Rozina-Riaz : রোজিনার ‘জায়গা’ দখলে নিলেন রিয়াজ!

রোজিনার ‘জায়গা’ দখলে নিলেন রিয়াজ!
রোজিনার ‘জায়গা’ দখলে নিলেন রিয়াজ!

রোজিনার ‘জায়গা’ দখলে নিলেন রিয়াজ!


গত ২৮ জানুয়ারি হয়ে গেলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। কিন্তু সেই নির্বাচনকে ঘিরে নাটকিয়তা এখনো শেষ হয়নি। বহু জল ঘোলা করে এই সমিতির সাধারণ সম্পাদক পদের ভাগ্য এখন আদালতের হাতে। সর্বশেষ চার সপ্তাহের জন্য স্থগিত ও পদটির ওপর স্থিতাবস্থা জারি করেন চেম্বার আদালত।

এবারের নির্বাচনে ভোটগ্রহণের মাধ্যমে কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে জয়ী হন একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। কিন্তু নিপুণ-জায়েদ দ্বন্ধ যখন চরমে, তখন তিনি ‘ব্যক্তিগত’ কারণ দেখিয়ে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চণ বরাবর পদত্যাগ পত্র জমা দেন। এমনকি এরপর মিশা-জায়েদ প্যানেলের নির্বাচিত অনেকেই শপথ গ্রহণ করলেও রোজিনা শপথ নেননি।

এতোদিন রোজিনার পদত্যাগপত্র গ্রহণ করেনি শিল্পী সমিতি। তবে ২৬ মার্চ (শনিবার) সন্ধ্যায় শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়। তার স্থলে সর্বসম্মতিতে চিত্রনায়ক রিয়াজকে কমিটির অন্তর্ভুক্ত করা হয়। সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক।

হাঙ্গামা২৪-কে সাইমন সাদিক বলেন, “শনিবার আমাদের কার্যনির্বাহী কমিটির মিটিং অনুষ্ঠিত হলো। সেখানে রোজিনা আপার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী কমিটির সবার সম্মতিক্রমে তার জায়গায় রিয়াজ ভাই কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে স্থলাভিষিক্ত হয়েছেন।”

তিনি আরো জানান, “এই সভায় ইলিয়াস কাঞ্চনের সভাপতিত্বে বর্তমান কমিটির ১২ জন সদস্য উপস্থিত ছিলেন। সেখানে সাধারণ সম্পাদক হিসেবে অংশ নিয়েছিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। কমিটির সভায় সাধারণ সম্পাদক হিসেবে নিপুণের অংশ নেওয়ায় কোনো আইনি জটিলতা নেই বলেও জানিয়েছেন এই চিত্রনায়ক।”  

সায়মন রিয়াজ প্রসঙ্গে বলেন, “মিটিংয়ে রিয়াজ ভাই উপস্থিত ছিলেন না। তবে তার অনুমতি নিয়েই আমরা এটা করেছি। গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে কমিটি যে কাউকে ওই পদে আনতে পারেন। সে হিসেবে রিয়াজ ভাইকে নেওয়া হয়েছে। আগামী ৬ এপ্রিল সমিতির কার্যকরী পরিষদের পরবর্তী মিটিংয়ে রিয়াজ ভািইয়ের শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।”

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি বরাবর ইমেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছিলেন রোজিনা। যদিও পরবর্তী সময়ে এটি তুলে নেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। কিন্ত সে ঘোষণা ঘোষণাতেই সিমাবদ্ধ ছিলো। পদত্যাগপত্রটি আর তুলে নেননি এই নায়িকা।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url