RRR : সিনেমার দৃশ্য দেখে হার্ট এ্যটাকে দর্শকের মৃত্যু

সিনেমার দৃশ্য দেখে হার্ট এ্যটাকে দর্শকের মৃত্যু
সিনেমার দৃশ্য দেখে হার্ট এ্যটাকে দর্শকের মৃত্যু

সিনেমার দৃশ্য দেখে হার্ট এ্যটাকে দর্শকের মৃত্যু


পৃথিবীর ইতিহাসে সিনেমা দেখে হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা অনেকই রয়েছে। তবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু ঘটনা খুবই কম। কিন্তু এবার এই বিরল ঘটনাই ঘটেছে ভারতে। ‍সিনেমার অবাস্তব একশন দৃশ্য দেখে ভয় পেয়েছেন অনেকেই। তবে সে দৃশ্য প্রাণ কেড়ে নিলো সিনেমাটির এক দর্শকের।

ভারতীয় সিনেমার ইতিহাসে সব থেকে বেশি আলোচিত হয়েছে ‘বাহুবলী’। এই সিনেমার পর সম্প্রতি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘ট্রিপল আর’ অথবা ‘আরআরআর’। সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা এস এস রাজমৌলি। তেলেগু ও তামিল ভাষার পাশাপাশি হিন্দী ভাষায় নির্মিত বিগ বাজেটের এই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিলো গত ৭ জানুয়ারি।

কিন্তু মহামারি করোনাভাইরাসের সংক্রমণে কারণে ‘আরআরআর’র মুক্তি স্থগিত হয়ে যায়। পরে গত ২৫ মার্চ (শুক্রবার) ভারতের প্রায় আট হাজার সিনেমা হলে মুক্তি পায় সিনেমাটি। মুক্তির আগে থেকেই সিনেমাটি ব্যপক আলোচিত হয়। শোনা যায় সিনেমাটি মুক্তির আগে ৮০০ কোটি রুপি আয় করে নিয়েছে। এরমধ্যে সিনেমার স্বত্ব বিক্রিসহ গানের আয়ও রয়েছে। সিনেমাটির মোট বাজেট ৪০০ কোটি রুপি। মুক্তির পর শুধু উত্তর ভারতীয় স্বত্ব থেকে এটি পেয়েছে ১৩৫ কোটি রুপি।  

‘আরআরআর’র মুক্তির পর থেকেই টিকেট কিনতে পারছেন না দর্শকরা। আর যে কটা টিকিট পাওয়া যাচ্ছে তাও চড়া দাম দিয়ে কিনতে হচ্ছে। এমন হুলস্থুল অবস্থার মধ্যেই সিনেমা দেখে হার্ট অ্যাটাকে মারা গেলেন দর্শক। তার মৃত্যুর খবরে পুরো ভারত জুড়ে চলছে তোলপার। মৃত যুবকের নাম ওবু লেসু। অন্ধ্রপ্রদেশের অনন্তপুরের বাসিন্দা ওবু বন্ধুদের সঙ্গে এসভি থিয়েটারে দেখতে গিয়েছিলেন ‘আর আর আর’। সিনেমার একশন দৃশ্যের সময় চিৎকার করে বুক চেপে ধরেন। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো সম্ভব হয়নি তাকে। চিকিৎসক জানান তিনি রাস্তাতেই মারা গেছেন।

প্রসঙ্গত, তামিল দুই মুক্তিযোদ্ধা কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজুর বীরত্বের গল্প নিয়েই নির্মি ত হয়েছে ‘ট্রিপল আর’। এ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বলিউড সুপারস্টার অজয় দেবগন ও আলিয়া ভাট। এ ছাড়া রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডির মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকারাও এ সিনেমায় অভিনয় করেছেন।

হাঙ্গামা/প্রভাস
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url