Subah : ইলিয়াসের মামলায় হাইকোর্টে সুবাহ

Shah Humyra Subah - শাহ হুমায়রা সুবাহ
Shah Humyra Subah - শাহ হুমায়রা সুবাহ

ইলিয়াসের মামলায় হাইকোর্টে সুবাহ


বাংলাদেশের উঠতি মডেল ও অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ। কাজের থেকে ব্যক্তিজীবন নিয়েই বারবার আলোচনায় এসেছেন তিনি। কিছুদিন আগে এই অভিনেত্রীর স্বামী সংগীতশিল্পী ইলিয়াস হোসাইন তার বিরুদ্ধে মামলা করেন। সেই মামলার জেরে এবার হাইকোর্টের দ্বারস্থ হতে হলো সুবাহকে। 

গত ১৭ ফেব্রুয়ারি রাজধানীর হাতিরঝিল থানায় সুবাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৬, ২৯ ও ৩৫ ধারায় মামলা করেন তার স্বামী ইলিয়াস। মামলার অভিযোগে বলা হয়, গত ২৮ ডিসেম্বর থেকে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সামাজিক যোগাযোগমাধ্যমে ইলিয়াস হোসাইনকে নিয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করেছেন সুবাহ। এতে মানহানি হয়েছে তার।

ইলিয়াস মামলার নথিতে উল্লেখ করেছেন, ২০১৯ সালের নভেম্বরের শেষ সপ্তাহে একটি রেস্তোরাঁয় তার সঙ্গে পরিচিত হন সুবাহ। ওই সময় সুবাহ বলেন, ইলিয়াসকে দেখতে তার সাবেক প্রেমিক ক্রিকেটার নাসির হোসেনের মতো। এর পর ইলিয়াসের মোবাইল নম্বর জোগাড় করে বারবার কল দিতেন সুবাহ। তিনি ফোন না ধরলে তার বন্ধুদেরকে ফোন দিয়ে প্রেশার দিতেন। একপর্যায়ে তাদের মধ্যে আলাপ হয় এবং এরপর বিভিন্ন সময় বিভিন্ন কৌশলে ইলিয়াসকে ব্ল্যাকমেইল করেন সুবাহ। এমনকি বিয়েটাও জোড়পূর্বক করেছেন বলে অভিযোগ তুলেছেন ইলিয়াস।

ইলিয়াসের করা এই মামলায় শাহ হুমায়রা হোসেন সুবাহকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। ১৪ মার্চ (সোমবার) বিচারপতি জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সুবাহর পক্ষে আদালতে মামলার শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান। জামিন পেয়েই আদালতের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সুবাহ। তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, “আদালত আমার প্রতি ন্যায় বিচার করেছেন। আমি আদালতের কাছে কৃতজ্ঞ। আমার আইনজীবী ইশরাত আপুর কাছেও কৃতজ্ঞ।”

সুবাহ বলেন, “আমার বিরুদ্ধে ইলিয়াস সম্পূর্ণ মিথ্যা অভিযোগ এনে মামলা করেছে। আমি বিচারিক আদালতে এসব বিষয় তুলে ধরব।”

এর আগে যৌতুকের জন্য নির্যাতন করায় স্বামী ইলিয়াসের বিরুদ্ধে মামলা করেছেন নায়িকা সুবাহও। এ ছাড়া ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনেও মামলা করেছিলেন তিনি। যা বর্তমানে চলমান রয়েছে। তাদের দুজনার চলমান দ্বন্দ্বের মাঝে সুবাহ সংবাদমাধ্যমে বলেছিলেন, ইলিয়াসের কাছ থেকে মুক্তি চান তিনি। কিন্তু এখনো বিচ্ছেদের পথে হাটেননি তারা।

প্রসঙ্গত, গত বছরের ১ ডিসেম্বর গোপনে বিয়ে করেন ইলিয়াস ও সুবাহ। বিয়ের এক সপ্তাহ পার না হতেই বেজে ওঠে এ দম্পতির সংসারে ভাঙনের দামামা। যা বর্তমানে আদালত পর্যন্ত পৌছেছে।

প্রসঙ্গত, ‘বসন্ত বিকেল’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন শাহ হুমায়রা সুবাহ। এরপরে অবশ্য আরও কয়েকটি সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। যদিও এখনও তার অভিনীত কোনো সিনেমাই মুক্তি পায়নি। তবে শোনা যাচ্ছে দ্রুতই মুক্তি পেতে পারে তার অভিনীত প্রথম সিনেমা ‘বসন্ত বিকেল’।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url