Shakib Khan : শাকিবের নায়িকা বদল; কে এই কোর্টনি কফি?

শাকিবের নায়িকা বদল; কে এই কোর্টনি কফি?
শাকিবের নায়িকা বদল; কে এই কোর্টনি কফি?

শাকিবের নায়িকা বদল; কে এই কোর্টনি কফি?


বেশ অনেকদিন ধরেই দেশের বাইরে রয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’র শুটিং শেষ করেই উড়াল দিয়েছিলেন সুদূর যুক্তরাষ্ট্রে। শোনা গিয়েছিলো সেখানে স্থায়ী হতে নিয়ম অনুযায়ী ৬ মাস থাকবেন সে দেশেই। বেশ কিছু সূত্র বিষয়টি নিশ্চিত করলেও এ প্রসঙ্গে স্পষ্ট করে কিছুই বলেননি শাকিব।

২৮ মার্চ জনপ্রিয় এই চিত্রনায়কের ৪৩ তম জন্মদিন গেলো। জীবনের এই বিশেষ দিনটি এবছর উদযাপন করছেন যুক্তরাষ্ট্রেই। বিশেষ দিনে ভক্তদের জন্য নতুন চমক দিলেন ঢালিউড কিং খান শাকিব। ঘোষণা দিয়েছেন নতুন সিনেমার। শোনা গিয়েছিলো ‘রাজকুমার’ শিরোনামের এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করবেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী নিকোল কিডম্যান। তবে দিন না গড়াতেই পরিবর্তন হয়ে গেলো নায়িকা।

২৮ মার্চ (সোমবার) যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের একটি কনভেনশন সেন্টারে নতুন এ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়। এটি নির্মাণ হবে শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে। ‘রাজকুমার’ ছবিটি পরিচালনা করবেন হিমেল আশরাফ এবং প্রযোজনা করবেন জাকারিয়া মাসুদ ও কাজী রিটন। এ ছবিতে শাকিবের বিপরীতে থাকছেন না নিকোল। তার বদলে নায়িকা হিসেবে থাকছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি।

মার্কিন এই অভিনেত্রীকে নিয়ে শাকিব খানের নতুন সিনেমার মহরত অনুষ্ঠানের জমকালো আয়োজন দেখে বিস্ময় প্রকাশ করেছেন নেটিজেনরা। এরপর থেকেই সিনেমাপ্রেমি দর্শকদের মনে প্রশ্ন জেগেছে, কে এই কোর্টনি কফি? বিভিন্ন মাধ্যমে খোঁজ নিয়ে জানা গেছে, কোর্টনি কফি মূলত মার্কিন অভিনেত্রী। তার জন্ম ও বেড়ে ওঠা নিউইয়র্কের লং আইল্যান্ডে। তার মিডিয়া পোর্টফলিওতে দেয়া তথ্য অনুযায়ী কোর্টনির উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি অথবা ১৬২ সেন্টিমিটার।

ইতোমধ্যে কোর্টনি হলিউডে নির্মিত পাঁচটি সিনেমায় অভিনয় করেছেন। সেগুলো হলো- ‘লাভ ইন কিলন্যারি (২০১৭)’, ‘এইট (২০১৮)’, ‘প্লেসেন্ট গ্রোভ (২০২০)’, ‘ডমিনোস (২০২০)’, ‘দ্যা স্ট্রম (২০২০)’। এছাড়াও তিনি কারেন্টলি দ্য ডিবেট, এভেঞ্জিং এঞ্জেলস নামের স্বল্পদৈর্ঘ চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি থিয়েটারে ‘মিডসামার নাইটস ড্রিম, জুরি ডিউটি দ্য মিউজিক্যাল’এ অভিনয় করেছেন। কোর্টনি লং আইল্যান্ডের হফস্ট্রা বিশ্ববিদ্যালয় থেকে সিনেমা নিয়ে পড়া লেখা করেছেন। এছাড়াও দ্য নেইবারহুড প্লে হাউজ স্কুল অব থিয়েটারে অভিনয়ে উচ্চশিক্ষা গ্রহণ করছেন তিনি।

‘রাজকুমার’ সিনেমার জন্য নায়িকা খুঁজতে নিউইয়র্কের একটি কাস্টিং এজেন্সির সাথে যোগাযোগ করে শাকিব খানের প্রতিষ্ঠান। আর এতে শাকিবের নায়িকা হওয়ার জন্য আবেদন করেন ৮৬ জন মার্কিন অভিনেত্রী। তাদের পোর্টফোলিও দেখে ৪০ জনকে প্রাথমিকভাবে অডিশনের জন্য ডাকা হয়। এদের মধ্য থেকে প্রাথমিকভাবে বাছাই করা হয় ১০ জনকে। সেই ১০ জনের মধ্য থেকে নির্বাচন করা হয় টপ থ্রি। পরে গল্পের সঙ্গে সামঞ্জস্য রেখে অভিনয়, লুক, ডান্স সবকিছু যাচাই-বাছাই করে শেষ পর্যন্ত টিকে থাকেন একজন। ‘রাজকুমার’ ছবির নায়িকা হিসেবে বাদামি চোখের সেই একজন স্বর্ণকেশরী হচ্ছেন কোর্টনি কফি।

এ সিনেমা প্রসঙ্গে পরিচালক হিমেল আশরাফ হাঙ্গামা২৪-কে বলেন, “কোর্টনি কফি একেবারে প্রফেশনাল আর্টিস্ট। শাকিব ও আমাদের গল্পের সঙ্গে তাকে উপযুক্ত মনে হয়েছে। আমা করি আগামী জুলাইয়ের ভেতরেই শুটিং শুরু করতে পারবো।” 

মহরত অনুষ্ঠানে শাকিব খান বলেন, “শুধু গ্রিনকার্ড নেয়ার জন্য আমেরিকাতে আসিনি। আমার যেটা আসল কাজ সেটাই করছি। এখানে যেহেতু পরিবেশটা আমার জন্য একেবারে নতুন, তাই সবকিছু গোছাতে কিছুটা সময় লাগছে। এতদিন যে স্বপ্ন দেখতাম এখন থেকে সেই স্বপ্নের পথে হাঁটা শুরু করলাম। যতদিন আমার শক্তি সামর্থ্য থাকবে, বাংলা সিনেমাকে এগিয়ে নিতে ততদিন আপ্রাণ চেষ্টা করে যাবো।”

জানা গেছে আগামী জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে এ সিনেমার শুটিং। নিউইয়র্ক, মায়ামি সমুদ্র সৈকতসহ দেশটির কিছু আকর্ষণীয় লোকেশনকে চিত্রায়নের জন্য নির্বাচন করা হয়েছে। এরপর আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়া হবে ‘রাজকুমার’ নামের এ সিনেমাটি।

হাঙ্গামা/জুলিয়েট
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url