Sunny Leone : বাংলাদেশে আসার অনুমতি বাতিল সানি লিওনের

Sunny Leone-সানি লিওন
Sunny Leone-সানি লিওন

বাংলাদেশে আসার অনুমতি বাতিল সানি লিওনের


২০১৫ সালের আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে বাংলাদেশে আসার পরিকল্পনা ছিলো বলিউড অভিনেত্রী সানি লিওনের। কিন্তু তখনকার ইসলামি মৌলবাদী সংগঠনগুলোর হুমকি-ধামকির মুখে আসতে পারেননি তিনি। তবে সেসব ভুলে ফের বাংলাদেশে আসতে চেয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু এবার বলতেই হয় সানি লিওনের বাংলাদেশ ভাগ্য বেজায় মন্দ! কারণ এবারো তিনি এ দেশে আসার সুযোগ পাচ্ছেন না। এবার ইসলামি মৌলবাদী সংগঠনগুলো বাধা হয়ে না দাড়ালেও দেশে আসার অনুমতি দেয়নি সরকার। তথ্য মন্ত্রণালয়ের দেয়া এক প্রজ্ঞাপনে এমনটাই জানা গেছে।

নির্মাতা শামীম আহমেদ রনি সম্প্রতি একটি আবেদন করেন তথ্য মন্ত্রণালয় বরাবর। সেখানে ১১ জন বিদেশি শিল্পীদের দেশে আসতে দেওয়ার অনুমতি চাওয়া হয়। সেই মর্মে গত ২ মার্চ সানি লিওনসহ আরও ১০ জন ভারতীয় শিল্পী-কলাকুশলীকে বাংলাদেশে আসার অনুমতি প্রদান করে তথ্য মন্ত্রণালয়। সেখানে উল্লেখ করা হয়, শামীম আহমেদ রনির পরিচালনায় ‘সোলজার’ নামের একটি সিনেমার শুটিংয়ে অংশ নেবেন তারা।

ওই আবেদন ও অনুমতি পত্রে সানি লিওনের মূল নাম অর্থাৎ করণজিৎ কৌর ওয়েভার ব্যবহার করা হয়। এছাড়া তাকে যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে উল্লেখ করা হয়। এই ১১ জন ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে এসে নির্দিষ্ট শর্ত মেনে শুটিং করতে পারবেন বলে অনুমতি দিয়েছিলো তথ্য মন্ত্রণালয়। কিন্তু ৯ মার্চ (বুধবার) প্রকাশিত আরেকটি প্রজ্ঞাপনে দেখা গেল, পূর্বে দেয়া সেই অনুমতি বাতিল করা হয়েছে। তবে ভারতীয় শিল্পীদের জন্য নয়। কেবল সানি লিওনের নামটিই বাতিল করেছে মন্ত্রণালয়। সেই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম।

উল্লেখ্য, ‘সোলজার’ শিরোনামের সিনেমাটি প্রযোজনা করছে মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট। এটি শাপলা মিডিয়ারই একটি অংশ। এ প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান অবশ্য সংবাদমাধ্যমে জানিয়েছেন, সিনেমাটি তারা করছেন না। অপরদিকে পরিচালক শামীম আহমেদ রনি দাবি করেছেন, এ বছরের শেষ দিকেই সিনেমাটির কাজ শুরু করবেন তারা।

হাঙ্গামা/রাজিব
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url