Shakib Khan : এবার শাকিব খানের সদস্যপদ বাতিল

Shakib Khan - শাকিব খান
Shakib Khan - শাকিব খান

এবার শাকিব খানের সদস্যপদ বাতিল


ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান বর্তমানে রয়েছেন যুক্তরাজ্যে। শোনা গেছে সেখানে স্থায়ী হতে পুরো ছয় মাস থাকবেন ঐ দেশে। এমনকি একটি সিনেমার শুটিং সম্পন্ন করলেও ঢাবিং বাকি রেখেই দেশ ছেড়েছিলেন এই নায়ক। এতে ঐ সিনেমার পরিচালক ও প্রযোজক পড়েছিলেন বিপদে। তাই পরিচালক নিজে যুক্তরাজ্যে গিয়ে ঢাবিং সম্পন্ন করে দেশে আসেন। 

দেশের বাইরে থাকার কারনে গত শিল্পী সমিতির নির্বাচনেও অংশ নেননি শাকিব খান। এই চিত্রনায়ক দীর্ঘদিন ধরে প্রযোজক হিসেবেও কাজ করছেন। তিনি শুধু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সঙ্গেই যুক্ত নন, এমনকি বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সদস্যও। তবে তিনি আর সদস্য থাকছেন না। কারণ প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে তার সদস্যপদটি বাতিল করা হয়েছে। জানা গেছে, সমিতির কিছু নিয়ম কানুন না মানায় তার সদস্যপদটি বাতিল করা হয়।

এ বিষয়টি ২৪ মার্চ (বৃহস্পতিবার) বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে। বেশ কয়েকজন প্রযোজক নেতাও বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। শাকিব খানের দীর্ঘদিনের বন্ধু প্রযোজক মো. ইকবাল সংবাদমাধ্যমে বলেন, “নিয়মিত চাঁদা না দেওয়াসহ বেশকিছু কারণে তার সদস্যপদ বাতিল করা হয়েছে- এটা নিশ্চিত।” প্রযোজক সমিতির আগামী নির্বাচনের প্রার্থী সেলিম খানও সদস্যপদ বাতিলের বিষয়টি জানিয়েছেন। তবে শাকিব খান দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থায় করায় তার মতামত জানা যায়নি। 

নিয়মিত চাঁদা না দেওয়ার বিষয়টি অস্বিকার করেছেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু। তিনি সংবাদ মাধ্যমে বলেন, “চাঁদা নয়, তার আয়করের কাগজে কোনও একটা ঝামেলা হয়েছে বলে আমি যতদূর জানি। তাই তার সদস্যপদ বাতিল হয়েছে। তবে তিনি আপিল করতে পারবেন।”

প্রসঙ্গত, গত এক বছর ধরে নেতৃত্বশূন্য রয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি। যা দেখভালের দায়িত্ব নিয়েছে এফডিসির প্রশাসক। প্রযোজকদের হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে নির্বাচনের নতুন তারিখ ঘোষণা হয়েছে ইতোমধ্যেই। সে ঘোষণা অনুযায়ী আগামী ২১ মে এ নির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে এফডিসিতেই। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নতুন করে ভোটার হালনাগাদ করা হয়। এতে শাকিব খানের সদস্যপদ বাতিল হওয়ায় ভোটাধিকারও হারান এই চিত্রনায়ক-প্রযোজক।

উল্লেখ্য, শাকিব খান প্রযোজক হিসেবে সর্বশেষ নির্মাণ করেছেন কাজি হায়াৎ পরিচালিত চলচ্চিত্র ‘বীর’। এটি তার এসকে ফিল্মসের ব্যানারে মুক্তি পায়। এছাড়া যুক্তরাষ্টে বসেই শীর্ষ এই নায়ক ঘোষণা দিয়েছেন, সেখানে বসেই তিনি হাতে নিয়েছেন বেশ কয়েকটি সিনেমার কাজ। যা এসকে ফিল্মসের ব্যানারেই নির্মাণ করা হচ্ছে। এগুলো নির্মাণ হলে আগে যুক্তরাষ্ট্রে এবং এর পরে বাংলাদেশে মুক্তি দেয়া হবে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url