Sunny Leone : খুব কষ্ট পেয়েছেন সানি লিওনের স্বামী!

Sunny Leone-সানি লিওন
Sunny Leone-সানি লিওন

খুব কষ্ট পেয়েছেন সানি লিওনের স্বামী!


বলিউডের আলোচিত অভিনেত্রী সানি লিওনের বাংলাদেশ ভাগ্য খারাপ। যতবারই বাংলাদেশ প্রসঙ্গ তার সামনে এসেছে, ততবারই তা নিয়ে জটিলতা শুরু হয়েছে। এর আগে ২০১৫ সালের একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসার কথা ছিলো এই অভিনেত্রীর। কিন্তু ইসলামি মৌলবাদী সংগঠনগুলোর হুমকি-ধামকির মুখে তা আর সম্ভব হয়নি। 

সম্প্রতি বাংলাদেশের একটি সিনেমার আইটেম গানে দেখা যাওয়ার কথা ছিলো সানি লিওনের। বড় আয়োজনে শুটিংও করা হয়। কিন্তু সেন্সর বোর্ডের আপত্তির মুখে সেই গান আর ব্যবহার করা হয়নি। এরপর কিছুদিন আগে নির্মাতা শামীম আহমেদ রনি তথ্য মন্ত্রণালয় বরাবর একটি আবেদন করেন। সেখানে ‘সোলজার’ নামের একটি সিনেমার শুটিংয়ে অংশ নেয়ার জন্য সানি লিওনসহ ১১ জন বিদেশি শিল্পীকে দেশে আসতে দেওয়ার অনুমতি চাওয়া হয়। সেই মর্মে গত ২ মার্চ সেই আবেদন মঞ্জুর করে অনুমতি প্রদান করে তথ্য মন্ত্রণালয়। 

কিন্তু, ৯ মার্চ (বুধবার) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত আরেকটি প্রজ্ঞাপনে পূর্বে দেয়া সেই অনুমতি বাতিল করা হয়। তবে শুধু সানি লিওনের নামটিই বাতিল করা হয়। বাকি শিল্পীদের জন্য নয়। ওই আবেদন ও অনুমতি পত্রে সানি লিওনের মূল নাম অর্থাৎ করণজিৎ কৌর ওয়েভার ব্যবহার করা হয়েছিলো। এছাড়া তাকে যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে উল্লেখ করা হয়।

এ প্রসঙ্গে ১১ মার্চ (শুক্রবার) সন্ধ্যায় আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘরে এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সানি লিওন তার নাম ঠিকানা গোপন করে অনুমতি চেয়েছেন। বিষয়টি জানার পর তার (সানি লিওন) বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়। সানি লিওন তার পরিচয় গোপন করে অপরাধ করেছেন; যারা তাকে আনতে চেয়েছে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ভাবছি।

এদিকে তার পরদিনই (১২ মার্চ) এাকটি বিয়ের দাওয়াতে অংশ নিতে ঢাকায় এসেছিলেন বলিউড অভিনেত্রী সানি লিওন। এই অভিনেত্রীর সাথে এসেছিলেন তার স্বামী ড্যানিয়েল ওয়েবর। তাদের বাংলাদেশ সফর নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছিলো। প্রায় ১৬ ঘণ্টা সেই অনুষ্ঠানে অবস্থান করে ১৩ মার্চ (রবিবার) সকাল ৯টা ২০ মিনিটের ফ্লাইটে স্বামীসহ ভারতে ফিরে যান তিনি।

তবে বাংলাদেশ প্রসঙ্গে খুব কষ্ট পেয়েছেন সানির স্বামী ড্যানিয়েল ওয়েবর। বাংলাদেশে ওয়ার্ক পারমিট বাতিল প্রসঙ্গে ড্যানিয়েল বলেন, “সানি লিওন তার নাম গোপন করেননি। ওর মূল নাম ‘করণজিৎ কৌর’ এটা সবারই জানা। আর তাই নাম গোপনের প্রশ্নই ওঠে না। তাছাড়া সানি শুধু ভারত নয়, কানাডা ও আমেরিকারও নাগরিক। তার পাসপোর্ট যুক্তরাষ্ট্রের। যা সত্য তা দিয়েই আবেদন করা হয়েছে। এখানে কিছুই গোপন করা হয়নি।”
 
হাঙ্গামা/অভিজিৎ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url