Srabanti Chatterjee : শ্রাবন্তীর বেজিকাণ্ডে হাতি গ্রেপ্তার

Srabanti Chatterjee - শ্রাবন্তী চ্যাটার্জি
Srabanti Chatterjee - শ্রাবন্তী চ্যাটার্জি

শ্রাবন্তীর বেজিকাণ্ডে হাতি গ্রেপ্তার


ভারতীয় বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। তবে তিনি কাজের থেকে বেশি আলোচনায় থাকেন তার ব্যক্তিগত বিষয় নিয়ে। একের পর এক প্রেম-বিয়ে-বিচ্ছেদ নিয়ে বেশ কয়েক বছর ধরেই সমালোচিত হয়ে আসছেন। বিতর্ক যেনো তার পিছু ছাড়ছেনা। এবার তিনি তার ব্যক্তিগত সম্পর্ক নিয়ে আলোচনায় আসেননি। তবে বিতর্কের তোপে পড়েছেন একটি ছোট্ট বেজিশাবককে (নেউলে) কেন্দ্র করে।
 
গত ১৫ জানুয়ারি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোষ্ট করেন টালিউড সেনসেশন শ্রাবন্তী। সেখানে দেখা যায়, নায়িকা একটি বেজি ধরে আছেন। আর বেজিশাবকটির গলায় বেল্ট পরানো রয়েছে। আর তাতে যুক্ত ছিলো বেশ ভারী একটি শিকল। বেজিশাবকের দিকে হাসিমুখে একদৃষ্টিতে তাকিয়ে আছেন শ্রাবন্তী। এমন ছবি পোস্ট করে তার ক্যাপশনে লিখেছেন, “আকস্মিকভাবে ছোট্ট কিউট বন্ধুর সঙ্গে দেখা।” আর সালে যুক্ত করেছেন হ্যাশট্যাগ। তাতে লিখেছেন, ‘লাভ অ্যানিমেলস। কিউটিপাই।’

এমন ছবি আপলোড করার পর পরই প্রাণী প্রেমীদের তোপের মুখে পড়েন শ্রাবন্তী। জড়িয়ে পড়েন আইনি ঝামেলায়। তার বিরুদ্ধে বণ্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯, ১১, ৩৯, ৪৮এ, ৪৯, ৪৯ ধারায় মামলাও করা হয়েছে। এতে কলকাতার সল্টলেকের ওয়াইল্ডলাইফ ক্রাইম কন্ট্রোল সেল এবং ডাটা ম্যানেজমেন্ট ইউনিটে হাজির হতেও বলা হয়েছে এই অভিনেত্রীকে।

সেখানে বন দপ্তরের কর্মকর্তাদের লাগাতার জেরার মুখে পড়েন শ্রাবন্তী। এরপর তার দেয়া তথ্য অনুযায়ী হাতি’কে গ্রেফতার করা হয়। এ হাতি কোনো বন্যপ্রাণী নয়। এ হাতির পুরো নাম ভরত হাতি। তিনি পেশায় গাড়িচালক। অভিনেত্রী শ্রাবন্তী বর্তমানে যে প্রযোজনা সংস্থায় কাজ করছেন, ভরত হাতি ওই সংস্থায়ই কর্মরত রয়েছেন।

গত ৯ মার্চ (বুধবার) বন দপ্তরের কর্মকর্তারা এই গাড়িচালককে গ্রেফতার করে। এরপর অইদিনই তাকে জিজ্ঞাসাবাদের আওতায় নেয়া হয়। অফিসারদের জেরার মুখে ভেঙে পড়েন ভরত হাতি। তিনি জানান, বহুদিন ধরেই এই বেজিটি তিনি নিজের বাড়িতে পুষছিলেন। শুটিংয়ের প্রয়োজনে তাকে সেটে নিয়ে এসেছিলেন। তার দেয়া তথ্য অনুযায়ী পরবর্তীতে দক্ষিণ ২৪ পরগনার নেপালগঞ্জে ভরত হাতির বাড়ি থেকে বেজি শাবকটি উদ্ধার করা হয়েছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url