Symon Sadik : জায়েদ-নিপুণ নন; নতুন সা. সম্পাদক সাইমন

জায়েদ-নিপুণ নন; নতুন সা. সম্পাদক সাইমন
জায়েদ-নিপুণ নন; নতুন সা. সম্পাদক সাইমন

জায়েদ-নিপুণ নন; নতুন সা. সম্পাদক সাইমন


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে বেশ অনেকদিন ধরেই চলছে আইনি লড়াই। গত ২৮ জানুয়ারি এ সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হলেও এ পদের ভাগ্য এখনো ঝুলে আছে আদালতের হাতে। গত ২ মার্চ হাইকোর্টের রায়ে সাধারণ সম্পাদকের পদ ফিরে পান জায়েদ খান।

আদালতের রায়ে পদ ফিরে পেয়ে এফডিসিতে আসেন এই অভিনেতা। এরপর ৪ মার্চ (শুক্রবার) হাইকোর্টের আদেশের একটি কাগজ দেখিয়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ গ্রহন করেন জায়েদ খান। এসময় তাকে শপথ পড়ান সমিতির নব-নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। এদিকে ৭ মার্চ (সোমবার) এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “জায়েদ খান ভুয়া কাগজ দেখিয়ে শপথ নিয়েছে। সে ভুয়া কাগজ দিয়ে শিল্পী সমিতি ও সভাপতির সঙ্গে প্রতারণা করেছে। আমি তার শপথ গ্রহণ অবৈধ ঘোষণা করলাম।’’

এদিকে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল করেছেন চিত্রনায়িকা নিপুণ। এ আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের দেয়া রায় চার সপ্তাহের জন্য স্থগিত ও পদটির ওপর স্থিতাবস্থা জারি করেছেন চেম্বার আদালত। এমন পরিস্থিতিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে বর্তমান সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিককে।

৭ মার্চ (সোমবার) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়েছেন শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, “যেহেতু সাধারণ সম্পাদক পদ নিয়ে আদালতে মামলা চলছে, সেহেতু সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সহ-সাধারণ সম্পাদক সাইমন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। আমরা দ্রুতই একটা জরুরি মিটিং ডেকে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।”  

এমন ঘোষনার সময় ইলিয়াস কাঞ্চনের পাশে ছিলেন সাইমন সাদিক। তাৎক্ষণিক প্রতিক্রিয়া এই চিত্রনায়ক বলেন, “আমি মানসিকভাবে প্রস্তুত আছি। সমিতি দায়িত্ব দিলে আমি ভালোভাবে পালন করার জন্য প্রস্তুত রয়েছি।”

জানা গেছে, আগামী ৯ মার্চ বিকেলে শিল্পী সমিতির জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানেই সাইমনকে আনুষ্ঠানিকভাবে সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।

এদিকে, অভিনেত্রী নিপুণ আক্তারের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করেছিলেন জায়েদ খান। তার করা সেই আবেদন শুনানির জন্য দিন ধার্য করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। আগামী ১৩ মার্চ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ নিয়ে শুনানি অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url