Pori Moni : দৌড়ে পালালেন পরীমনি

দৌড়ে পালালেন পরীমনি
দৌড়ে পালালেন পরীমনি

দৌড়ে পালালেন পরীমনি


বহুল আলোচিত সিনেমা ‘মুখোশ’ মুক্তি পেয়েছে গত ০৪ মার্চ (শুক্রবার)। এতে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনি। আলোচিত এই নায়িকা বর্তমানে অন্তঃসত্ত্বা। কিন্তু এ অবস্থার মধ্যেও তিনি ব্যস্ত রয়েছেন সিনেমার প্রচারে। দায়িত্ববোধ থেকেই ‘মুখোশ’-এর মুক্তি উপলক্ষ্যে ছুটে গেছেন এক প্রেক্ষাগৃহ থেকে আরেক প্রেক্ষাগৃহে।

শুক্রবার সিনেমাটি মুক্তির প্রথম দিনেই প্রচারণার অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন প্রেক্ষাগৃহে ঘুরে বেড়িয়েছেন পরীমনি। পূর্ব ঘোষণা অনুযায়ী সঙ্গে ছিলেন স্বামী শরিফুল রাজ। তাদের সঙ্গে ছিলেন চিত্রনায়ক রোশান, পরিচালক ইফতেখার শুভসহ ৮-১০ জনের একটি টিম। প্রথমে তারা বিকেল সাড়ে ৩টা নাগাদ মতিঝিলের ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলে যান। সেখানে সিনেমার বিরতির সময় দর্শকদের সামনে আসেন পরী-রোশান। এসময় দর্শকের সামনে কথা বলেন। দর্শকরাও পরীকে অভিনন্দন জানান। কুশলাদি বিনিময় শেষে দুজনেই দর্শকের সঙ্গে সেলফি তোলেন।

মধুমিতা সিনেমাহলে দর্শকদের সাথে ভালোবাসা বিনিময় শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুরান ঢাকার চিত্রামহল সিনেমা হলে পৌঁছান তারা। সেখানে তখন প্রচুর দর্শক ছিরো কারণ তখন একটি শো শেষ হওয়ার পর আরেকটি শো শুরুর প্রস্তুতি চলছিল। আর এ কারণে বিপাকে পড়েছিলেন পরীমনি। ভিড় সামলে কথা বলে বের হতে পারছিলেন না তারা। এরমধ্যেই পরীকে ঘিরে শত শত দর্শকের ভিড়।

এমন পর্যায়ে সিনেমার টিম ও হল কর্তৃপক্ষ মানবপ্রাচীর তৈরি করেন। এরপর পায়ের জুতা খুলে দর্শকদের কাছ থেকে দৌড়ে পালালেন পরীমনি। এসে উঠলেন নিজের গাড়িতে। কিন্তু দর্শকরা নাছোড়বান্দা। তারা অনেকক্ষণ ঘিরে রেখেছিলেন তাদের প্রিয় নায়িকার গাড়িকেও। এমন বিড়ম্বনায় পরে পরীমনি মোটেও বিরক্ত নন। আলোচিত এই চিত্রনায়িকা বলেন, “আরে নায়ক-নায়িকা হলে যাবেন, দর্শক আটকে রাখবে না- এটা কি হয়! এটাই তো মজা! এটাই তো বাংলা সিনেমার দর্শক। আমি বিষয়টি উপভোগ করেছি। বাংলা সিনেমা নাকি দর্শক দেখে না? মধুমিতা, চিত্রমহলে গিয়ে সেই ধারণা পাল্টে গেছে আমার।”

তবে ভয় পেয়েছেন সিনেমার নির্মাতা ইফতেখার শুভ। সংবাদমাধ্যমে তিনি বলেন, “চিত্রমহলে গিয়ে ভয় পেয়ে গিয়েছি। পরী-রোশানকে তো বেরই করতে পারছিলাম না। এমন ভয়াবহ সমস্যার সম্মুখীন হব, আগে বুঝিনি। বেশি ভয় পেয়েছিলাম পরীমনিকে নিয়ে। কারণ ও তো অন্তঃসত্ত্বা।”

প্রসঙ্গত, নিজের লেখা উপন্যাস ‘পেজ নাম্বার ৪৪’ অবলম্বনেই ইফতেখার শুভ বানিয়েছেন ‘মুখোশ’ সিনেমাটি। এতে মোশাররফ করিম, পরীমনি ও জিয়াউল রোশান ছাড়াও আরো অভিনয় করেছেন ইরেশ জাকের, আজাদ আবুল কালাম, প্রাণ রায়, ফারুক আহম্মেদ, রাশেদ মামুন অপু, তারেক স্বপন, এলিনা শাম্মি, অলংকার চৌধুরী প্রমুখ। ‘মুখোশ’ শিরোনামের এ সিনেমাটি একযোগে বাংলাদেশের ৩৮টি সিনেমা হলে চলছে।

হাঙ্গামা/সানজানা
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url