Obid Rehan : “মানুষ আমাকে উগান্ডা বলে ডাকে”

Obid Rehan - অবিদ রেহান,
Obid Rehan - অবিদ রেহান,

“মানুষ আমাকে উগান্ডা বলে ডাকে”


ছোট পর্দার জননন্দিত অভিনয়শিল্পী ওবিদ রেহান। দীর্ঘদিন ধরে তিনি অভিনয় করে আসছেন। সম্প্রতি এই অভিনেতা যুক্ত হয়েছেন নতুন একটি ধারবাহিকে। এর নাম ‘বকুলপুর’। এর আগে এই নাটকের প্রথম সিজন ব্যপক দর্শকপ্রিয়তা পাওয়ায় এবার নির্মিত হচ্ছে ‘বকুলপুর সিজন ২’। আর এই সিজনেই ওবিদ রেহানকে দেখা যাবে ‘উগান্ডা’ চরিত্রে।

এ চরিত্র প্রসঙ্গে রেহান হাঙ্গামা২৪-কে বলেন, “এই সময়ে অনেক নাটকের ভীড়েও প্রচুর মানুষ  বকুলপুর নাটক টাকে গ্রহণ করেছে। দেশে আর দেশের বাইরে প্রচুর প্রবাসী এই নাটক টা দেখছেন। তারা সামাজিক মাধ্যমে জানায় তাদের বিভিন্ন অনুভূতি। তারা নতুন পর্ব দেখার জন্য অপেক্ষা করে এবং নাটকটি নিয়ে ভালো মন্দ আলোচনা করে।”
 
এই অভিনেতা বলেন, “এখন বিভিন্ন জায়গায় আমাকে উগান্ডা বলেও অনেকে ডাকে, এটা আমার অনেক বড় প্রাপ্তি। আমি ধন্যবাদ জানাই কৃতজ্ঞতা জানাই পরিচালক কায়সার ভাই থেকে শুরু করে এই নাটকের সাথে যারা জড়িত তাদের সবাইকেই।”

বকুলপুর’র মূল বিষয় বস্তু তুলে ধরে রেহান বলেন, “এটা পুরোটাই গ্রামের প্রেক্ষাপটে হচ্ছে। এখানে গ্রাম্য রাজনীতি, সাংসারিক দ্বন্দ্ব, প্রেম, গ্রামের মানুষের জীবন কত রকম বৈচিত্রময় হয় সেটা এই নাটকের মূল আকর্ষন। যাত্রা, যাত্রা শিল্প এখন খুব কম দেখা যায়, এই নাটকে যাত্রা যাত্রায় নাচ গান আর যাত্রার মানুষগুলার জিবন কেমন হয়, তাদের অতীত বর্তমান ভবিষ্যৎ দেখানো হচ্ছে এবং হবে।”

তিনি আরোও বলেন, “দীর্ঘদিন যাবত এই নাটকটা চলার কারনে এর প্রতিটি শিল্পী কলাকুশলী সবাই যেন একটা পরিবারের মতো হয়ে উঠেছে। টানা শুটিং হলেও সবাই খুব আনন্দ নিয়ে কাজটা করেন। সবাই খুব উপভোগ করেন এই নাটকের কাজ করতে।”

নাটকটি রচনা করেছেন আহমেদ শাহাবুদ্দীন। কায়সার আহমেদের পরিচালনায় তারকা সমৃদ্ধ এ ধারাবাহিকে ওবিদ রেহান ছাড়াও আরো অভিনয় করেছেন সুজাতা, আজিজুল হাকিম, আ খ ম হাসান, আনিসুর রহমান মিলন, নাদিয়া আহমেদ, আরফান আহমেদ, সাজু খাদেম, তাহমিনা সুলতানা মৌ, নাবিলা ইসলাম, শামীমা তুষ্টি, ফারজানা ছবি, হুমায়ারা হিমু, মাহমুদুল ইসলাম মিঠু, ওয়ালিউল হক রুমি প্রমুখ। 

হাঙ্গামা/নাঈম
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url