভিন্ন ভিন্ন ছোট গল্প নিয়ে সাজানো হয়েছে অ্যান্থোলজিকাল সিরিজ ‘ষ’। বহু যুগ ধরে মানুষের মুখে মুখে প্রচলিত বিভিন্ন কুসংস্কার ও লোককথার প্রেক্ষাপটকে অবলম্বন করে বর্তমান সময়ের আবহে নির্মাণ করা হয়েছে এই অ্যান্থোলজি সিরিজ। কুসংস্কারাচ্ছন্ন নতুন পর্ব ‘লোকে বলে’ আগামী ২১ এপ্রিল রাত ১১টায় মুক্তি পাবে ওটিটি প্লাটফর্ম চরকিতে।

হাঙ্গামা/অর্ণব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url